Rujira Banerjee: প্রস্তুত তিন পাতার প্রশ্নপত্র, রুজিরা বন্দ্যোপাধ্যায়ের হাজিরা ঘিরে কড়া নিরাপত্তা সিজিও কমপ্লেক্সে

রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করার জন্য দিল্লি থেকে এসেছেন তিন ইডির আধিকারিক। বিমানবন্দর থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত কলকাতা পুলিশের কড়া নিরাপত্তায় থাকবেন রুজিরা।

Web Desk - ANB | Published : Jun 8, 2023 7:36 AM IST / Updated: Jun 08 2023, 01:31 PM IST

কয়লা পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য সোমবারই তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে ইডি। বৃহস্পতিবারই সিজিও কমপ্লেক্সে হাজিরা দেবেন রুজিরা। বৃহস্পতিবারভ সকাল ১১টা ১৫ মিনিট নাগাদ কলকাতা বিমানবন্দরে অবতরণ করেন তিনি। এদিন রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করার জন্য দিল্লি থেকে এসেছেন তিন ইডির আধিকারিক। বিমানবন্দর থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত কলকাতা পুলিশের কড়া নিরাপত্তায় থাকবেন রুজিরা।

এদিন নির্ধারিত সময়ের কিছুক্ষণ পরেই সিজিও কমপ্লেক্সে পৌঁছন রুজিরা। আসতে কিছুটা দেরি হয়েছিল ইডি কর্তাদেরও। জানা যাচ্ছে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের জন্য তৈরি হয়েছে তিন পাতার প্রশ্নমালা। রুজিরার বিদেশ যাত্রার পাশাপাশি বিভিন্ন আর্থিক লেনদেন সম্পর্কেও প্রশ্ন করা হবে বলে জানা যাচ্ছে। রুজিরা বন্দ্যোপাধ্যায়ের হাজিরা ঘিরে কড়া নিরাপত্তা সিজিও কমপ্লেক্সে। নিশ্ছিদ্র নিরাপত্তার চাঁদরে মোড়া হয়েছে গোটা দফতরকে। নিয়ন্ত্রণ করা হয়েছে সিজিও সংলগ্ন রাস্তায় যান চলাচলও। এছাড়া মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। সিজিও কমপ্লেক্সে এদিন কোনও বাইরের গাড়ি ঢুকতে দেওয়া হবে না বলেও জানানো হয়েছে। মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনীও।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে কলকাতা বিমানবন্দরে আটক করল অভিবাসন দফতর। নিজের দুই সন্তানকে নিয়ে সোমবার দুবাই যাচ্ছিলেন রুজিরা। এদিন সকাল ৭টা নাগাদ তিনি কলকাতা বিমানবন্দরে পৌঁছেছিলেন বলে জানা যায়। তখনই তাঁকে বাধা দেওয়া হয়। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা হয়েছে বলে জানিয়েছেন অভিবাসন দফতরের কর্তারা। সেই কারণে তাঁর বিদেশ যাত্রার পথে বাধা দেওয়া হয়।

 

Share this article
click me!