ক্যান্সার আক্রান্ত তরুণের পরিবারের পাশে বিডিও, মাত্র ২ দিনের মধ্যেই পরিবারের হাতে স্বাস্থ্য সাথী কার্ড

দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত পরিবারের এক মাত্র ছেলে, মুহূর্তের মধ্যে স্বাস্থ্য সাথী কার্ড হাতে দিয়ে চিকিৎসার দিশা দেখালেন বিডিও । পাশাপাশি কোথায় গেলে সঠিক পরিষেবা পাবে তাও জানিয়ে দেন তিনি।

 

Web Desk - ANB | Published : Nov 12, 2022 2:50 PM IST

দিন আনি দিন খাই অবস্থা পরিবারের, অথচ পরিবারের এক মাত্র ছেলে দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। কিভাবে ছেলের চিকিৎসা করাবেন তাই ভেবে ঘুম উড়েছিল পরিবারের। সে কথা জানতে পেরে অসহায় পরিবারের পাশে এসে দাঁড়ালেন প্রশাসনিক আধিকারিক। দুদিনের মধ্যে পরিবারের হাতে স্বাস্থ্য সাথীর কার্ড তুলে দিয়ে চিকিৎসার দিশা দেখালেন চাঁচলের বিডিও সমীরণ ভট্টাচার্য।

চাঁচল-১ ব্লকের মতিহারপুর গ্রাম পঞ্চায়েতের দিঘা বসতপুর গ্রামের বাসিন্দা মনসুরা বিবি ও আবাস আলীর একমাত্র ছেলে সাহেব আলী। সাহেব দীর্ঘ কয়েক মাস ধরে ক্যান্সারে আক্রান্ত। রোগের চিকিৎসা করানোর জন্য দরকার বিপুল অর্থ কিন্তু নুন আনতে পান্তা ফুরোনোর সংসারে সেই খরচ বহন করা একেবারেই সম্ভব নয়। বাবা দিনমজুর, মা গৃহবধূ। তাদের একমাত্র ছেলের কান্সার আক্রান্ত হওয়ায় কার্যত দিশেহারা হয়ে পড়েছেন তারা।উন্নত চিকিৎসার জন্য তারা নেতাদের দুয়ারেও পৌঁছায় কিন্তু মিলেনি সুরাহা।

শেষপর্যন্ত ভরসা রাজ্য সরকারের স্বাস্থ্য সাথী কার্ড, কিন্তু আবেদনের পরেও হাতে মেলেনি স্বাস্থ্য সাথী কার্ড। কি করবেন কোথায় যাবেন তা ভেবে উঠতে পারছিলেন না মনসুরা ও আব্বাস। সেই খবর জানতে পেরে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন চাঁচল ১ নং ব্লকের বিডিও সমীরণ ভট্টাচার্য। অসহায় পরিবারটিকে নিজের দপ্তরে ডেকে হাতে তুলে দিলেন স্বাস্থ্য সাথীর কার্ড। পাশাপাশি কোথায় যাবেন? কিভাবে চিকিৎসা করাবেন তার পরামর্শ দিলেন বিডিও সমীরণ ভট্টাচার্য। বিডিওর এমন মানবিক ভূমিকায় খুশি ওই পরিবারটি।

সাহেব আলীর মা মনসুরা বিবি বলেন, স্বাস্থ্য সাথী কার্ডের আবেদন করেও মেলেনি। গ্রামের উপপ্রধানের সঙ্গে যোগাযোগ করে ভিডিও দারস্ত হয়। বিডিও দ্রুত স্বাস্থ্য সাথী কার্ড করে দিলেন পাশাপাশি কোথায় গেলে চিকিৎসা মিলবে তার সুরাহা তিনি বাতলে দিলেন। আমি চাই আমার ছেলে সুস্থ হয়ে উঠুক এই কামনাই করি ঈশ্বরের কাছে।

চাঁচোল ১ নং ব্লকের ভিডিও সমীরণ ভট্টাচার্য বলেন, সাহেব দ্রুত সুস্থ হয়ে উঠুক। তার চিকিৎসার যাতে কোনো ত্রুটি না হয় সে বিষয়টি আমি দেখছি। স্বাস্থ্য সাথীর কার্ডের পরিষেবা সরকারি বেসরকারি হাসপাতালে মিলবে তাই কলকাতায় গিয়ে স্বাস্থ্য সাথী কার্ড দেখালেই সাহেবের চিকিৎসা শুরু হবে।

আরও পড়ুনঃ

মৃত বাবাকে ফেরাতে ২ মাসের ছেলেকে নরবলির ছক! দিল্লি পুলিশের তৎপরতায় গ্রেফতার মহিলা

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ছাত্রীর মৃত্যু, দায় ঠেলাঠেলিতে ব্যস্ত হুগলির বিদ্যবাটির তৃণমূল-বিজেপি নেতারা

রাষ্ট্রপতির উদ্দেশ্যে কুরুচিকর মন্তব্য, ঘরে-বাইরে চাপে পড়ে অখিল গিরি বললেন 'রাগের বশে এমন কথা'

 

Share this article
click me!