"জুনিয়র ডাক্তাররা যখন চাইবেন তখনই সরকার-কে বসতে হবে...!" মন্তব্য চন্দ্রিমা ভট্টাচার্যের

“তিন ঘন্টা অপেক্ষা করার পরে যখন তারা যখন বলবেন, তখনই সরকারকে রেডি থাকতে হবে? তারা যখন বলবেন তখন সরকারকে আসতে হবে। এই ন্যারেটিভ তৈরি করা, এটা বোধহয় ঠিক নয়”

deblina dey | Published : Sep 15, 2024 9:48 AM IST

জুনিয়র ডাক্তারদের কালীঘাটে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাওয়ার বিষয়ে যা মুখ খুললেন রাজ্যের আরজিকর ঘটনার ধিক্কার জানাই, আমরা চাই অপরাধী শাস্তি পাক। আন্দোলনকে সমর্থন করে সুপ্রিম কোর্টের কথাকে মান্যতা দিয়ে সামঞ্জস্যতায় বসতে চেয়ে ছিলেন মুখ্যমন্ত্রী। সেই মত ইন্টার্নদের একটা চিঠি দেওয়া হয়। মুখ্যমন্ত্রী সময় দেন ৬-৯ পর্যন্ত। তারা দিদির বাড়ির সামনে যান কিন্ত তারা বৈঠক করেননি। সবাই যখন বেরিয়ে যাচ্ছে তখন তারা আলোচনা করতে চেয়েছেন তাই আর আলোচনা করা হয়নি।

সেই ৯ আগস্টের পর থেকে জুনিয়র ডাক্তাররা আন্দোলন করেছেন। কর্মবিরতি ও করছে, আমরা মাননীয়ার নির্দেশ মতো রাজ্য সরকারের পদক্ষেপ নিচ্ছি। মুখ্যমন্ত্রী গতকাল বলেছেন জুনিয়ার ডাক্তারদের এইরকম বৃষ্টিতে কেন কষ্ট করছো তোমরা? সেখানে দাঁড়িয়ে বেশ কয়েকটা দাবি তিনি মেনে নিয়েছিলেন। তিনি পরবর্তীতে জুনিয়র ডাক্তারদের সঙ্গে দেখা করতে চায়। কয়েকদিন ধরেই কেউ দেখা করতে আসেনি।

Latest Videos

মাননীয়া মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে বলা হয়েছে কেউ যাতে না ভেজেন। তিনি কতটা স্নেহপ্রবন, তাঁর বাড়ির দরজায় তখন। যদি আলোচনা না চান, তাহলে এক কাপ চা খেয়ে চলে যাবেন একথাও দিদি বলেছেন। ৬টা থেকে ৯টার মধ্যে একটা বাড়িতে ৪০ জন আসা, জায়গা দিয়েছেন। ৪০ জনকেই আসার নির্দেশ দিয়েছিলেন। আধিকারিকরা সবাই যখন এবং আমিও বেরিয়ে যাচ্ছি, তিন ঘন্টা অপেক্ষা করার পরে যখন তারা যখন বলবেন, তখনই সরকারকে রেডি থাকতে হবে?, এই কর্মবিরতি মানুষের পক্ষে কতটা প্রাণঘাতী হচ্ছে। অন্তত ৭ হাজার মানুষ বিভিন্ন অপারেশনের জন্য অপেক্ষা করছেন।

মাননীয়া মুখ্যমন্ত্রী সব সময় তাদের প্রতি সহানুভূতিশীল। তাঁরা ৭ জন ডাক্তারকেও সরিয়ে দিতে বলেছেন। তিনি বলেছেন, জামাকাপড় তারা যখন বলবেন, তখনই সরকারকে রেডি থাকতে খতিয়ে দেখার কথা বলেছেন। যা যা করার তিনি বলেছেন, এটা একটা বিচারবিভাগীয় বিষয়। কিন্তু মুখ্যমন্ত্রী সবসময় তার সহনশীলতা দেখিয়েছেন। জাস্টিসের দাবি তো মুখ্যমন্ত্রী নিজেও করেছেন। নিজেদের আবেগকে শ্রদ্ধা সবাই জানায়। তিনি নিজে মুখ্যমন্ত্রী হিসেবে নয়, বড় দিদি হিসেবে যতটা মাননীয়া মুখ্যমন্ত্রী করার, রাজ্য সরকার তো বসে আছে, কিন্তু তারা যখন বলবেন তখন সরকারকে আসতে হবে। এই ন্যারেটিভ তৈরি করা, এটা বোধহয় ঠিক নয়।

ওদের ৩৬ দিনের আন্দোলনকে শুধুমাত্র ৩ ঘন্টা মুখ্যমন্ত্রী অপেক্ষা করছেন, বিচারাধীন মামলা সুপ্রিম কোর্টে, এটা তাঁর মানসিকতা তিনি এই যে বিশ্বাসযোগ্যতা, ধরুন ১০ জন প্রতিনিধিকে বিশ্বাস করে পাঠিয়েছেন। এটা রেকর্ডিং হবে, তিন ঘন্টা কার প্রভাব আছে, সবাই আমরা মনে করি এরা জুনিয়র ডাক্তার, এরা কর্মক্ষেত্রে ফিরে আসবে।"

Share this article
click me!

Latest Videos

সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন
'সবে দুজন গেল লম্বা হবে লাইন', সন্দীপ ঘোষ ও টালা থানার ওসির গ্রেফতারিতে মন্তব্য Sukanta Majumdar-এর
হাত জড়ো করে বার বার অনুরোধ ডাক্তারদের! 'পাত্তা'ই দিল না কেউ, দেখুন | RG Kar Protest | Kalighat |
'সন্দীপ ঘোষ ও টালা থানার ওসি গ্রেফতার হতেই কী মিটিং বাতিল?' প্রশ্ন তুললেন জুনিয়র ডাক্তাররা | RG Kar