'ক্ষমতাসীন দল বিরোধীদের কণ্ঠরোধ করতে চাইছে', সাসপেনশন নিয়ে আদালতে যাওয়ার হুঁশিয়ার অধীরের

অধীর চৌধুরী বলেন, এটি একটি নতুন ঘটনা যা আমার সাংসদ জীবনে কোনও দিন ঘটেনি। এটি বিরোধীদের কণ্ঠস্বর স্তব্ধ করার জন্য ক্ষমতাসীন দলের একটি পরিকল্পনা

 

Saborni Mitra | Published : Aug 12, 2023 10:18 AM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অনাস্থা প্রস্তাব বিতর্কে কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরীর বক্তব্য শুনতে হাজির ছিলেন। কিন্তু তারপরই তাঁকে আচমকা সাসপেন্ড করা হয়। বৃহস্পতিবার সাসপেন্ড করা হয়েছিল অধীরকে। শনিবার দিন বিষয়টি নিয়ে বিজেপিকে তুলোধনা করলেন কংগ্রেস নেতা। তিনি বলেন, তাঁর দীর্ঘ দিনের সাংসদ জীবনে কোনও দিনই এমন ঘটনার মুখোমুখি হতে হয়নি তাঁকে। অধীর আরও বলেন, তাঁর কণ্ঠরোধ করা হচ্ছে।

অধীর চৌধুরী বলেন, 'এটি একটি নতুন ঘটনা যা আমার সাংসদ জীবনে কোনও দিন ঘটেনি। এটি বিরোধীদের কণ্ঠস্বর স্তব্ধ করার জন্য ক্ষমতাসীন দলের একটি পরিকল্পনা। ক্ষমতাসীন দলের এই সিদ্ধান্ত সংসদীয় গণতন্ত্রের চেতনাকে ক্ষুন্ন করবে।'তবে ক্ষমতাসীন দলের এই পদক্ষেপ নিয়ে তাঁর কোনও আপেক্ষ নেই। প্রয়োজনে তিনি আদালতে যাওয়ারও হুমকি দিয়েছেন। বলেছেন, তিনি দরকারে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবেন।

অনাস্থা প্রস্তাব বিতর্তের সময় অধীর চৌধুরীর পলাতক নীরব মোদী ও কৌরবদের বাবা অন্ধ ধৃতরাষ্ট্রের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তুলনা করেন। তিনি বলেছিলেন ধৃতরাষ্ট্র অন্ধ ছিলেন বলেন সেই সময় হস্তিনাপুরে দ্রৌপদীর বস্ত্রহরণ করা হয়েছিল। আজকের রাজা অন্ধ সেই কারণে মণিপুরে মহিলাদের ওপর যৌন নির্যাতনের ঘটনা ঘটেছিল।

অধীরের এই মন্তব্যের পরই সংসদীয় মন্ত্রী প্রহ্লাদ জোশী বলেছিলেন, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এজাতীয় ভিত্তহীন অভিযোগ মেনে নেওয়া যায় না। তিনি অধীরকে বহিষ্কার করার দাবি জানান। পাশাপাশি তাঁকে ক্ষমা চাইতে হবে বলেও দাবি করেছেন। যদিও সংসদ বিষয় মন্ত্রী প্রহ্লাদ জোশী বলেছেন, এটা অধীরের অভ্যাসে পরিণত হয়েছে, মোদীকে অশালীন মন্তব্য করা। তিনি আরও বলেন, তিনি আরও বলেন লোকসভায় বিরোধী হিসেবে সব থেকে বল দল কংগ্রেসের নেতা তিনি। তাঁকে বারবার সচেতন করেও কোনও লাভ না হওয়াতেই সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কেন্দ্রের এই সিদ্ধান্ত নিয়ে আগামী দিনে কংগ্রেস যে বড় পদক্ষেপ করবে তা আর বলার অপেক্ষা রাখে না। কংগ্রেস সূত্রের খবর রণকৌশল ঠিক করতেই বৈঠক ডেকেছেন সনিয়া গান্ধী।

আরও পড়ুনঃ

ব়্যাগিং- এর নামে কী যৌন নির্যাতনের শিকার যাদবপুরের স্বপ্নদীপ? কেন বলেছিলেন আমি সমকামী নই

লোকসভা থেকে সাসপেন্ড অধীর, রণকৌশল ঠিক করতে সাংসদদের নিয়ে বৈঠক সনিয়ার

অনাস্থা প্রস্তাব নিয়ে বিজেপির ভিডিও ভাইরাল, রাহুল ও কংগ্রেসকে ঠাট্টা করে গুরুত্ব মোদীকে

 

Read more Articles on
Share this article
click me!