অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্যই জয়রামের হাতিয়ার, কংগ্রেস নেতার নিশানায় মোদী

নির্বাচনের সময় একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সামনে গান্ধী ও গডসের মধ্যে একজনকে বেছে নেওয়ার প্রস্তাব দেওয়া হয়

 

Saborni Mitra | Published : Jun 13, 2024 4:23 PM IST

শুধু এই রাজ্যেই চর্চিত নাম নয় অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তমলুকের বিজেপি সাংসদকে নিয়ে যে রাজ্যের বাইরেও চর্চা হয় তার প্রমাণ আবারও পাওয়া গেল। এবার কংগ্রেস নেতা জয়রাম রমেশ অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের পুরনো মন্তব্যকেই হাতিয়ার করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপিকে নিশানা করেন। কলকাতা হাইকোর্টের বিচারপতি ছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অবসরের আগেই পদত্যাগ করেছিলেন। পদ্ম প্রতীকে ভোটে লড়েছেন। জয়ীও হয়েছেন। কিন্তু এখনও তাঁকে নিয়ে চলছে বিতর্ক।

নির্বাচনের সময় একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সামনে গান্ধী ও গডসের মধ্যে একজনকে বেছে নেওয়ার প্রস্তাব দেওয়া হয়। সেইসময় অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্পষ্ট করে জানিয়েছিলেন মহাত্মা গান্ধীকে কেন হত্যা করেছিলেন নাথুরাম গডসে, নেপথ্য কারণ কী তা অনুসন্ধানের প্রয়োজন রয়েছে বলেও জানিয়েছিলেন। অভিজিতের এই পুরনো মন্তব্য দিয়েই জয়রাম রমেশ নিশানা করেছেন নরেন্দ্র মোদীকে।

Latest Videos

 

 

জয়রাম রমেশ সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, 'কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারককে মনে রাখবেন যিনি মহাত্মা গান্ধী এবং তাঁর হত্যাকারী নাথুরাম গডসের মধ্যে একজনকে বেছে নিতে পারেননি। ঠিক আছে, অভিজিৎ গঙ্গোপাধ্যায় যখন তমলুক থেকে লোকসভা সাংসদ হিসাবে শপথ নেবেন তখন অ-জৈবিক প্রধানমন্ত্রী তার ডেস্ক ঠেলে দেবেন।' তিনি আরও বলেছেন, ৮০ বছর আগে ১৯৪৪ সালে ৬ জুলাই রেঙ্গুন থেকে একটি রেডিও সম্প্রচারে নেতাজি সুভাষ চন্দ্র বসু গান্ধীজিকে দেশের পিতা বা জাতির জনক হিসেবে সম্মানিত করেছিলেন, এটা কি তার জন্য অপমান!

 

কংগ্রেসনেতা বোঝাতে চেয়েছেন, গান্ধীজিকে নিয়ে বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের মন্তব্যের পরেও নরেন্দ্র মোদী বা তাঁর দল বিজেপি কোনও পদক্ষেপ করেনি। বিজেপিকে তিনি দেশবিরোধী হিসেবে চিহ্নিত করতে চেয়েছেন। এবার ভোট প্রচারে নরেন্দ্র মোদী নিজেকে ঈশ্বরের দূত হিসেবে চিহ্নিত করেছিলেন। তিনি বলেছিলেন তাঁর মনে হয় তাঁর জন্ম জৈবিক উপায় হয়নি। বিশেষ কাজের দায়িত্ব দিয়ে তাঁকে পরমাত্মা পাঠিয়েছেন। সেই কাজ শেষ না হওয়া পর্যন্ত তাঁকে কঠোর পরিশ্রম করে যেতে হবে। মোদীর এই মন্তব্যও নিশানা করেছেন কংগ্রেস নেতা।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update