Anubrata Mondal: অবশেষে দেখা হবে মেয়ের সঙ্গে, গরু পাচার মামলায় ধৃত অনুব্রত মণ্ডল জানালেন সাক্ষাতের দিনক্ষণ

৪ মে রাউস অ্যাভিনিউ আদালতে পেশ করা হয় অনুব্রতকে। হুইল চেয়ারে করে আদালতে প্রবেশ করেন বীরভূমের দাপুটে নেতা। এদিন মেয়ের সঙ্গে কবে দেখা করবেন সেই নিয়ে অনুব্রতকে প্রশ্ন করেন সাংবাদিকরা।

Web Desk - ANB | Published : May 4, 2023 2:00 PM IST

অবশেষে মেয়ের সঙ্গে সাক্ষাৎ অনুব্রত মণ্ডলের। আপাতত তিহার জেলই ঠিকানা বাবা ও মেয়ের। বৃহস্পতিবারই মেয়ের সঙ্গে দেখা করা নিয়ে মুখ খুললেন কেষ্ট। ৪ মে রাউস অ্যাভিনিউ আদালতে পেশ করা হয় অনুব্রতকে। হুইল চেয়ারে করে আদালতে প্রবেশ করেন বীরভূমের দাপুটে নেতা। এদিন মেয়ের সঙ্গে কবে দেখা করবেন সেই নিয়ে অনুব্রতকে প্রশ্ন করেন সাংবাদিকরা। প্রশ্নের উত্তরে কেষ্ট জানান আগামী শনিবারই দেখা হতে পারে মেয়ে সুকন্যার সঙ্গে।

গরু পাচার মামলায় তিহাড় জেলেই রয়েছেন বাবা অনুব্রত মণ্ডল ও মেয়ে সুকন্যা মণ্ডল। একই জায়গায় থেকেও কি মেয়ের সঙ্গে দেখা হয়নি অনুব্রতর? বৃহস্পতিবার রাউস অ্যাভিনিউ আদালতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান,'মেয়ের সঙ্গে দেখা হয়নি। শনিবার দেখা হবে।' তবে কতক্ষণের জন্য সেই সাক্ষাৎ সেবিষয় কিছুই জানাননি তিনি।

গত বুধবারই সুকন্যাকে গরু পাচার মামলায় গ্রেফতার করা হয়। এদিন আদালতে পেশ করা হয় সুকন্যাকে। তিন দিনের হেফাজত চেয়েছিল ইডি। ইডির আবেদন মঞ্জুর করে দিল্লির আদালত। তবে এর আগেও একাধিকবার সুকন্যাকে এই মামলায় জেরা করেছে ইডি। একাধিকবার হাজিরা এড়িয়েছেন সুকন্যাও। গরু পাচার-কাণ্ডে এর আগে গ্রেফতার করা হয়েছে বীরভূমের তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডলকে। গত সাড়ে আট মাস ধরে জেলে রয়েছেন তিনি। বর্তমানে তিহার জেলে রয়েছেন অনুব্রত। কারণ তদন্তকারীরা তাঁকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করতে চেয়েছিল। সেইমতই দিল্লিতে নিয়ে যাওয়া হয়েছিল কড়া নিরাপত্তায়। তারপর থেকেই তিহারজেলে বন্দি তিনি।

দিল্লিতে দফায় দফায় জেরার মুখে পড়তে হচ্ছে অনুব্রতর মেয়ে সুকন্যাকে। বারবার হাজিরা এড়িয়ে গেলেও গ্রেফতারির পর প্রশ্নের ফাঁদে পড়ে গিয়েছেন কেষ্ট-কন্যা। সারা দিন ধরে জিজ্ঞাসাবাদের চাপে কাহিল হয়ে পড়ছেন বোলপুরের এককালীন শিক্ষিকা। তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাওয়া গেছে ৪৯ হাজার ৯৯০ টাকা। অর্থাৎ, ৫০ হাজার থেকে ১০ টাকা কম। এখন আমজনতার মনে প্রশ্ন আসতে পারে যে, মাত্র ১০ টাকা কম রাখা কেন? ইডি আধিকারিকরা মনে করছেন, ব্যাঙ্ক অ্যাকাউন্টে পুরোপুরি ৫০ হাজার টাকা রাখলে পরিচয়পত্র প্যান কার্ড দেখাতে হয়। সেই নিয়ম এড়ানোর জন্যই একাধিকবার একাধিক ব্যক্তির মাধ্যমে সুকন্যা মণ্ডলের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ওই পরিমাণের টাকা রাখা হয়েছিল, যেখানে ১০ টাকা কম ছিল।

আরও পড়ুন-

'আপনারা একটা ম্যাঙ্গো সুইট কেন করছেন না?' আমকে কাজে লাগিয়ে নতুন শিল্প ভাবনার কথা বললেন মুখ্যমন্ত্রী

অরিজিৎ সিং-কে হাসপাতাল তৈরিতে সাহায্যের অঙ্গীকার, জঙ্গিপুর প্রশাসনকে নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের

ময়নার বিজেপি নেতার খুনের কাণ্ডে গ্রেফতার করা হল তৃণমূল নেতা মিলন ভৌমিককে

Share this article
click me!