'কমিশন কলঙ্কিত করেছে', দ্বিতীয়বার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ অভিজিৎ গঙ্গোপাধ্যায়

আবারও কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এই নিয়ে ভোটের মরশুমে পরপর দুইবার তিনি কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন।

 

Saborni Mitra | Published : May 23, 2024 1:33 PM IST / Updated: May 23 2024, 07:07 PM IST

110
আদালতে অভিজিৎ

আবারও কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। এবার তিনি জাতীয় নির্বাচন কমিশনের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন।

210
কমিশনের বিরুদ্ধে অভিযোগ

বুধবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর অভিযোগ নির্বাচন কমিশন তাঁকে কলঙ্কিত করেছে। এর জেরে তাঁর মানহানি হয়েছে। তাই কমিশনকে চ্যালেঞ্জ করেই তিনি আদালতের দ্বারস্থ হয়েছে।

310
কমিশন বনাম অভিজিৎ

মমতা বন্দ্যোপাধ্য়ায়কে কুকথা বলেছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তারই বিরোধিতা করে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল তৃণমূল কংগ্রেস। তারই পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন অভিজিৎকে শোকজ করে নোটিশ পাঠিয়েছিল।

410
নোটিশের উত্তর

অভিজিৎ নির্বাচন কমিশনের শোকজের উত্তর দিয়েছিলেন নিজেই। তিনি চিঠি দিয়েছিলেন। তিনি কী কারণে এজাতীয় মন্তব্য করেছেন তা লিখেছেন।

510
অভিজিতের উত্তর

কমিশনের জবাব দেওয়ার আগে সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় জানিয়েছে, নির্বাচন কমিশনের পাঠান নোটিশের জবাব দেওয়ার ড্রাফট বা খসড়া তিনি নিজেই তৈরি করেছেন। কাজ প্রায় শেষের দিকে। রবিবার বা সোমবারের মধ্যে তিনি নিজেই জবাব পাঠিয়ে দেবেন। এর অর্থ নির্বাচন কমিশনের নোটিশের জাবাব নিজেই লিখছেন তিনি।

610
কমিশনের শোকজ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে নোংরা কথা বলার শাস্তি হিসেবে তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ওপর ২৪ ঘণ্টা প্রচারে নিষেধাজ্ঞা জারি করল জাতীয় নির্বাচন কমিশন। মঙ্গলবার বিকেল ৫টা থেকে টানা ২৪ ঘণ্টার জন্য প্রচার করতে পারবেন না অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। কমিশনের নির্দেশে মঙ্গলবার থেকে বুধবার নির্বাচনী প্রচার করতে পারেনি অভিজিৎ।

710
কমিশনের বার্তা

কমিশন জানিয়েছে, ভারতীয় সমাজে ও সংবিধানে মহিলাদের বিশেষ স্থান রয়েছে। তাদের সম্মানের চোখে দেখা হয়। সেই কারণে একজন মহিলার সম্মানরক্ষার জন্য সব সময় চেষ্টা করে রাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠান। দেশের মহিলাদের নির্বাচন প্রক্রিয়ায় অংশগ্রহণের হার বৃদ্ধিরও চেষ্টা করেছে কমিশন। কিন্তু অভিজিতের মন্তব্য ভারতের একজন মহিলার মর্যাদার পক্ষে ক্ষতিকর। বিজেপি প্রার্থীর মন্তব্য নিন্দনীয় বলেও জানিয়েছে কমিশন।

810
অভিজিতের কুকথা

একটি জনসভায় অভিজিৎ বলেছিলেন, 'মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দাম কত?' চাকরি দেওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্য়ায় কত টাকা নিয়েছিলেন তাও প্রশ্ন করেছিলেন জনসভা থেকে। তারপরই বিষয়টি নিয়ে সরব হয় তৃণমূল কংগ্রেস।

910
এর আগেও আদালতে অভিজিৎ

এর আগেও রাজ্য প্রশাসনের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মনোনয়ন দাখিল করার সময় বিক্ষোভকারী শিক্ষকদের সঙ্গে বিজেপি কর্মীদের সংঘর্ষ বেধে ছিল। সেই কারণে অভিজিৎ সহ তমলুকের বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। তারই পরিপ্রেক্ষিতে আদালতের দ্বারস্থ হয়েছিলেন প্রাক্তন বিচারপতি। সেই মামলায় আগামী ১৪ জুন পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যাবে না বলেও নির্দেশ দিয়েছিল আদালত।

1010
তুমলুকের প্রার্থী

তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি কলকাতা হাইকোর্টের বিচারপতি ছিলেন। চাকরির মেয়াদ শেষ হওয়ার আগেই তিনি পদত্যাগ করে বিজেপিতে যোগ দান করেন।

Read more Photos on
Share this Photo Gallery

Latest Videos

click me!

Latest Videos

Recommended Photos