DVC-র জল ছাড়ার 'প্রতিবাদে' মুখ্যমন্ত্রীর নির্দেশে সিল বাংলা-ঝাড়খণ্ড সীমানা, দাঁড়িয়ে রয়েছে ট্রাকের সারি

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় আন্তঃরাজ্য সীমানা তিন দিনের জন্য সিল করার নির্দেশ দিয়েছেন।

 

Saborni Mitra | Published : Sep 20, 2024 9:01 AM IST

ডিভিসির ছেড়ে দেওয়া জলের কারণে দক্ষিণভঙ্গের বিস্তীর্ণ এলাকা বানভাসি। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ ডিভিসি ইচ্ছেকৃতভাবে জল ছেড়েছে। তাতেই বাংলায় প্রাকৃতিক দুর্যোগ। কিন্তু এই বন্যকে মমতা 'ম্যানমেড বন্যা' বলেও দাবি করেছেন। পাল্টা প্রতিবেশী রাজ্যগুলির ওপর চাপ বাড়াতে মমতা বন্দ্যোপাধ্য়ায় আগামী তিন দিন পর্যন্ত বাংলার সীমানা বন্ধ রাখার ঘোষণা করেছিলেন। তাতেই বাংলা সীমান্তবর্তী এলাকায় দাঁড়িয়ে রয়েছে প্রচুর ট্র্যাক। পণ্যবাহী গাড়ি আটকে রয়েছে বাংলা সীমানায়।

তথ্য অনুযায়ী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় আন্তঃরাজ্য সীমানা তিন দিনের জন্য সিল করার নির্দেশ দিয়েছেন। দামোদর ভ্যালি কর্পোরেশন বা ডিভিসি ঝাড়খণ্ডকে বাঁচাতে সেই রাজ্যের বাঁধ তেকে জল ছেড়ে দেওয়ার অভিযোগ তুলে মমতা এই সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার ঝাড়খণ্ড সরকারের তীব্র নিন্দা করেছেন তিনি।

Latest Videos

বাংলায় বন্যা নিয়ে মমতার মন্তব্যে ঝাড়খণ্ডের রাজনৈতিক উত্তেজনা বেড়েছে। ঝাড়খণ্ডের অধিকারিকরা বঙ্গ সরকারের নেওয়া এই সিদ্ধান্তে রীতিমত বিষ্ময় প্রকাশ করেছেন। তারা দুই রাজ্যের মধ্যে আলোচনার মাধ্যমে বিষয়টি মিটিয়ে নেওয়ার দিকেই জোর দিয়েছেন। এই বিষয় উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। আসানসোল দুর্গাপুর পুলিশ পশ্চিমবঙ্গের আসানসোলের মাইথনের ডিবুডিহ চেকপোস্টে ঝাড়খণ্ড বাংলার সীমান্ত সিল করে দিয়েছে।

ঝাড়খণ্ডের ধানবাদ জেলার নিরসাকুন্ডের বিডিও ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি খতিয়ে দেখেন এবং গভীর উদ্বেগ প্রকাশ করে সীমান্তে উপস্থিত পুলিশ অফিসারদের সঙ্গে কথা বলার চেষ্টা করেন, কিন্তু এখনও পর্যন্ত তাতে তারা সফল হননি। বাংলায় এখন বাস ও ট্রাক প্রবেশ করতে দেওয়া হচ্ছে না গাড়ি ঢুকতে দেওয়া হবে না বলেও জানান হয়েছে। ঝাড়খণ্ডের অধিকারিক বলেন সীমানা সিল করার জন্য, বাইরে থেকে আসা ট্রাক চালকদের অবস্থা খুবই করুণ। তারা হতাশা নিয়ে রাস্তার পাশে গাড়ির দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors