BJP Vs TMC: ডায়মন্ড হারবারে অভিষেকের বিরুদ্ধে বিজেপির কে? দশম তালিকা প্রকাশের পর বাঁকা হাসি তৃণমূলের

১০টি ধাপে প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। কিন্তু এদিনও ব্রাত্য থেকে গেল ডায়মন্ড হারবারের প্রার্থীর নাম

 

Saborni Mitra | Published : Apr 10, 2024 12:36 PM IST

এখনও তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দিতে পারল না বিজেপি। ডায়মন্ড হারবারে কে বিজেপি প্রার্থী? উত্তর এখনও অজানা শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদারদের। এদিন লোকসভা নির্বাচনের আরও একটি প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। দশম তালিকায় স্থান পেয়েছেন এসএস অহলুওয়ালিয়া। আগে তিনি দার্জিলিংএর প্রার্থী ছিলেন। কেন্দ্রের মন্ত্রীও ছিলেন। এবার লড়ছেন আসানসোল থেকে। তবে রাজ্যের ৪২টি আসনের মধ্যে এখন বিজেপির ঘর ফাঁকা রয়েছে ডায়মন্ড হারবারের জন্য। এখনও সেখানে প্রার্থীর নামই ঠিক করতে পারেনি বিজেপি।

এই পর্যন্ত ১০টি ধাপে প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। প্রথম দফায় আসানসোলের প্রার্থী হিসেবে নাম ছিল ভোজপুরী গায়ক পবন সিং-র। কিন্তু নানা কারণে তিনি নাম প্রত্যাহার করে নেন। তারপর থেকে এই কেন্দ্রে প্রার্থী ফাঁকা ছিল। মাঝে রাজ্যের একাধিক আসনের প্রার্থীদের নাম ঘোষণা করলেও আসানসোল কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করেনি বিজেপি। এদিন প্রার্থীর নাম ঘোষণা করে বিজেপি। দার্জিলিংএর বিদায়ী সাংসদকে এবার লড়তে হবে তৃণমূলের শত্রুঘ্ন সিংহার বিরুদ্ধে। তবে ডায়মন্ড হারবার নিয়ে বিজেপির নেতারা মুখে কুলুপ এঁটেছেন।

Amit Shah: 'উল্টো টাঙিয়ে সোজা করে দেওয়া হবে', এনআইএ ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা অমিত শাহের

অন্যদিকে ১০ মার্চ ব্রিগেডের জনসভা থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় একসঙ্গে রাজ্যের ৪২ আসনের প্রার্থীর নাম ঘোষণা করেছিলেন। প্রার্থীদের নিয়ে তিনি মঞ্চে প্যারেডও করেন। সেখানেই নাম ছিল অভিষেকের। কিন্তু তার পর কেটে গেছে এক মাস, নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশ করেছে জাতীয় নির্বাচন কমিশন। ১০টি ধাপে প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। কিন্তু এদিনও ব্রাত্য থেকে গেল ডায়মন্ড হারবারের প্রার্থীর নাম। যদিও একের পর এক নির্বাচনে রক্তক্ষরণ অব্যাহত থাকলেও অভিষেকের বিরুদ্ধে প্রার্থী দিয়েছে বামেরা। সেখানে প্রার্থী সিপিএমএর প্রতিকুর রহমান। কিন্তু বিজেপি এখনও শূন্য।

Tamluk: লোকসভা নির্বাচনের হটসিট তমলুক, দেবাংশু-অভিজিতের লড়াইয়ে ব্যাকফুটে সায়ন? দেখুন ছবিতে

এই ঘটনায় একদিকে যেমন বিজেপির নিচু তলার কর্মীগের গলায় হতাশার সুর অন্যদিকে তৃণমূলের পোয়া বারো। ইতিমধ্যেই তৃণমূল নেতারা বিষয়টিকে ইস্যু করতে শুরু করেছে। তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষ বলেন, ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দিতে পারছে না বিজেপি। বিজেপি এআই প্রার্থী তৈরি করছে। অন্যদিকে তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার গোটা বিষয়টার জন্য বিজেপির গোষ্ঠী দ্বন্দ্বকেই দায়ী করেছেন। তিনি বলেছেন, প্রার্থী তালিকায় ২৬-২৭ জন শুভেন্দুর ক্যাম্পের লোক। দিলীপ ঘোষকেও নিজের জায়গা থেকে সরিয়ে দেওয়া হল। ডায়মন্ড হারবারে শোচনীয় পরাজয় জেনেই অনেকে প্রার্থী হতে রাজি হচ্ছে না। বিজেপিও ডায়মন্ড হারবার নিয়ে কোনও কথা বলছেন না বলেও তিনি মন্তব্য করেন।

নিয়োগ দুর্নীতিতে বড় রায় কলকাতা হাইকোর্টের, প্রাথমিকে বাম আমলের ৪০০ জনকে চাকরি দিতে নির্দেশ

তবে বিজেপি র মুখপাত্র জানিয়েছেন, বিজেপি যা করে অনেক ভেবে চিন্তে , হিসেব করে করে। জল্পনা চলুক। একাধিক নাম নিয়ে আলোচনা হচ্ছে। তিনি আরও বলেন, নাম প্রকাশ করা হলেই সকলে জানতে পারবে কাকে দায়িত্ব দেওয়া হয়েছে ডায়মন্ড হারবারের মত হট সিটের।

Read more Articles on
Share this article
click me!