ডিএ আন্দোলনকারীদের ধর্নামঞ্চের পাশেই অভিষেকের সভা, তারপরেই ৩ দিনের দিল্লি সফরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক

অভিষেকের সভার সাথে ডিএ-র দাবিতে আন্দোলনকারীদের যাতে কোনও সংঘাত না বাঁধে, তার জন্য প্রস্তুত ৭ ফুট উঁচু প্রাচীর। কলকাতার পরেই দিল্লির কর্মসূচির জন্য প্রস্তুত ডায়মন্ড হারবারের সাংসদ।

Web Desk - ANB | Published : Mar 29, 2023 6:31 AM IST / Updated: Mar 29 2023, 01:05 PM IST

বুধবার শহিদ মিনার চত্বরে তৃণমূলের ছাত্র-যুব সমাবেশে বক্তব্য রাখবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুপুর দুটো নাগাদ তার বক্তব্য শুরু হওয়ার কথা রয়েছে। তাঁর মঞ্চের পাশেই রয়েছে ডিএ আন্দোলনকারীদের ধর্নামঞ্চ। সেই আন্দোলনকারীদের যাতে তৃণমূলের নেতা-কর্মীদের সাথে কোনওরকম সংঘাতের আবহ না তৈরি হয়, তার জন্য বিশেষ প্রস্তুতির আদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

আদালতের নির্দেশে তৃণমূলের সভার ওপরেই একাধিক শর্ত আরোপিত হয়েছে। বলা হয়েছে, ডিএ আন্দোলনকারীদের এলাকায় দ্বিস্তরীয় ব্যারিকেড থাকবে। বাঁশ এবং টিন দিয়ে ব্যারিকেড করতে হবে। আন্দোলনকারীদের যাতে কেউ বিরক্ত না করে, তা নিশ্চিত করতে হবে। সেই নির্দেশ মেনে প্রায় ৭ ফুট উঁচু টিনের পাঁচিল তৈরি করা হয়েছে। ২টি কর্মসূচির জন্য প্রবেশপথও আলাদা রাখা হচ্ছে। এখানে নজরদারি চালানোর জন্যেও আলাদা পথ তৈরি করেছে কলকাতা পুলিশ, রয়েছে প্রচুর সিসিটিভি ক্যামেরা।

মমতা-অভিষেকের জোড়া সভার দাপট, বুধবার তৃণমূলী উদ্যোগে বিশেষভাবে প্রস্তুত কলকাতা

অপরদিকে, কলকাতার এই গুরুত্বপূর্ণ সভার পর দিল্লিতে বিশেষ কর্মসূচিতে যোগ দিতে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ৩ দিনের জন্য রাজধানীর উদ্দেশে রওনা হবে তিনি। আগামী ২ এপ্রিল পৌঁছে তিনদিনের সফর সেরে আগামী ৫ এপ্রিল ফের কলকাতায় ফিরে আসবেন ডায়মন্ড হারবারের সাংসদ। কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ হয়ে যাওয়ার পর অনেকটাই এক ছাতার তলায় এসেছে মোদী-বিরোধী জোট। সেই উপলক্ষ্যেই কংগ্রেসের তৃণমূলের ভবিষ্যতের অবস্থান স্পষ্ট করতে পারেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

আরও পড়ুন-

বয়ফ্রেন্ডের গলা জড়িয়ে গভীর বক্ষবিভাজনে আগুন ঝরাচ্ছেন অজয়-কাজলের আদরের কন্যা নায়শা দেবগন
খুব অল্প সময়ের মধ্যেই চাকরি হারাতে চলেছেন প্রায় ৩০ কোটি মানুষ, আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স নিয়ে সাংঘাতিক তথ্য
তালা দিয়ে শরণার্থীদের আটক করে রেখে আগুন লাগিয়ে দেওয়া হচ্ছে বন্দি শিবিরে, মেক্সিকোতে ৪০ জনের মৃত্যুর পর ভয়ঙ্কর ভিডিও ভাইরাল

Read more Articles on
Share this article
click me!