বাংলা ভাগ নিয়ে শুভেন্দুর লাইনেই দিলীপ ঘোষ, বিধানসভায় বিজেপি নেতার কথায় আতঙ্কে রয়েছে উত্তরবঙ্গ

দিলীপ ঘোষ বলেন, 'বিধানসভাতে বঙ্গভঙ্গ বিরোধী বিল বা প্রস্তাব আসছে। আমি জানি না যখন বঙ্গভঙ্গ হয়েছিল তখন তার বিরুদ্ধে বিধানসভায় কী আলোচনা হয়েছিল। ঘুরিয়ে ফিরিয়ে একটা জিনিস প্রচার করা হচ্ছে বিজেপি পশ্চিমবঙ্গকে ভাগ করতে চায়। '

 

Saborni Mitra | Published : Aug 1, 2024 4:27 PM IST

নিজের জন্মদিনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ঘরে গিয়েছিলেন প্রাক্তন সাংসদ দিলীপ ঘোষ। সেখানেই তিনি বাংলা ভাগ নিয়ে যে চর্চা চলছে সেই বিষয়ে মুখ খোলেন। বৃহস্পতিবার বিধানসভায় বিজেপির প্রাক্তন সভাপতি বাংলা ভাগ নিয়ে কিছুটা শুভেন্দু অধিকারীর সুরেই সুর মেলান। তিনি বলেন বাংলা ভাগ নিয়ে বিজেপি কোনও কথা বলেনি। পাশাপাশি তিনি জানিয়ে দেন তাদের দলের ইস্তেহারেও বাংলা ভাগ নিয়ে কোনও কথা বলা হয়নি। পাশাপাশি তাঁর দাবি অনুন্নয়ন থেকে বেরিয়ে আসতে উত্তরবঙ্গের মানুষই বাংলা ভাগের দাবি তুলেছে।

দিলীপ ঘোষ বলেন, 'বিধানসভাতে বঙ্গভঙ্গ বিরোধী বিল বা প্রস্তাব আসছে। আমি জানি না যখন বঙ্গভঙ্গ হয়েছিল তখন তার বিরুদ্ধে বিধানসভায় কী আলোচনা হয়েছিল। ঘুরিয়ে ফিরিয়ে একটা জিনিস প্রচার করা হচ্ছে বিজেপি পশ্চিমবঙ্গকে ভাগ করতে চায়। ' তারপরই তিনি বলেন, তাঁরা কোনও দিনও বঙ্গভঙ্গ নিয়ে কোনও কথা বলেননি। এই নিয়ে কোনও আলোচনা হয়নি। দিলীপ ঘোষ বলেন, 'আমাদের রাজ্য সভাপতি কেন্দ্রীয় মন্ত্রী তিনি উন্নয়নের একটি নতুন মডেলের কথা বলেছেন। একটি প্রস্তাব দিয়েছেন। তিনি উত্তরবঙ্গের মানুষ। তিনি জানেন প্রকৃত অবস্থা।' দিলীপ ঘোষ আরও বলেন, উত্তরবঙ্গের মানুষ আতঙ্কে রয়েছেন। সেখানের মানুষ অস্তিত্ত্ব সংকটে ভুগছে। তাই তারা আলাদা রাজ্য চাইছে। যারা উন্নয়ন চায় না তারাই বিজেপির বিরুদ্ধে কথা বলছে।

Latest Videos

অন্যদিকে দিলীপ পাল্টা তৃণমূল কংগ্রেস নেতা শোভন দেব চট্টোপাধ্যায় বলেন, বিজেপি দুই রকম কথা বলছে। মুর্শিদাবাদে বাংলা ভাগের দাবিতে মিছিল হয়েছে বলেও দাবি করেন তিনি। তিনি আরও বলেছেন, বিজেপি নেতাদের কে সত্যি আর কে মিথ্য বলছে তাই বোঝা যাচ্ছে না।

বৃহস্পতিবার, ১ অগাস্ট দিলীপ ঘোষের জন্মদিন। প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতির জন্মদিন। সেই দিনেই তিনি বিধানসভায় গিয়ে সরাসরি পৌঁছে গেলেন বিরোধী দলনেতা শুভেন্দু ধ্কিরারীর ঘরে। সেখানেই ফুটে উঠল ঐক্যের ছবি। দিলীপ ঘোষকে ঢুকতে দেখেই যেভাবে তাঁকে শুভেন্দু অধিকারী বরণ করে নিল তা অবশ্য আর বলার অপেক্ষা রাখে না। লাল গোলাপের তোড়া থেকে মুষ্টিমুখ- কোনও কিছুই বাদ ছিল না। এই অনুষ্ঠানে বিজেপি বিধায়করাও উপস্থিত ছিলেন। দিন কয়েক আগে শুভেন্দু অধিকারীও বলেছেন, বিজেপি কখনই বাংলা ভাগ চায় না। বলেন, 'ভারতীয় জনতা পার্টি পরিষ্কার স্ট্যান্ড। আমরা বঙ্গভঙ্গ, বাংলা ভাগ, কেন্দ্রশাসিত অঞ্চল বা আলাদা রাজ্য এ সব চাই না। দলগত ভাবে আমি এটা বলতে পারি। আমাদের বক্তব্য খুব স্পষ্ট, হিন্দু পলায়ন রুখতে, অবিলম্বে অনুপ্রবেশকারীদের চিহ্নিত করতে হবে। রোহিঙ্গা অনুপ্রবেশকারীদের ঘাড় ধরে বের করতে হবে।'

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
আমার স্বামী নির্যাতিতার বিচারের জন্য সবটাই করেছেন : Tala থানার প্রাক্তন OC'র স্ত্রী | RG Kar Case |
RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'টালা থানার ওসির বাড়িতে কেন ২০ জন কলকাতা পুলিশ? প্রশ্ন তুললেন Suvendu Adhikari | R G Kar Case