বীরভূম জেলায় তৃণমূল নেতার ভাইকে লক্ষ্য করে গুলি, মূল অভিযুক্ত সহ ৬ জনকে গ্রেফতার করল পুলিশ

তদন্তকারী বাহিনীর নেতৃত্ব দিয়েছেন রামপুরহাট মহকুমা থানার পুলিশ আধিকারিক ধীমান মিত্র। এই ঘটনায় মূল অভিযুক্ত সুজাউদ্দিনকে শনিবার রাতেই গ্রেফতার করা হয়েছে। 

Web Desk - ANB | Published : Feb 5, 2023 9:08 AM IST

তীব্র বিস্ফোরণের জেরে শনিবার রক্তাক্ত হয়েছে বীরভূম জেলা। এখানকার মাড়গ্রামে বোমা বিস্ফোরণের জেরে মৃত্যু হয় একজনের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন স্থানীয় তৃণমূল নেতার ভাই। ঘটনার জেরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়, পরিস্থিতি থমথমে। তবে, শনিবার রাতেই বীরভূমের এই ঘটনায় মূল অভিযুক্ত-সহ মোট ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রাতেই অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু হয়েছিল। একাধিক জায়গায় চিরুনি তল্লাশি শুরু করে মাড়গ্রাম থানার পুলিশ।

বোমার আঘাতে গুরুতর জখম হয়েছিলেন এলাকার তৃণমূলের পঞ্চায়েত প্রধান ভুট্টো শেখের ভাই লাল্টু শেখ। হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর সঙ্গী নিউটন শেখের। বর্তমানে কলকাতার এক বেসরকারি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন লাল্টু। শাসকদলের পক্ষ থেকে অভিযোগ ওঠে, তৃণমূল কংগ্রেস নেতার ভাই ও তাঁর সঙ্গীকে মোটরবাইকে যেতে দেখেই বোমা ছোড়া হয়েছে। মূলত, গ্রাম পঞ্চায়েতের প্রধানের ভাইকে লক্ষ্য করে বোমাটি ছোড়া হলেও, বিস্ফোরণের তীব্রতায় মৃত্যু হয়েছে তাঁর ভাইয়ের বন্ধুর। শনিবার রাতে বীরভূমের মাড়গ্রামে এই ঘটনার পর থেকেই এলাকার পরিস্থিতি সরগরম হয়ে ওঠে।

বোমা বিস্ফোরণের পর রাতেই অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু হয়। বিভিন্ন এলাকায় হানা দেয় মাড়গ্রাম থানার পুলিশ। তদন্তকারী বাহিনীর নেতৃত্ব দিয়েছেন রামপুরহাট মহকুমা থানার পুলিশ আধিকারিক ধীমান মিত্র। এই ঘটনায় মূল অভিযুক্ত সুজাউদ্দিনকে শনিবার রাতেই গ্রেফতার করা হয়েছে। তাঁর সঙ্গে আরও ৫ জনও ধরা পড়েছেন একই দিনে। পুলিশের প্রাথমিক ধারণা, লাল্টু এবং নিউটনকে লক্ষ্য করেই বোমা ছোড়া হয়েছিল। তার জেরেই মৃত্যু হয়েছে নিউটনের। এটি একটি সুপরিকল্পিত হামলা বলে মনে করছে পুলিশ। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে আক্রমণের কারণ সহ বিভিন্ন তথ্য খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছেন পুলিশ আধিকারিকরা।

আরও পড়ুন-
স্পাই বেলুন নিয়ে চিন বনাম আমেরিকার দ্বন্দ্বে চলল গুলি, অ্যাটলান্টিকে নেমে এল নজরদারি বেলুন

বিশ্বের প্রথম জীবন্ত হেরিটেজ বিশ্ববিদ্যালয়ের সম্মান পেতে চলেছে বিশ্বভারতী, UNESCO-র তরফে বড় ঘোষণা
 টলিউডেও যোগ ছিল নিয়োগ-দুর্নীতিতে অভিযুক্ত কুন্তল ঘোষের, এবার ইডির নজরে কোন কোন তারকারা?

Share this article
click me!