'অনুপ্রবেশ থেকে দুর্নীতি সবকিছুর একটাই সমাধান ডবল ইঞ্জিন সরকার', লোকসভায় বঙ্গ বিজেপির টার্গেট বেঁধে দিলেন অমিত শাহ

২০২৪-এর নির্বাচনের আগে বাংলায় ঘুটি সাজাচ্ছেন মোদী-শাহ-এর সরকার। লোকসভা নির্বাচনের ৩৫টি আসনের টার্গেট দিলেন অমিত শাহ।

Web Desk - ANB | Published : Apr 14, 2023 10:06 AM IST

চৈত্র সংক্রান্তিতে বঙ্গ সফরে অমিত শাহ। শুক্রবার বীরভূমের মঞ্চ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েকে বেনজির আক্রমণ স্বরাষ্ট্রমন্ত্রীর। চৈত্রের দাবদাহের মধ্যেই আরও খানিকটা চড়ল বাংলার রাজনীতির পারদ। ২০২৪-এর নির্বাচনের আগে বাংলায় ঘুটি সাজাচ্ছেন মোদী-শাহ-এর সরকার। লোকসভা নির্বাচনের ৩৫টি আসনের টার্গেট দিলেন অমিত শাহ। পঞ্চায়েত ভোটের আগেই কেষ্টর গড়ে এসে তৃণমূল সরকারকে তীব্র আক্রমণ শানালেন তিনি। রাজ্যের একের পর এক দুর্নীতি নিয়েও মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করলেন তিনি। পার্থ-অর্পিতা থেকে শুরু করে অনুব্রত মণ্ডলের গরু পাচার কাণ্ডের কথাও তুলে ধরলেন তিনি।

শুক্রবার বীরভূমের বেণীমাধব স্কুলের মাঠে সভা করছেন শাহ। অমিত শাহ-এর মুখে শোনা গেল বগটুইকাণ্ডের প্রসঙ্গ। পাশাপাশি উঠে এল সুকান্ত-শুভেন্দুর প্রশংসাও। ২০২৪-এর নির্বাচনে বঙ্গ বিজেপির টার্গেটও বেঁধে দিলেন তিনি। তাঁর কথায়,'বিধানসভায় ৭৭টি আসনে বাংলাকে জিতিয়ে দায়িত্ব বাড়িয়েছে বাংলা।' এদিন স্বরাষ্ট্রমন্ত্রীর নিশানায় ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে তিনি বলেন,'ওঁকে প্রাক্তন মুখ্যমন্ত্রী বানাতে হবে, তাহলে মোদীজিকে সমর্থন করুন।' পাশাপাশি মোদী সরকার আদিবাসীদের মাথায় করে রাখেন বলেও উল্লেখ করেন তিনি। তাঁর আমলেই ভারত প্রথম এক আদিবাসী মহিলা রাষ্ট্রপতি পেয়েছে বলে অমিত শাহের বক্তব্য। বাংলার মানুষদের উদ্দেশ্যে তিনি বলেন,'বাংলায় অনুপ্রবেশ থেকে দুর্নীতি সবকিছুর একটাই সমাধান। ডবল ইঞ্জিন সরকার।' ২০২৪-এর ভোটে বাংলার কাছে ২৫টি আসন চাইলেন অমিত শাহ। তাহলেই ২০২৫-এর আগেই মমতা বন্দ্যোপাধ্যায়কে মুছে ফেলা যাবে বলে দাবি করেন তিনি।

কেষ্টহীন বীরভূমে ১৪ নম্বর জাতীয় সড়কের ধারে গড়ে উঠেছে বিজেপির তিন তলা পার্টি অফিস। শুক্রবার ২ দিনের জন্য বঙ্গ সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। গেরুয়া শিবিরের মূল লক্ষ্য পঞ্চায়েত ভোট। ১৪ই এপ্রিল সিউড়িতে বক্তব্য রাখতে আসছেন অমিত শাহ, তাঁর হাত ধরেই উদ্বোধন হবে এই নতুন পার্টি অফিসের। সূত্রের খবর, প্রায় ১০ কাঠা জমির ওপর নির্মিত এই কার্যালয় তৈরি করতে খরচ হয়েছে প্রায় সাড়ে তিন কোটি টাকারও বেশি। বাতানুকূল সুবিধাযুক্ত এই কার্যালয়টি সম্পূর্ণভাবে মোজাইক করা। মিটিং হল থেকে শুরু করে বেশ কয়েকটি কাজের ঘরও রয়েছে এর ভেতরে।

আরও পড়ুন -

বীরভূমে বিজেপির সাড়ে তিন কোটি টাকার পার্টি অফিস, উদ্বোধন করবেন অমিত শাহ

অমিত শাহের বঙ্গ সফরের সূচিতে বড় পরিবর্তন, সিউড়ির জনসভার পরেই কলকাতায় আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী

Share this article
click me!