শুভেন্দু বনাম দিলীপ দ্বন্দ্ব নয়, অমিত শাহের নজরে রইল বঙ্গে বিজেপির আসনসংখ্যা, কলকাতায় এসেই দলকে কড়া বার্তা

কলকাতা সফরের প্রথম কয়েক ঘণ্টার মধ্যেই দলীয় রাজ্য় নেতাদের জন্য় কঠিন লক্ষ্য়মাত্রা বেঁধে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রধান এবং ঘনিষ্ঠতম সহকারী অমিত শাহ। 

Web Desk - ANB | Published : Dec 17, 2022 11:08 AM IST

উত্তর কলকাতার মুরলী ধর সেন লেনে অবস্থিত বিজেপির রাজ্য় সদর দফতরে এই প্রথমবার পা রাখলেন দলের প্রধান কৌশলবিদ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কলকাতা সফরের প্রথম কয়েক ঘণ্টার মধ্যেই দলীয় রাজ্য় নেতাদের জন্য় কঠিন লক্ষ্য়মাত্রা বেঁধে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই প্রধান এবং ঘনিষ্ঠতম সহকারী।

বিজেপি সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় প্রায় আধ ঘণ্টা ধরে একটি বৈঠক হয় কলকাতার এই দফতরে। সেই বৈঠকে অমিত শাহ স্পষ্ট জানিয়ে দিয়েছেন, পশ্চিমবঙ্গ থেকে ২০১৯-এর চেয়েও ২০২৪-এর লোকসভা নির্বাচনে অনেক বেশি আসনে বিজেপির জয় হওয়া চাই। সেই লক্ষ্য়মাত্রা পূরণ করতে বুথ স্তর থেকে সংগঠন মজবুত করার জন্য় দলের রাজ্য় নেতাদের পরামর্শ দিয়েছেন তিনি।


 

বিজেপির বৈঠকে উপস্থিত ছিলেন সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, মঙ্গল পান্ডে, সুনীল বানসাল, অমিত মালব্য, আশা লাকরা, খগেন মুর্মু, সুভাষ সরকার, নিশিথ প্রামাণিক, স্বপন দাশগুপ্ত, জগন্নাথ চট্টোপাধ্যায়, জ্যোতির্ময় সিং মাহাতো, দীপক বর্মন, লকেট চ্যাটার্জি, অগ্নিমিত্রা পল, অমিতাভ চক্রবর্তী, এবং সতীশ ধোঁদ। স্বরাষ্ট্রমন্ত্রীর সামনে রাজ্যের শাসকদল তৃণমূলের দুর্নীতি এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরব হন বঙ্গ বিজেপির নেতারা। কিন্তু, সেই দিকগুলি এড়িয়ে দলের সংগঠন মজবুত করার উপরেই বেশি জোর দেওয়ার পরামর্শ দিয়েছেন শাহ। অন্যান্য সমস্যাগুলি নিয়ে কেন্দ্র সরকার বিবেচনা করবে বলে রাজ্য় নেতাদের আশ্বস্ত করেছেন তিনি।

শুক্রবার কলকাতা বিমানবন্দরে নেমে রাত ৯টার পরে মুরলীধর সেন লেনে বিজেপি রাজ্য় দফতরে পৌঁছন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ সহ বিজেপি-র প্রথম সারির রাজ্য় নেতা এবং বাংলা থেকে নির্বাচিত কয়েকজন সাংসদকে নিয়ে বৈঠক করেন অমিত শাহ। নবান্নে পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠকে যোগ দেওয়ার কথা তাঁর। তার আগে, মনে করা হয়েছিল যে, রাজ্য বিজেপিতে শুভেন্দু বনাম দিলীপ ঘোষের দ্বন্দ্ব নিয়ে যে জল্পনা উঠেছে, তার নিরসনের দিকেই বেশি নজর দেবেন দলের প্রধান সেনাপতি। কিন্তু, সেই বিষয়ে বিশেষ কোনও কথাই হয়নি বলে দলীয় সূত্রে জানা গেছে।


 

নিজেই রাজ্য় নেতাদের সঙ্গে বৈঠকের ইচ্ছাপ্রকাশ করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। শুক্রবারের বৈঠকে বাংলার নেতাদের উদ্দেশে অমিত শাহ বলেন, 'বাংলায় আগের থেকে বিজেপির শক্তি বেড়েছে। সেই শক্তি আরও বাড়াতে হবে। সেই জন্য় বুথ স্তর থেকে সংগঠন মজবুত করতে হবে। আমার আশা গত লোকসভা ভোটে যত আসন পেয়েছিলাম, এবার তার থেকে বেশি আসন পাবো। সেই লক্ষ্য়ে কাজ করতে হবে।'



আরও পড়ুন-
কলকাতায় এলেও অমিত শাহের সময় পরিমিত, ফের পিছিয়ে গেল জোকা-তারাতলা মেট্রোর উদ্বোধন 
কাতার থেকেই এসেছে লক্ষ লক্ষ ইউরো নোটের বান্ডিল? 
আধারের সঙ্গে ভোটার কার্ডের সংযুক্তিকরণ নিয়ে বড় ঘোষণা, সংসদে জানিয়ে দিলেন আইনমন্ত্রী কিরণ রিজিজু

Share this article
click me!