Abhijit Gangopadhyay: অভিজিৎ গঙ্গোপাধ্যায় কী তমলুকের প্রার্থী, বিজেপির শিলমহরের আগেই নন্দীগ্রামে দেওয়াল লেখা

বিজেপি সূত্রের খবর শুভেন্দু অধিকারী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিয়ে যথেষ্ট সংবেদনশীল। বিজেপিতে যোগদানের আগে থেকেই তাঁকে নিয়ে জল্পনা চলছিল তমলুক লোকসভা কেন্দ্রের নাম।

 

Saborni Mitra | Published : Mar 8, 2024 11:39 AM IST / Updated: Mar 08 2024, 05:46 PM IST

তমলুক লোকসভা কেন্দ্র থেকেই প্রার্থী হচ্ছেন সদ্য প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তেমনই বলেছে বিজেপি সূত্র। যদিও এখনওপর্যন্ত তাঁর নাম চূড়ান্ত হয়নি। কিন্তু তমলুক লোকসভা কেন্দ্র থেকে তাঁর লড়াইের সম্ভাবনা প্রবল। বিজেপি সূত্রের খবর তাঁর আগের কাজের ভিত্তিতেই তাঁকে পূর্ব মেদিনীপুর থেকে প্রার্থী করার কথা চিন্তাভাবনা করা হয়েছিল। আর সেখানে সবথেকে নিরাপদ এলাকা হল তমলুক লোকসভা কেন্দ্র। এটি একটা সময় অধিকারীদের গড় হিসেবেও পরিচিত ছিল। শুভেন্দু অধিকারীর নেতৃত্বেই তাঁকে ভোটে প্রার্থী করে জিতিয়ে আনা রণকৌশল করা হচ্ছে।

বিজেপি সূত্রের খবর শুভেন্দু অধিকারী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিয়ে যথেষ্ট সংবেদনশীল। বিজেপিতে যোগদানের আগে থেকেই তাঁকে নিয়ে জল্পনা চলছিল তমলুক লোকসভা কেন্দ্রের নাম। এবার হয় তাতেই শিলমহর পড়বে। কারণ বিজেপি সূত্রের খবর দলের ওপর তলা তমলুক ইস্যুতে ছাড়পত্র দিয়েছে। তারপরই কাজ শুরু করেছেন শুভেন্দু অধিকারী। কারণ শুভেন্দুর বিধানসভা কেন্দ্র নন্দীগ্রাম তমলুক লোকসভার মধ্যে পড়ে। সেই নন্দীগ্রামেই অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামে দেওয়াল লেখা শুরু হয়ে গেল।

Human Trafficking: সাবধান! রাশিয়াতে পড়া ও চাকরির টোপ দিয়ে ভারতীয় পাচার,পাঠান হচ্ছে ইউক্রেন যুদ্ধে

বিজেপি সূত্রের খবর অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পূর্বের পেশার জন্যই তাঁকে পূর্ব মেদিনীপুর জেলা থেকে প্রার্থী করার কথা চিন্তাভাবনা করছে বিজেপি। কারণ বিচারপতি হিসেবে অভিজিৎ জনপ্রিয়তা পেয়েছেন শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার রায় দিয়েছিলেন। নিয়োগ দুর্নীতির কারণে অনেক যোগ্য প্রার্থী বঞ্চিত হয়েছে। যাদের একটা বড় অংশই রয়েছে দুই মেদিনীপুরে। তাই তাঁকে পূর্ব মেদিনীপুর জেলা থেকে প্রার্থী করার পরিকল্প করছে বিজেপি।

Sandeshkhali: আজ বিকেলেই সিবিআই-এর হাতে শাহজাহান, সন্দেশখালি নিয়ে রাজ্যকে বড় নির্দেশ আদালতের

চলতি সপ্তাহেই কলকাতা হাইকোর্টের বিচারপতির পদ থেকে ইস্তফা দিয়েছেন। দিন দুই আগে বিজেপিতে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর এই রাজনৈতিক দলে যোগদান নিয়ে তীব্র কটাক্ষ করেছে তৃণমূল শিবির। এদিন কুণলান বলেছেন, অভিজিৎ যেখানেই দাঁড়াবেন সেখানেই হারবেন। অন্যদিকে আগেই মমতা বলেছেন, অভিজিৎ চাকরি খেয়েছেন মানুষের। তিনি আরও বলেছেন, অভিজিৎ যেখানেই দাঁড়াবেন সেখানেই তিনি পড়ুয়াদের নিয়ে যাবেন। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায়ের কারণে আজ তৃণমূল কংগ্রেসের প্রায় তিন জন বিধায়ক জেলবন্দি অবস্থায় রয়েছে।

Share this article
click me!