বাংলা ভাগের প্রতিবাদে পথে নামল বাংলা পক্ষ, দশ দফা দাবি নিয়ে বিশাল মিছিল জলপাইগুড়িতে

বাংলা পক্ষর সাধারণ সম্পাদক অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে ঠাকুর পঞ্চানন বর্মার মূর্তিতে মাল্যদান করে শুরু হয় মিছিল। উপস্থিত ছিলেন বাংলা পক্ষর সাংগঠনিক সম্পাদক কৌশিক মাইতি, জলপাইগুড়ি জেলার সম্পাদক অভিষেক মিত্র মজুমদার।

Web Desk - ANB | Published : Nov 12, 2022 6:28 PM IST

বাংলা ভাগের প্রতিবাদে পথে নামল বাংলাপক্ষ। শনিবার জলপাইগুড়িতে বিশাল মিছিল করলো বাংলা পক্ষ। মিছিলে বাঙালি রাজবংশীর পাশাপাশি অংশ নেয় শয়ে শয়ে ভূমিপুত্র। বাংলা পক্ষর সাধারণ সম্পাদক অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে ঠাকুর পঞ্চানন বর্মার মূর্তিতে মাল্যদান করে শুরু হয় মিছিল। উপস্থিত ছিলেন বাংলা পক্ষর সাংগঠনিক সম্পাদক কৌশিক মাইতি, জলপাইগুড়ি জেলার সম্পাদক অভিষেক মিত্র মজুমদার। মিছিলে অংশ নিয়েছিলেন দক্ষিণ চব্বিশ পরগনার জেলা সম্পাদক প্রবাল চক্রবর্তী ও জলপাইগুড়ি জেলা কমিটির সদস্য ও সমর্থকরা। স্থানীয়দের মধ্যেও মিছিল ঘিরে প্রবল উচ্ছ্বাস চোখে পড়ে। জলপাইগুড়ি শহরে সমাজপাড়া মোড়ে বিশাল সভাও করে বাংলা পক্ষ। 

প্রকাশ্য সভাতেই বিজেপিকে তোপ দাগলেন গর্গ চট্টোপাধ্যায়। তিনি বললেন,'বিজেপি বাংলাদেশের দালাল ও পশ্চিমবাংলার শত্রু। তাই বাংলাকে শুকিয়ে তিস্তার জল বাংলাদেশকে দিয়ে দিতে চায়। তারা নেপাল বর্ডার খোলা রেখে নেপাল থেকে বিদেশী ঢুকিয়ে ও বিহার-ইউপি থেকে বহিরাগত ঢুকিয়ে এই জেলা গুলোয় বাঙালি সহ ভূমিপুত্রদের সংখ্যালঘু করতে চায় এবং বাংলা ভাগ করতে চায়। বাংলা পক্ষ বাংলা ভাগ হতে দেবে না, তার জন্য প্রতিটা প্রান্তে লড়াই শুরু হয়ে গেছে।' পদ্ম শিবিরকে কটাক্ষ করে কৌশিক মাইতি বলেন,'বাংলা পক্ষ ভূমিপুত্রদের মধ্যে বিভেদ চায় না। বাংলা পক্ষ কলকাতা কেন্দ্রিকতা ধ্বংস করে প্রতিটা জেলার ও প্রতিটা ভূমিপুত্রর উন্নয়ন চায়। তাই আমরা দ্বিতীয় AIIMS চায়, জলপাইগুড়ি, শিলিগুড়িতে লোকাল ট্রেন চাই সহ নানা দাবিতে লড়ছে বাংলা পক্ষ। আমরা রক্ত দেব, কিন্তু বাংলা ভাগ হতে দেব না। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, শিলিগুড়ি, দুই দিনাজপুর, কোচবিহার সহ বাংলা জুড়ে লড়ছি।'

বাংলার উন্নয়নের জন্য ১০ দফা দাবিও পেশ করা হয়েছে বাংলা পক্ষর তরফে। এই দাবিগুলি হল - 

উল্লেখ্য বাংলা ভাগের বিরোধীতায় এর আগেও ১৯ শে জুন কলকাতায় এবং ৩ রা জুলাই শিলিগুড়িতে মহামিছিল করেছে বাংলা পক্ষ।

Share this article
click me!