'সেই গান মিশে যায় দূর হতে দূরে..' আফ্রিকান গায়কের গলায় 'কাঁচা সোনা', বাংলায় গাইলেন রূপসাগরে মনের মানুষ

জৌটেন নামক এই জনপ্রিয় আফ্রিকান সঙ্গীতশিল্পী সম্প্রতি গিটার বাজিয়ে গাইলেন দেখেছি রূপসাগরে মনের মানুষ গানটিকে এবং সেটিকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন।

Parna Sengupta | Published : Jan 1, 2024 7:20 AM IST

music has no barriers- কথাটা যে নিছকই কথার কথা নয়, তা প্রমাণ করে দিলেন আফ্রিকান এক সঙ্গীতশিল্পী। তাই হয়ত সাবলীল ভঙ্গীতে তিনি গেয়ে ওঠেন রবি ঠাকুরের গান। গেয়ে ওঠেন মাটির গান দেখেছি রূপসাগরে মনের মানুষ কাঁচা সোনা। অনেক বাঙালির থেকেও ভালো উচ্চারণে গাইছেন বাংলা গান। গান যে কোনও ভাষা, দেশের গণ্ডি মানে না। সে নিজের মতো বয়ে চলে, সেকথা মনে পড়িয়ে দিলেন গায়ক খোদ।

জৌটেন নামক এই জনপ্রিয় আফ্রিকান সঙ্গীতশিল্পী সম্প্রতি গিটার বাজিয়ে গাইলেন দেখেছি রূপসাগরে মনের মানুষ গানটিকে এবং সেটিকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। ইনস্টাগ্রামে তিনি সেই ভিডিয়ো পোস্ট করা মাত্রই সেটা সকলের নজর কেড়েছে। গোটা দুনিয়া তো বটেই বিশেষ করে তাঁর বাঙালি ভক্তরা তাঁর এই গান শুনে মুগ্ধ হয়ে গিয়েছেন।

এক ব্যক্তি এই পোস্টের কমেন্টে লেখেন, 'একাধিক বাঙালি গায়কের থেকে আপনার গান, উচ্চারণ অনেক ভালো।' আরেক ব্যক্তি লেখেন, 'গান সত্যিই কোনও কাঁটাতার মানে না, আপনি আবারও বোঝালেন।' তৃতীয় ব্যক্তি এখানে লেখেন, 'আপনার বাংলা উচ্চারণটা কী সুন্দর। আরও বেশি করে বাংলা গান গাইবেন।'

মাত্র কিছুদিন আগেই পোস্ট করা হয়েছে এই ভিডিয়োটি। ইতিমধ্যেই এটি ১ লাখ ৪৪ হাজারের বেশি ভিউজ পেয়েছে। প্রশংসিত হয়েছে দারুণ ভাবেই। একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করা হয়েছে এই ভিডিয়ো।

অনেকেই এই ভিডিয়োতে কমেন্ট করে এই গায়কের গুণের তারিফ করেন। তিনি যে কেবল গানটির জন্য বাংলা ভাষাকে ভালো করে রপ্ত করেছেন সেটাই নয়, একই সঙ্গে তিনি যে ভীষণ রকম গানটি বুঝে গেয়েছেন সেটাও স্পষ্ট। তিনি গানটির সঠিক মূল্যায়ন করেছেন, সঠিক এক্সপ্রেশন দিয়ে গেয়েছেন বলেও মনে করছেন নেটিজেনরা।

 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!