BJP: বঙ্গ বিজেপির সভাপতি পদে রদবদল? সুকান্তর জায়গায় দিলীপ না শুভেন্দু- লড়াই জোরদার

গেরুয়া শিবির সূত্রের খবর রাজ্য বিজেপির সভাপতির পদে দৌড়ের তালিকায় সবথেকে এগিয়ে রয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নাম। খুব একটা পিছিয়ে নেই প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষও।

 

Saborni Mitra | Published : Jun 9, 2024 12:42 PM IST

লোকসভা নির্বাচনে বাংলায় বড় বিপর্যয়ের সম্মুখীন বিজেপি। তারপর থেকেই রাজ্য বিজেপির সভাপতি পদ নিয়ে জল্পনা শুরু হয়েছিল। অনেকেই মনে করেছিলেন রাজ্য সভাপতির পদে রদবদল হতে পারে। তবে বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বালুরঘাটের বিজেপির জয়ী প্রার্থী। তাঁকে নরেন্দ্র মোদী তাঁর মন্ত্রিসভায় স্থান দিতে পারেন বলে দিল্লিতে জল্পনা। তাতেই বাড়ছে বিজেপি রাজ্য সভাপতির পদের রদবদল নিয়ে।

গেরুয়া শিবির সূত্রের খবর রাজ্য বিজেপির সভাপতির পদে দৌড়ের তালিকায় সবথেকে এগিয়ে রয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নাম। খুব একটা পিছিয়ে নেই প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষও। কারণ বিজেপির গঠনতন্ত্র অনুযাযী রাজ্য বিজেপির সভাপতি ও কেন্দ্রীয় মন্ত্রী একই সঙ্গে থাকা যায় না। সেক্ষেত্রে মোদীর ক্যাবিনেটে জায়গা পেলে তাঁকে ছাড়তে হয়ে পারে সভাপতির পদ। রাজ্য বিজেপির সভাপতির পদের লড়াইয়ে রয়েছে একাধিক নাম। তালিকায় নাম রয়েছে দিলীপ ঘোষের। বিজেপির সবথেকে সফলতম সভাপতি এই রাজ্যে। তবে সবথেকে এগিয়ে রয়েছেন শুভেন্দু অধিকারী। দিলীপ ঘোষ লোকসভা নির্বাচনে হেরে গিয়েছেন। তারপর থেকেই একাধিকবার নিশানা করেছেন সুকান্ত আর শুভেন্দুর দিকে। সেই ক্ষেত্রে বিজেপির সভাপতি যদি দিলীপ ঘোষ হন তাহলে শুভেন্দু কী অবস্থান নেবেন সেটাও দেখার। অন্যদিকে শুভেন্দু অধিকারীর সঙ্গে বর্তমানে অমিত শাহের সম্পর্ক খুব ভাল বলেও বিজেপি সূত্রের খবর। তাই দিলীপের থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন শুভেন্দু। তবে দিলীপের আরএসএস যোগ অনেক ভাল।

Latest Videos

Weather Update: দমবন্ধ করা গরমের মধ্যে পিছিয়ে গেল বর্ষার আগমণ, আবার তাপপ্রবাহের সতর্কতা রাজ্যে

রাজ্যের পদ্ম শিবিরের আরও একটি গুঞ্জন, তা হলে বিজেপির রাজ্যসভাপতি যদি শুভেন্দুকে করা হয় তাহলে দিলীপের হাতে যাবে বিরোধী দলনেতার পদ। সেক্ষেত্রে দল দেখবেন শুভেন্দু আর বিধানসভা সামলাবেন দিলীপ। কিন্তু তাতে শুভেব্দু কতটা রাজি হবে তা নিয়েও রয়েছে জল্পনা। সূত্রের খবর লোকসভা নির্বাচনে সুকান্ত মজুমদার রাজ্য সভাপতি থাকলেও প্রার্থী থেকে শুরু করে প্রচার - দিল্লির নেতারা শুভেন্দুরব কথাতেই শিলমহর দিয়েছিলেন। তাই বলা যেতে পারে বিজেপির রাজ্য সভাপতির পদ নিয়ে শুভেন্দু আর দিলীপের জোর লড়াই চলছে।

দিল্লিতে গিয়ে বিস্ফোরক অধীর চৌধুরী, মমতাকে নিয়ে মন্তব্য ইন্ডিয়া জোটের পথে বাধা হতে পারে

শুধু সুকান্ত নয় , রাজ্য বিজেপির যুব মোর্চার পদেও রদবদল হতে পারে বলে বিজেপি সূত্রের খবর। বর্তামানে সভাপতির পদে রয়েছেন ইন্দ্রনীল খাঁ। তাঁকে সরিয়ে এই পদে আনা হতে পারে বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁকে। এই পদের দৌড়ে রয়েছেন শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ ও মাদারিহাটের বিধায়ক মনোজ টিগ্গা।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
'জুনিয়র ডাক্তারদের আন্দোলন থেকে নজর ঘোরাতেই কী বন্যার ছক মমতার?' নথি দেখিয়ে প্রশ্ন জগন্নাথের | Flood
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি