Rekha Patra: বসিরহাটের নির্বাচন বাতিলের দাবিতে কলকাতা হাইকোর্টে রেখা পাত্র, হাজি নুরুলের বিরুদ্ধে মিথ্যা তথ্য়ের অভিযোগ

রেখা পাত্রর অভিযোগ হাজি নুরুলের হলফনামায় নৌ ডিউজ সার্টিফিকেট শংসাপত্র ছিল না। তাই তাঁর নির্বাচন বাতিল করতে হবে।

 

Saborni Mitra | Published : Jun 25, 2024 4:35 PM IST

ভোট পর্ব মিটার পরে আবারও কলকাতা আদালতের দ্বারস্থ বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র। বসিরহাটের নির্বাচনকে চ্যালেঞ্জ জানিয়ে ইলেকশন পিটিশন করেন তিনি। রেখার অভিযোগ বসিরহাটের সাংসদ তথা তৃণমূল কংগ্রেস নেতা হাজি নুরুলের বিরুদ্ধে। রেখার অভিযোগ হাজি নুরুল তাঁর হলফনামায় মিথ্যা তথ্য দিয়েছেন। আর সেই কারণেই নির্বাচন বাতিলের দাবি জানিয়েছেন রেখা পাত্র।

রেখা পাত্রর অভিযোগ হাজি নুরুলের হলফনামায় নৌ ডিউজ সার্টিফিকেট শংসাপত্র ছিল না। তাই তাঁর নির্বাচন বাতিল করতে হবে। রেখার আইনজীবী বিল্বদল ভট্টাচার্য ও সূর্যনীত দাসের কথায় , তৃমমূল প্রার্থী অন্যায়ভাবে ভোটে জয়ী হয়েছেন। তারা চান তাঁর বিচার হোক। সত্য ঘটনা সামনে আসুক। নির্বাচন কমিশন পক্ষপাতদুষ্ট আচরণ করেছেন। মানুষেক কাছে স্পষ্ট হোক যে কতটা অন্যায় হয়েছে ভোট।

অন্যদিকে রেখা পাত্রর আগেই ঘাটাালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ও নির্বাচন বাতিলের দাবি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছে। সেই মামলার শুনানি হতে পারে আগামী সপ্তাহে। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানিয়েছেন, রাজ্যের চার প্রার্থী নির্বাচন নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হচ্ছে। বসিরহাট ও ঘাটালের প্রার্থীরা ছাড়াও রয়েছে ডায়মন্ড হারবার ও জয়নগরের বিজেপি প্রার্থী। শুভেন্দু হাজি নুরুল প্রসঙ্গে এদিন বলেন, যে আইনে বা প্রক্রিয়ায় বীরভূমের দেবাশিষ ধরের মনোনয়ন বাতিল হয়েছে সেই একইভাবে হাজি নুরুলের মনোনয়ন বাতিল হওয়ার কথা। হাজি নুরুলের বিরুদ্ধে কমিশনে দ্বারস্থ হলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। অন্যদিকে বিজেপি নেতা জগন্নাথ চট্টোপাধ্যায় বলেন, মনোনয়নের সময় নো ডিউজ সার্টিফিকেট দেননি হাজি নুরুল। ২০১৪ সাল পর্যন্ত তাঁর সাংসদ পদ ছিল। সেই সয়ম তাঁর বিদ্যুতের বিল, বাড়িঘর সংক্রান্ত বিল সব মেটান আছে কিনা তার উল্লেখ করতে হয়। কিন্তু তা উল্লেখ করেননি হাজি নুরু। তাই তাঁর প্রার্থী পদ বাতিলের দাবি তোলা হয়েছে। অন্যদিকে আজ দিল্লিতে শপথ গ্রহণ অনুষ্ঠানে ছিলেন না তৃণমূল সাংসদ হাজি নুরুল। 

 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Amdanga TMC News : ঠিক যেন গজনি সিনেমা! ঘরে ঢুকে হাতুড়ির....তৃণমূলের তীব্র গোষ্ঠী কোন্দল! দেখুন
Rahul Dravid : 'আমি খুব ভাগ্যবান যে, এইরকম একটা দল পেয়েছি' বিশ্বকাপ জয়ের পর মুখ খুললেন রাহুল দ্রাবিড়
Sukanta on Mamata : 'মমতা বাংলায় তালিবানি শাসন চালাচ্ছে'-বিস্ফোরক মন্তব্য সুকান্ত মজুমদারের
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Howrah News Today : তেতে ছিল দুই পাড়াই! হাওড়ার বাঁকড়ায় রবিবার সকালে ঘটল ভয়ানক ঘটনা, গ্রেফতার ৩