কাঁথিতে হাই ভোল্টেজ সভায় যাওয়ার আগেই রাস্তায় নামলেন অভিষেক, স্থানীয়দের পাশে থাকার প্রতিশ্রুতি

এদিন অভিষেককে রাস্তায় দেখেই তাঁকে দেখতে দৌড়ে চলে আসেন মহিলা ও শিশু-সহ বহু মানুষ। অনেকে জড়ো হতেই তাঁদের সঙ্গে আলাপ করতে শুরু করেন তিনি।

Web Desk - ANB | Published : Dec 3, 2022 10:53 AM IST / Updated: Dec 03 2022, 04:24 PM IST

নজরে পঞ্চায়েত ভোট। তার ওপর শুভেন্দু অধিকারীর গড়। জনসংযোগ তাই মাস্ট। পূর্ব মেদিনীপুরের কাঁথিতে হাইভোল্টেজ জনসভার আগে মারিশদাতেই গাড়ি থেকে নেমে পড়লেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘুরে দেখলেন গোটা এলাকা। ঢুকলেন কয়েকজনের বাড়িতেও। স্থানীয় মানুষদের অভাব অভিযোগের নানা কথা শুনলেন তিনি।

অভিষেক প্রশ্ন করেন, রেশন পান? সবাই একসঙ্গে বলে ওঠেন, ‘‘রেশন পাই। কিন্তু অনেক সরকারি ভাতা পাই না।’’ জলনিকাশির খারাপ অবস্থার কথা বলেন এক মহিলা। অভিষেক তাঁকে বলেন, ‘‘চলুন, দেখে আসি।’’ তার পরই ওই মহিলার সঙ্গে হাঁটতে শুরু করেন গ্রামের ভিতরে। পিছন পিছন অন্য মহিলারাও যান। এদিন অভিষেককে রাস্তায় দেখেই তাঁকে দেখতে দৌড়ে চলে আসেন মহিলা ও শিশু-সহ বহু মানুষ। অনেকে জড়ো হতেই তাঁদের সঙ্গে আলাপ করতে শুরু করেন তিনি।

তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডকে সামনে পেয়ে স্বভাবতই আপ্লুত এলাকার বাসিন্দারা। গ্রামের মহিলারা তাঁর কাছে তুলে ধরেন তাঁদের সমস্যার কথা। জানান পর্যাপ্ত পানীয় জল, আবাসন, নিকাশি এবং রাস্তার সমস্যার কথা। মন দিয়ে সকলের কথা শোনেন অভিষেক। পরবর্তী সময়ে যোগাযোগের জন্য চেয়ে নেন ফোন নম্বর। গ্রামবাসীদের সাহায্যের আশ্বাস দিয়ে অভিষেক বলেন, তিনি দেখে গেলেন। যা করার করবেন। একটি বাড়ি শুধু নয়, পরপর বেশ কয়েকটি বাড়িতে যান তিনি। খাদ্য সাথীর সুবিধা পাচ্ছেন কি না, রেশন পাচ্ছেন কি না, তা জানতে চান সাংসদ। এরপর ফিরে যান কনভয়ে।

প্রসঙ্গত, এর আগেও আমজনতার অভাব অভিযোগ শুনতে তাঁদের সঙ্গে মিশে গেছেন অভিষেক। উত্তরবঙ্গের ধূপগুড়িতে সভা করতে যাওয়ার পথেও দোমহনিতে থেমে গিয়েছিল অভিষেকের গাড়ি। অভাব অভিযোগ শোনার সঙ্গে সেখান থেকেই সমস্যা সমাধানের নির্দেশ দিয়েছিলেন তিনি। সেখানে নেমে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেছিলেন তিনি। কাজ না হওয়ায় ফোনে ধমকও দিয়েছিলেন পদাধিকারীকে। এ বারও অনেকটা সেই একই ভাবে কনভয় থামিয়ে মানুষের সঙ্গে জনসংযোগে নেমে পড়েন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত নির্বাচনের আগে শাসক দল জনসংযোগে কতটা জোর দিচ্ছে, সেই ছবিই এদিন আরও একবার দেখা গেল।

সম্প্রতি সুন্দরবনে দেখা গিয়েছে, এক গ্রামবাসীর বাড়ির উঠোনে গিয়ে থালায় ভাত মেখে খেয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই কাঁথি যাওয়ার পথে এভাবে সাধারণ মানুষের সঙ্গে কথা বললেন অভিষেক।

Share this article
click me!