অভিষেকের নিরাপত্তার জন্য পুলিশকে কত টাকা দিচ্ছে তৃণমূল? নিয়ে প্রশ্ন তুলে ডিজিকে চিঠি শুভেন্দুর

শুভেন্দু অধিকারী রাজ্য পুলিশের ডিজিকে একটি চিঠিও লিখেছেন। তিনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। শুভেন্দুর অভিযোগঃ তৃণমূল কংগ্রেস পুলিশ বাহিনীকে ব্যক্তিগত নিরাপত্তা সংস্থা হিসেবে ব্যবহার করছে।

 

Web Desk - ANB | Published : May 1, 2023 10:48 AM IST

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলে নবজোয়ার কর্মসূচি নিয়ে আবারও প্রশ্ন তুলে দিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সোশ্যাল মিডিয়া বার্তা দিয়ে শুভেন্দুর প্রশ্ন তৃণমূল কংগ্রেস নেতা অভিষেকের জনসংযোগ যাত্রায় পুলিশ মোতায়েন করতে কোনও খরচ বা টাকা জমা করেছে কিনা তা আমাকে জানাতে হবে। পাশাপাশি শুভেন্দুর অভিযোগ তৃণমূল কংগ্রেস পুলিশ বাহিনীকে ব্যক্তিগত নিরাপত্তার সংস্থা হিসেবে ব্যবহার করছে।

এই মর্মে শুভেন্দু অধিকারী রাজ্য পুলিশের ডিজিকে একটি চিঠিও লিখেছেন। তিনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। শুভেন্দুর অভিযোগঃ তৃণমূল কংগ্রেস পুলিশ বাহিনীকে ব্যক্তিগত নিরাপত্তা সংস্থা হিসেবে ব্যবহার করছে। 'আমি রাজ্য পুলিশের ডিজির কাছে জানতে চাই তৃণমূল পঞ্চায়েত প্রাইমারিগুলিতে পুলিশ বাহিনী মোতায়ের জন্য খরচ জমা দিয়েছে কিনা। সেটা আমাকে জানাতে হবে।' এখানেই শেষ নয়। শুভেন্দু রীতিমত হুমকি দিয়ে বলেন, এই বিষয় যদি রাজ্য প্রশাসন তাঁকে কিছুই না জানায় তাহলে তিনি বাংলার জনগণের পক্ষে ন্যায়বিচারের দরজায় কড়া নাড়বেন বলেও জানিয়েছেন। শুভেন্দু আরও বলেছেন, তাঁর মূল লক্ষ্যই হল স্বৈরাচারী রানীকে আটকে রাখা। পাশাপাশি শুভেন্দু বলেন, তৃণমূল কংগ্রেস রাষ্ট্রীয় কোষাগারকে নিজেদের পিগি ব্যাঙ্ক হিসেবে ব্যবহার করছে।

 

 

পঞ্চায়েত ভোটের লক্ষ্য়ে দলের শক্তি বৃদ্ধির জন্য গত ২৫ এপ্রিল থেকেই তৃণমূলে নবজোয়ার কর্মসূচি শুরু হয়েছে। এটি মূলত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন কর্মসূচি। তিনি এই কর্মসূচির মাধ্যমে জেলা সফর করছন। অভিষেকের এই কর্মসূচির জন্য প্রচুর পরিমাণে পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে সংশ্লিষ্ট জেলাগুলিতে। বিভিন্ন জেলা থেকে পুলিশ কর্মী নিয়ে আসা হচ্ছে যখন অভিষেকে যে জেলায় যাচ্ছেন সেখানকার জন্য। কোচবিহার ও জলপাইগুড়িতে দুটি অপ্রীতিকর ঘটনাও ঘটেছে। যারপরে আরও বাড়ান হয়েছে নিরাপত্তা। যা নিয়েই প্রশ্ন তুলেছেন শুভেন্দু অধিকারী।

পাশাপাশি শুভেন্দু অধিকারী আরও বলেছেন, তৃণমূল কংগ্রেসের কর্মসূচিতে যেভাবে রাজ্য পুলিশ নিরাপত্তার ব্যবস্থা করছে, আগামী দিনে অন্য কোনও রাজনৈতিক দলের কর্মসূচিতেও যেন এজাতীয় কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়। রবিবার নন্দীগ্রামে ছিলেন শুভেন্দু অধিকারী। মন কি বাত অনুষ্ঠানের পরই তিনি ডিজিকে চিঠি লিখবেন বলে ইঙ্গিত দিয়েছিলেন। যদিও শুভেন্দু নাকি ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন তাঁর লেখা চিঠির উত্তর ডিজি দেবেন বলেও তিনি আশা করেন না। আর সেই কারণে রাজ্যের জনগণের স্বার্থে তিনি বিষয়টি নিয়ে আদালতে যাওয়ারও পরিকল্পনা করছেন।

রাজ্যের টাকা খরচ নিয়ে আগে থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেন শুভেন্দু। কেন্দ্রীয় প্রকল্পের টাকা অন্য খাতে খরচ করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। এবার শুভেন্দুর নতুন হাতিয়ার অভিষেকের জনসংযোগ কর্মসূচিতে পুলিশি নিরাপত্তা।

আরও পড়ুনঃ

বিনামূল্যে রান্নার গ্যাস থেকে দুধের প্যাকেট, একগুচ্ছ প্রতিশ্রুতি বিজেপির নির্বাচনী ইসতেহারে

Exclusive Amit Shah: 'মোদীজির কথা মানুষ শুনতে চায়'- এশিয়ানেট নিউজের মুখোমুখি অকপট অমিত শাহ

জামুড়িয়ায় শ্যুটআউট, গাড়ির ভিতর থেকে উদ্ধার বিজেপি নেতার গুলিবিদ্ধ নিথর দেহ

 

Read more Articles on
Share this article
click me!