Corona Updates: নববর্ষের আগেই তীব্র আতঙ্ক ছড়াচ্ছে কোভিড, রাজ্যের করোনা পরিস্থিতিও ক্রমশ ঊর্ধ্বমুখী

সমগ্র ভারত জুড়েই নতুন করে বাড়ছে কোভিড (COVID) আক্রান্ত রোগীর সংখ্যা। স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৪৩ জন , মারা গিয়েছেন ৭ জন।

Sahely Sen | Published : Dec 31, 2023 7:39 AM IST

একদিকে বর্ষবরণের আনন্দ, অন্যদিকে গঙ্গাসাগর মেলার উৎসাহ, দুই মিলিয়ে বঙ্গে যখন উৎসবের মেজাজ তুঙ্গে, তখনই আবার ভয় ধরাচ্ছে ক্রমশ বেড়ে চলা করোনার (Coronavirus) হার। দীর্ঘ তিন মাস পর বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে ৩ জন কোভিড আক্রান্তকে । হাসপাতাল সূত্রে জানা গেছে যে, আক্রান্ত ৩ জন রোগীর মধ্যে ২ জন উত্তর কলকাতার বাসিন্দা, তৃতীয়জন উত্তর ২৪ পরগনার বারাসাতের বাসিন্দা।


-

সমগ্র ভারত জুড়েই নতুন করে বাড়ছে কোভিড (COVID) আক্রান্ত রোগীর সংখ্যা। স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৪৩ জন , মারা গিয়েছেন ৭ জন। মৃতদের মধ্যে তিনজন কেরলের বাসিন্দা, ২ জন কর্ণাটকের বাসিন্দা। এছাড়া ছত্তীসগঢ় ও তামিলনাড়ুর একজন করে বাসিন্দার করোনায় মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

-

করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণে ব্যাপকভাবে খতিয়ে দেখা হচ্ছে রাজ্যের হাসপাতালগুলির পরিকাঠামো। স্বাস্থ্য দফতরের কর্তারা খতিয়ে দেখেছেন বি সি রায় হাসপাতাল, আর জি কর হাসপাতালের পরিকাঠামো। খতিয়ে দেখা হবে ন্যাশনাল মেডিক্যাল ও হাজরা-র চিত্তরঞ্জন সেবা সদনের পরিকাঠামোও।

ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জিনোমিকসে জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য সাতটি নমুনা পাঠানো হয়েছিল। তবে, কোনও নমুনাতেই কোভিডের নতুন সাব ভ্যারিয়েন্ট JN.1 -এর খোঁজ পাওয়া যায়নি বলে জানা গেছে।

Share this article
click me!