রবীন্দ্র জয়ন্তীতে কলকাতায় অমিত শাহ, তাঁর সামনেই নৃত্য পরিবেশন ঋতুপর্ণা-তনুশ্রী শঙ্করের

৯ মে কলকাতায় আসছেন কেন্দ্রীয়মন্ত্রী অমিত শাহ। রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনের অনুষ্ঠানে যোগ দান করবেন তিনি।

 

Web Desk - ANB | Published : May 1, 2023 12:29 PM IST

চলতি মাসেই আবার কলকাতা সফর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহের। আগামী ৯ মে অর্থাৎ রবীন্দ্র জয়ন্তীর দিনেই তিনি এই শহরে উপস্থিত থাকবেন। রবীন্দ্রনাথ ঠাকুরকে শ্রদ্ধা জানাতে যোগ দেবেন একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেও। বিজেপি সূত্রের খবর এক দিনের কর্মসূচি নিয়েই তিনি কলকাতা আসছেন।

বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, খোলা হাওয়া নামে একটি সংস্কৃতিক দল রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনে তাঁদের উদ্যোগে হওয়া সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছিলেন অমিত শাহের কাছে। অমিত শাহ সেই আমন্ত্রণ গ্রহণ করেছেন। সংস্থার অনুরোধে অমিত শাহ রবীন্দ্রনাথ ঠাকুরের দর্শন আর আদর্শ নিয়েও বক্তব্য রাখতে রাজি হয়েছেন বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও জানিয়েছেন, অমিত শাহ গুরুদেবের দর্শন আর আধ্যাত্মবাধ নিয়ে রীতিমত অনুপ্রাণিত। খোলা হাওয়া নামে সংগঠনের নেতৃত্বে রয়েছে স্বপন দাশগুপ্ত। বিজেপির আরও বেশ কয়েকজন শীর্ষ নেতা এই সংগঠনের সদস্য।

বিজেপির যুব নেতা শঙ্কুদেব পণ্ডা খোলা হওয়া সংগঠনের সদস্য। তিনি বলেন, রাজ্য বিধানসভার বিরোধী দলের প্রধান শুভেন্দু অধিকারী এই অনুষ্ঠানে যোগদান করবেন। তিনি আরও বলেন, এটি নিছকই একটি সাংস্কৃতিক অনুষ্ঠান, বিজেপি এর পিছনে নেই। অমিত শাহের উপস্থিতিতে কবিগুরুর জন্মদিনে অনুষ্ঠানে যোগ দেবেন তনুশ্রী শঙ্কর, ঋতুপর্ণা সেনগুপ্ত, সোমলতা আচার্য।

যদিও দিন কয়েক আগে থেকেই এই অনুষ্ঠান ঋতুপর্ণার যোগদান নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। কারণ তাঁকে শাসক দলের অধিকাংশ অনুষ্ঠানেই দেখা যায়। অনেকেরই প্রশ্ন ছিল এবার কি তিনি বিজেপিতে যোগদান করবেন। কারণ অমিত শাহের উপস্থিতিতে তাঁর দল নৃত্য পরিবেষণ করবে। সেই বিতর্কে জল ঢেলে ঋতুপর্ণা বলেন, তিনি কোনও রাজনৈতিক দলের সঙ্গে প্রত্যক্ষভাবে যুক্ত নয়, রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনের অনুষ্ঠানে তিনি যোগ দিচ্ছেন। এতে কোনও রাজনীতি নেই বলেও জানিয়েছিলেন অভিনেত্রী।

এই রাজ্য পঞ্চায়েত ভোট আসন্ন। তার আগে অমিত শাহের এই সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ। রবীন্দ্রনাথ ঠাকুরের সঙ্গে বাঙালির আবেগ দীর্ঘদিন ধরেই জড়িয়ে রয়েছে। তাই পঞ্চায়েত ভোটের আগে রবীন্দ্র জয়ন্তীতে অমিত শাহের সফর আর তাঁর বক্তব্য বিশেষ গুরুত্বপূর্ণ। কারণ এই রাজ্যে বর্তমানে খাতায় কলমে প্রধান বিরোধী দল বিজেপি। পঞ্চায়েত ভোটেও বিজেপির সঙ্গে তৃণমূল কংগ্রেসের জোর টক্কর হবে। পঞ্চায়েত ভোটের পরেই আগামী বছর লোকসভা নির্বাচন। তাই আগে এখন থেকেই বিজেপি সংগঠনের ওপর জোর দিচ্ছে বলে সূত্রের খবর।

আরও পডুনঃ

অভিষেকের নিরাপত্তার জন্য পুলিশকে কত টাকা দিচ্ছে তৃণমূল? নিয়ে প্রশ্ন তুলে ডিজিকে চিঠি শুভেন্দুর

বিনামূল্যে রান্নার গ্যাস থেকে দুধের প্যাকেট, একগুচ্ছ প্রতিশ্রুতি বিজেপির নির্বাচনী ইসতেহারে

Exclusive Amit Shah: 'মোদীজির কথা মানুষ শুনতে চায়'- এশিয়ানেট নিউজের মুখোমুখি অকপট অমিত শাহ

 

Read more Articles on
Share this article
click me!