Sheikh Shahjahan: সন্দেশখালির 'বাঘের খোরাক' মেটাতে গিয়ে নাজেহাল সিআইডি

গ্রেফতার হওয়ার পর এখন সিআইডি হেফাজতে সন্দেশখালির দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা শেখ শাহজাহান। গ্রেফতার হওয়ার পরেও তার দাপট বিন্দুমাত্র কমেনি।

Soumya Gangully | Published : Mar 3, 2024 4:45 AM IST / Updated: Mar 03 2024, 11:23 AM IST

সকালে চাই পাঁউরুটি-মাখন, দুপুরে খাসির মাংস-সহ অন্যান্য আমিষ পদ, রাতেও আমিষ। না, কোনও হোটেলে থাকা ব্যক্তির খাবারের তালিকা নয়। এটা সিআইডি হেফাজতে থাকা শেখ শাহজাহানের খাবারের দাবি। গ্রেফতার হওয়ার পরেও তার চালচলন একটুও বদলায়নি। আদালতে পেশ করার সময় তার যেমন দাপুটে চলাফেরা, ঔদ্ধত্যপূর্ণ আচরণ দেখা গিয়েছিল, সিআইডি হেফাজতেও একইরকম আচরণ দেখা যাচ্ছে। তদন্তে খুব একটা সহযোগিতা করছে না বলে অভিযোগ। এই তৃণমূল নেতাকে জেরা করে এখনও পর্যন্ত খুব বেশি তথ্য পাননি সিআইডি আধিকারিকরা। তবে তাঁরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এই তৃণমূল নেতাকে জেরা করে চলেছেন তদন্তকারীরা।

৫৫ দিন লুকিয়ে থাকার পর গ্রেফতার শাহজাহান

৫ জানুয়ারি সন্দেশখালিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট আধিকারিকদের উপর হামলার পর থেকেই গা ঢাকা দিয়ে ছিল শাহজাহান। ৫৫ দিন লুকিয়ে থাকার পর শেষপর্যন্ত বৃহস্পতিবার তাকে গ্রেফতার করে রাজ্য পুলিশ। শাহজাহানের বিরুদ্ধে গ্রামবাসীদের জমি দখল, চাষের জমিতে নোনা জল ঢুকিয়ে দেওয়া, মহিলাদের উপর যৌন নির্যাতন-সহ বহু অভিযোগ রয়েছে। গ্রামের মহিলারা রাস্তায় নেমে শাহজাহান ও তার অনুগামীদের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছেন। শাহজাহানের অনুগামীদের বাড়িতে ভাঙচুর, আগুন ধরিয়ে দেওয়ার ঘটনাও দেখা গিয়েছে। শাহজাহান গ্রেফতার হওয়ার পর সন্দেশখালিতে উৎসব দেখা যায়। বিশেষ করে মহিলাদের আবির, সিঁদুর খেলতে দেখা যায়। মিষ্টিও বিলি করা হয়।

কলকাতা হাইকোর্টের নির্দেশের পর গ্রেফতার শাহজাহান

বিরোধী দলগুলির সমালোচনার জবাবে শাসক দলের পক্ষ থেকে দাবি করা হচ্ছিল শাহজাহানের গ্রেফতারির উপর কলকাতা হাইকোর্টের স্থগিতাদেশ আছে। সেই কারণেই তাকে গ্রেফতার করা সম্ভব হচ্ছে না। কিন্তু হাইকোর্ট স্পষ্ট করে দেয়, শাহজাহানকে গ্রেফতারে কোনও বাধা নেই। পুলিশ ও রাজ্য প্রশাসনকে ভর্ৎসনা করে আদালত। এরপরেই পুলিশ জানায়, শাহজাহানকে গ্রেফতার করা হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Shahjahan Sheikh: জেরায় জেরবার, চেনা ঔদ্ধত্য গায়েব! ভাঙছেন 'বন্দি বাঘ' শেখ শাহজাহান

Share this article
click me!