BBBS 2023: বিশ্ববাণিজ্য সম্মেলন শুরু মঙ্গলবার, আমন্ত্রিতের তালিকায় বড় চমক অম্বানি ও হিরন্দানি

বিশ্ববঙ্গ শিল্প সম্মেলনে থাকবেন আইসিটিসি গ্রুপের প্রধান সঞ্জীব পুরী, আরপি গোয়েঙ্কা গোয়েঙ্কা গ্রুপের চেয়ারম্যান সঞ্জীব গোয়েঙ্কা,চ্যাটার্জি গ্রুপের চেয়ারম্যান পূর্ণেন্দু চট্টোপাধ্যায়,

 

Saborni Mitra | Published : Nov 18, 2023 11:32 AM IST

আগামী মঙ্গলবার শুরু হচ্ছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। এটাই রাজ্যের সপ্তম বিশ্ববাণিজ্য সম্মেলন। চলতি বছর এই সম্মেলনে উপস্থিত থাকবেন দেশের নামিদামি শিল্পপতিরা। রাজ্য শিল্প ও বাণিজ্য দফতর সূত্রের খবর রিলায়্যান্স গ্রুপের চেয়ারম্যান মুকেশ অম্বানি উপস্থিত থাকবেন বলেও পাকা কথা দিয়েছেন। এছাড়াও উপস্থিত থাকতে পারেন হিরনন্দানি গ্রুপের কর্ণধার নিরঞ্জন হিরনন্দানি।

অন্যান্যবারের মত এবারও বিশ্ববঙ্গ শিল্প সম্মেলনে থাকবেন আইসিটিসি গ্রুপের প্রধান সঞ্জীব পুরী, আরপি গোয়েঙ্কা গোয়েঙ্কা গ্রুপের চেয়ারম্যান সঞ্জীব গোয়েঙ্কা,চ্যাটার্জি গ্রুপের চেয়ারম্যান পূর্ণেন্দু চট্টোপাধ্যায়, অম্বুজা গ্রুপের প্রধান হর্ষবর্ধন নেওটিয়া, জেএসডাব্লিউ গ্রুপের প্রধান সজ্জন জিন্দাল। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। থাকবেন রাজ্যের নেতা ও মন্ত্রীরাও। থাকবেন রাজ্যের শিল্পপতিরাও। যাদের মধ্যে অনেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পেন ও দুবাই সফরে উপস্থিত ছিলেন। এবার বাণিজ্য সম্মেলনের সমাপ্তি অনুষ্ঠান গবে আলিপুরের ধন ধান্য প্রেক্ষাগৃহ। সম্মেলনের অতিথিদের বিশেষ আপ্যায়নের অংশ হিসেবে গঙ্গাবিহার, আলিপুর জেলা মিউজিয়ামেও নিয়ে যাওয়া হবে। তেমনই উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার।

২০২১ সালের তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পরই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন তাঁর একমাত্র লক্ষ্যই রাজ্যের শিল্প আনা। আর সেই জন্যই তিনি একাধিক পদক্ষেপ নিয়েছেন। যারমধ্যে উল্লেখযোগ্য হল রাজ্যে বিশ্ববঙ্গ শিল্প সম্মেলনের আয়োজন করা। যেখানে দেশে ও বিদেশের শিল্পপতিদের আমন্ত্রণ জানিয়ে শিল্প মানচিত্রে রাজ্যের জায়গা তৈরি করা। চলতি বছরে মাদ্রিদ, বার্সেলোনা, ও দুবাই সফরের সময়ও মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের শিল্প উন্নয়নের কথা তুলে ধরেছিলেন। তিনি বলেছিলেন বাংলায় গত ১২ বছর ধরে শিল্পবান্ধব পরিবেশ তৈরি করা হয়েছে।

আরও পড়ুনঃ

'এটা তো ৩৪ বছর আগের', বাইডেনের মোবাইল ফোনের কোন ছবি দেখে এমনটা বলেছিলেন শি জিংপিং

২৪ ডিসেম্বর ব্রিগেডে গীতাপাঠ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কণ্ঠ মেলাবেন লক্ষ মানুষ

নিয়োগ দুর্নীতি মামলার জন্য বিশেষ বেঞ্চ গঠন কলকাতা হাইকোর্টে, আশার আলো দেখছেন চাকরিপ্রার্থীরা

 

Read more Articles on
Share this article
click me!