লক্ষ্মীর ভান্ডারের টাকা এলেও মিলছে না এই ভাতা! তবে কি প্রকল্প বন্ধ করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার?

লক্ষ্মীর ভান্ডারের টাকা দেওয়ার ক্ষেত্রে কোথাও কোন রকম অভিযোগ এখন নেই বললেই চলে। লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা যথা সময়ে উপভোক্তাদের অ্যাকাউন্টে দেওয়া হলেও এখন রাজ্য সরকারের বিরুদ্ধে অন্য একটি গুরুতর অভিযোগ আসতে দেখা যাচ্ছে।

Parna Sengupta | Published : Jul 15, 2024 6:26 PM IST

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মহিলাদের হাত খরচের জন্য চালু করেছিলেন লক্ষ্মীর ভান্ডার প্রকল্প। তবে লক্ষ্য করলে দেখা যাবে পশ্চিমবঙ্গে এখনো অনেক পরিবার রয়েছে যাদের কাছে সরকারের তরফ থেকে দেওয়া এই ১০০০ অথবা ১২০০ টাকা সংসার চালানোর ক্ষেত্রেও অনেকটাই সাহায্য করে থাকে। রাজ্যের বহু মহিলা রয়েছেন যারা এই প্রকল্পের টাকা পেতে মুখিয়ে থাকেন।

মাস কয়েক আগে পর্যন্ত প্রকল্পের টাকা উপভোক্তাদের অ্যাকাউন্টে ঢুকতে অনেকটাই সময় নিচ্ছিল। তবে পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সেই টাকা এখন মাসের শুরুর দিকেই অ্যাকাউন্টে ঢোকা শুরু হয়েছে। যদি মাসের শুরু অর্থাৎ ১ তারিখ ছুটির দিন না হয় তাহলে ওই দিনই সরকারের তরফ থেকে টাকা প্রদানের প্রক্রিয়া শুরু হয়ে যায়। আগস্ট মাসের ১ তারিখ বৃহস্পতিবার। যে কারণে ওই দিন কোন ছুটি নেই। ফলে ওই দিন থেকেই অ্যাকাউন্টে টাকা প্রদান শুরু হয়ে যাবে।

Latest Videos

লক্ষ্মীর ভান্ডারের টাকা দেওয়ার ক্ষেত্রে কোথাও কোন রকম অভিযোগ এখন নেই বললেই চলে। লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা যথা সময়ে উপভোক্তাদের অ্যাকাউন্টে দেওয়া হলেও এখন রাজ্য সরকারের বিরুদ্ধে অন্য একটি গুরুতর অভিযোগ আসতে দেখা যাচ্ছে। আর সেই গুরুতর অভিযোগ হল সংখ্যালঘুদের জন্য চালু করা ঐক্যশ্রী প্রকল্প নিয়ে। ঐকশ্রী প্রকল্পের টাকা দীর্ঘদিন ধরেই পাওয়া যায়নি বলে দাবি করা হচ্ছে।

অভিযোগ, লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের জন্য মাসে মাসে সঠিক সময় টাকা দেওয়া হলেও ঐক্যশ্রী প্রকল্পের টাকা চার মাস কেটে গেলেও এখনো কোনো পড়ুয়ায় এই বছর পাননি। যে প্রকল্পের টাকা মার্চ মাসের শুরুতেই পড়ুয়াদের অ্যাকাউন্টে ঢুকে যাওয়ার কথা, সেই টাকা জুলাই মাসের প্রথম সপ্তাহে এসেও না ঢোকার কারণে নানান সমস্যায় পড়তে হচ্ছে পড়ুয়াদের।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case