West Bengal Primary: রাজ্যে প্রাথমিকে বড় নিয়োগ! একসঙ্গে চাকরি পাচ্ছেন প্রায় ৮০০ শিক্ষক, আদালতের রায়ে চোখে জল চাকরি প্রার্থীদের

রাজ্যে প্রাথমিকে বড় নিয়োগ!  একসঙ্গে চাকরি পাচ্ছেন প্রায় ৮০০ শিক্ষক, আদালতের রায়ে চোখে জল চাকরি প্রার্থীদের 

Anulekha Kar | Published : Jun 16, 2024 2:04 AM IST

২০০৯ সাল থেকে চাকরির অপেক্ষায় দিন গুণছিলেন চাকরিপ্রার্থীরা। দুর্ণীতির চক্করে মেধা থাকা সত্ত্বেও মেলেনি চাকরি। তবে আদালতের ২৫ এপ্রিলের রায় নিশ্চিন্ত করেছিল অনেককেই। ২ মাসের মধ্যে ৮০০ চাকরি প্রার্থীকে চাকরি দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। সেই মতোই উত্তর ২৪ পরগণার জেলা প্রাথমিক শিক্ষা সংসদ তরফ থেকে প্রকাশ করা হল নতুন মেরিট লিস্ট। প্রাথমিকে দুর্ণীতির কথা স্বীকার করে নিয়েছিল উত্তর ২৪ পরগণা জেলার প্রাইমারি ডিস্ট্রিক্ট কাউন্সিল। এবার বের করা হল নতুন মেধা তালিকা। যাতে হাসি মুখে ফুটেছে প্রায় ৭৯৪ জন চাকরি প্রার্থীর।

বৃহস্পতিবার উত্তর ২৪ পরগণা জেলা প্রাথমিক শিক্ষা সংসদের তরফ থেকে মেরিট লিস্ট প্রকাশ করা হয়েছে। এই মেরিট লিস্ট দেখে আপ্লুত হয়েছেন একাধিক চাকরিপ্রার্থী। এই মেরিট লিস্ট প্কাশ করার অনুমতি দেয় কলকাতা হাইকোর্ট।

বঙ্গে শিক্ষক নিয়োগে একাধিক দুর্ণীতির কথা সমনে এসেছে। এসএসএসি থেকে শুরু করে প্রাথমিক, মাদ্রাসা একাধিস পরীক্ষা নিয়ে বিতর্কের শুরু হয়েছে। এবার উচ্চ আদালতের নির্দেশে কপাল খুলল ৭৯৪ জন চাকরি প্রার্থীর। এ প্রসঙ্গে প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান দেবব্রত সরকার জানান, "হাইকোর্টের নির্দেশ অনুসারে নামের তালিকা প্রকাশ করেছি। আদালত যা নির্দেশ দিয়েছে, তাই করা হয়েছে"।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'নিশীথকে হারাতে EVM বদল করেছে জেলাশাসক' গুরুতর অভিযোগ শুভেন্দুর
BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Daily Horoscope Live: ১৪ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Nisith Pramanik BJP | তৃণমূলে চলে যাওয়া গ্রাম পঞ্চায়েত প্রধানকে বিজেপিতে ফেরালেন নিশীথ প্রামানিক
আজ কোচবিহারে! কর্মীদের মনোবল চাঙ্গা করতে উত্তর থেকে দক্ষিণে ছুটছেন শুভেন্দু | Suvendu Adhikari