অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের আরও ১ কোটি টাকার সম্পত্তি! হদিশ পেল সিবিআই

এর আগেও সায়গল হোসেনের বাড়ি ও ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে প্রচুর নগদ টাকা, সোনা গয়না-সহ বিপুল বিষয়সম্পত্তির দলিল উদ্ধার করেছিল সিবিআই। তারপর শুক্রবার আবার প্রায় ১ কোটি টাকার সম্পত্তির নথি পেশ করা হল।

Web Desk - ANB | Published : Jun 30, 2023 9:18 AM IST / Updated: Jun 30 2023, 02:54 PM IST

তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের এককালীন দেহরক্ষী ছিলেন সায়গল হোসেন। তাঁর বাড়ি ও ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে এর আগে প্রচুর নগদ টাকা, সোনা গয়না-সহ বিপুল বিষয়সম্পত্তির দলিল উদ্ধার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তারপর গরু পাচার মামলায় গ্রেফতার করা হয়েছে সায়গল হোসেন, অনুব্রত ও সুকন্যা মণ্ডল সহ আরও অনেক জনকে। শুক্রবার এই মামলায় আবার প্রায় ১ কোটি টাকার সম্পত্তির নথি পেশ করা হল। এই সম্পূর্ণ সম্পত্তি সায়গল হোসেনের বলে দাবি করেছে সিবিআই। 

শুক্রবার আসানসোলের সিবিআই আদালতে কেন্দ্রীয় গোয়েন্দারা নথি পেশ করেছেন। সেই নথিতে উল্লেখ করা হয়েছে যে, সায়গল হোসেনের আরও প্রায় এক কোটি টাকার সম্পত্তির হদিশ পাওয়া গেছে। এর আগে তাঁর যত সম্পত্তির খোঁজ পাওয়া গিয়েছিল, এই ১ কোটি টাকার সম্পত্তির হিসেব তার বাইরে। 

সিবিআই আদালতে জানিয়েছে, সায়গলের কাছ থেকে তারা আরও আটটি জমির হদিস পেয়েছে, যার বাজারদর অন্তত ৬০ লক্ষ টাকা। সেই সব জমির দলিল আদালতে পেশ করে গোয়েন্দা সংস্থার দাবি, জমিগুলি সিউড়ি এবং ডোমকল এলাকায় রয়েছে। সেগুলি সায়গলের মা লতিফা খাতুন এবং স্ত্রী সমৈয়া খন্দকারের নামে। তাঁদের নামে ব্যাঙ্ক অ্যাকাউন্টেরও হদিস মিলেছে। সেই ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলিতে প্রায় ৩৫ লক্ষ টাকা গচ্ছিত রয়েছে বলেও আদালতে জানিয়েছে করেছে সিবিআই। তাদের দাবি, গরু পাচারের কালো টাকা কলকাতার একটি শেল কোম্পানিতে জমা করে তা সাদা করে ওই ব্যাঙ্ক অ্যাকাউন্টে রাখা হয়েছে।

আরও পড়ুন- 

Panchayat Election 2023: পঞ্চায়েত নির্বাচনের দফা বৃদ্ধির দাবিতে হাইকোর্টে অধীর, ক্রমশই চাপ বাড়ছে রাজ্য নির্বাচন কমিশনের উপর
Rakhi Purnima 2023: সাবধান! এবছর রাখী পূর্ণিমায় পড়তে চলেছে ভাদ্রের ছায়া, জ্যোতিষ শাস্ত্র মতে উৎসবের তারিখ ও শুভ সময় কখন?

Khuti Puja: ঈদের দিন খুঁটিপুজো, নাদিম আলির কন্যা পূজিতা হলেন ‘কুমারী দুর্গা’ রূপে, বরানগর ফ্রেন্ডস এসোসিয়েশনের অনন্য উদ্যোগ

Read more Articles on
Share this article
click me!