জিততেই হবে এতগুলি আসন, বঙ্গ বিজেপিকে টার্গেট বেঁধে দিয়ে কড়া বার্তা খোদ অমিত শাহের

বাংলা থেকে কত আসন টার্গেট করেছে বিজেপি? এই প্রশ্নই এখন রাজ্য–রাজনীতিতে বিভ্রান্তি তৈরি করেছে। আর তার কারণ খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Parna Sengupta | Published : Apr 12, 2024 4:41 AM IST

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দাবি করেছিলেন, পশ্চিমবঙ্গ অর্থাৎ বাংলা থেকে অন্ততপক্ষে ২৫টি আসন পাবে বিজেপি। এমনকি সূত্র মারফত জানা গিয়েছে, বঙ্গ বিজেপির নেতাদেরও অমিত শাহ ২৫টির বেশি আসন যে তার টার্গেট দিয়েছেন। তবে প্রথমে ৩৫, পরে ২৫ টার্গেট নেওয়া হলেও এবার এইসব বদলে গেল। এবার নতুন এক লক্ষ্য মাত্রা নিয়ে কথা বলতে শোনা গেল অমিত শাহকে।

বাংলা থেকে কত আসন টার্গেট করেছে বিজেপি? এই প্রশ্নই এখন রাজ্য–রাজনীতিতে বিভ্রান্তি তৈরি করেছে। আর তার কারণ খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একবছর আগে শাহ নিজে বাংলায় এসে ৩৫ আসনের টার্গেট বেঁধে দিয়েছিলেন। তারপর সেটা কালের গতিতে নেমে আসে ২৫ সংখ্যায়। সেটা আবার এখন ৩০ সংখ্যায় পৌঁছে গেল। কারণ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিজেই বলছেন, ‘‌বাংলায় ৩০ আসন চাই।’‌

বাংলা থেকে এবার গত লোকসভা নির্বাচনের তুলনায় অনেক বেশি আসন জিততে মরিয়া বিজেপি। গত লোকসভা নির্বাচনের তুলনায় আসন সংখ্যা বৃদ্ধির জন্য ইতিমধ্যেই টার্গেট দেওয়া হচ্ছে বঙ্গ বিজেপির নেতাদের। আর সেই টার্গেট দিচ্ছেন খোদ অমিত শাহ।

বছরখানেক আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বীরভূমের সিউড়িতে একটি জনসভায় অংশগ্রহণ করেছিলেন। যে জনসভায় অংশগ্রহণ করেই তিনি বাংলা থেকে ৩৫টি আসন যাতে বিজেপি পায় তার জন্য রাজ্যের মানুষদের কাছে আহ্বান জানান। রাজ্যের মানুষদের কাছে আহ্বান জানানোর পাশাপাশি বিজেপি নেতা কর্মীদের সেই টার্গেট বেঁধে দেন।

তবে বাংলা থেকে ৩৫টি আসনের টার্গেট কি সত্যিই বাস্তবসম্মত বা বিজেপি সত্যিই কি তা পেতে সক্ষম হবে তা নিয়ে বিরাট সংশয় দেখা যায় রাজনৈতিক মহলের বিশেষজ্ঞ থেকে শুরু করে নেতা-নেত্রীদের মধ্যে। পরবর্তীতে অমিত শাহ নিজেই এই টার্গেট কমিয়ে দেন। মাঝখানেক আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নতুন টার্গেটের কথা জানান। এখন দেখার বিষয় বিজেপি পশ্চিমবঙ্গ থেকে এবারের লোকসভা নির্বাচনে ঠিক কতগুলি আসন পেতে সক্ষম হয়। অমিত শাহের টার্গেট মতো কততে পৌঁছায় সেটাই এখন দেখার।

উল্লেখ্য, বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বালুরঘাটে এসেছিলেন বিজেপির রাজ্য সভাপতি তথা বিদায়ী সাংসদ সুকান্ত মজুমদারের সমর্থনে জনসভা করার জন্য। যেখানে তাকে নতুন লক্ষ্যমাত্রা নিয়ে রাজ্যের বাসিন্দাদের কাছে অনুরোধ জানাতে দেখা গেল। এবার নতুন লক্ষ্যমাত্রা নিয়ে অমিত শাহ বাংলার মানুষদের কাছে ৩০টি আসন দেওয়ার অনুরোধ জানালেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!