Abhishekh Banerjee: ২৫ লক্ষ টাকার জরিমানার নির্দেশে স্থগিতাদেশ দিলেও মিলল না রক্ষাকবচ, অভিষেককে ডাকতে পারে ইডি-সিবিআই

শুক্রবার সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জানানো হয় তদন্ত যেমন চলছে তেমনই চলবে।

 

Web Desk - ANB | Published : May 26, 2023 8:08 AM IST / Updated: May 26 2023, 01:42 PM IST

মিলল না রক্ষাকবচ। কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবেদন খারিজ করল আদালত। শুধু তাই নয় কুন্তল ঘোষ ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ২৫ লক্ষ টাকার জরিমানারও নির্দেশ দিয়েছিল আদালত। সেই আদেশে আপাতত স্থগিতাদেশ দেওয়া হলেও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায় পুর্নবিবেচনার অভিষেকের আর্জি খারিজ করল শীর্ষ আদালত। শুক্রবার সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জানানো হয় তদন্ত যেমন চলছে তেমনই চলবে।

প্রসঙ্গত গত শনিবারই এই মামলায় নিজাম প্যালেসে হাজিরা দিয়েছিলেন অভিষেক। সিবিআই-এর সদর দফতরে পৌঁছলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বেলা ১১টার মধ্যে নিজাম প্যালেসে ঢোকেন তিনি। জানা যাচ্ছে প্রথমেই নিজাম প্যালেসের ১৫ তলার অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চের অফিসে গিয়েছেন অভিষেক। আর কিছুক্ষণের মধ্যেই শুরু হবে জিজ্ঞাসাবাদ। অন্যদিকে অভিষেকের জন্য পাঁচ পাতার প্রশ্নপত্র নিয়ে তৈরি তদন্তকারী সংস্থা। কুন্তল ঘোষের চিঠি-সহ নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একাধিক বিষয় জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে সিবিআই সূত্রে জানা যাচ্ছে। সূত্রের খবর আজ নিজাম প্যালেসে পৌঁছনর পর প্রথমে চা খেতে দেওয়া হয় অভিষেককে। তারপরই শুরু হবে জিজ্ঞাসাবাদ।

অন্যদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাজিরা ঘিরে কড়া নিরাপত্তা নিজাম প্যালেসে। শনিবারই নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই-এর অফিসে হাজিরা দেওয়ার কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। শনিবার সকাল থেকেই বদলে গেল নিজাম প্যালেসের চেহারা। পুলিশে পুলিশে ছয়লাপ গোটা চত্ত্বর। এদিন নিজাম প্যালেজসে উপস্থিত হলেন পুলিশের একাধিক উচ্চপদস্থ অফিসার। অভিষেকের আসার আগেই নিজাম প্যালেসে এলেন অভিষেকের ব্যক্তিগত নিরাপত্তারক্ষীরাও। এখানেই শেষ নয়। মোতায়ন করা হয়েছে অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনীও। শনিবার সকাল ১১টার মধ্যে হাজিরা দেওয়ার কথা। নির্দিষ্ট সময়ই হাজিরা দেবেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড বলে জানা যাচ্ছে।

Share this article
click me!