শুক্রবার ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বনধের ডাক বিজেপির , পাল্টা তোপ তৃণমূলের

কালিয়াগঞ্জের ঘটনার প্রতিবাদে আগামিকাল ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বনধের ডাক দিল বিজেপি। দেবশ্রী চৌধুরী বনধের ডাক দেন।

 

Web Desk - ANB | Published : Apr 27, 2023 12:52 PM IST

কালিয়াগঞ্জের ঘটনা নিয়ে রাজ্য রাজনীতিতে ক্রমশই ঘোলা হচ্ছে জল। জটিলতা ক্রমশই বাড়ছে। এবার কালিয়াগঞ্জ ইস্যুকে সামনে রেখে আরও ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বনধের ডাক দিল বিজেপি। সেখান শুক্রবার রায়গঞ্জের দার্জিলিং মোড়ে বিজেপির ধর্না মঞ্চ চলছে। থেকেই এদিন বনধের ডাক দেয় বিজেপি। বনধের কথা ঘোষণা করেন বিজেপির সাংসদ দেবশ্রী চৌধুরী। তিনি জানান একের পর এক ঘটনায় রাজ্য সরকার যে অত্যাচার করছে সাধারণ মানুষের ওপর তাতেই মানুষের ক্ষোভ তৈরি হচ্ছে। সাধারণ মানুষের ক্ষোভকে সম্মান জানাতেই বনধের ডাক দিয়েছে বিজেপি।

কালিয়াগঞ্জে নাবালিকার মৃত্যুকে কেন্দ্র করে গত শুক্রবার যে উত্তেজনা তৈরি হয়েছিল তার পারদ ক্রমশই চড়েছে। একটি খাল থেকে উদ্ধার হয়েছিল নাবালিকার দেহ। বিজেপি ও স্থানীয়দের দাবি তরুণীকে ধর্ষণ করে খুন করা হয়েছে। নাবালিকার দেহ পুলিশ টেনে হিঁচড়ে নিয়ে যায়। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হতেও ভয়ঙ্কর দৃশ্য দেখে স্তব্ধ হয়ে ওঠে গোটা রাজ্য। প্রবল সমালোচনার মুখে পড়ে রাজ্য পুলিশ। অন্যদিকে গত মঙ্গলবার কালিয়াগঞ্জ থানায় আগুন লাগিয়ে দেয় উত্তেজিত জনতা। সংঘর্ষের মধ্য পড়ে এক রাজবংশী যুবকের মৃত্যু গয় যা নিয়ে বিজেপির অভিযোগ পুলিশ গুলি করে হত্যা করেছে। অন্যদিকে সংঘর্ষে আহত এক সিভিক পুলিশেরও মৃত্যু হয়। সবমিলিয়ে কালিয়াগঞ্জেক পরিস্থিতি ক্রমশই জটিল হয়ে উঠেছে। এই অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় মোতায়েত করা হয়েছে বিলাশ পুলিশ বাহিনী।

তবে বিজেপির ডাকা বনধের তীব্র বিরোধিতা করেছে তৃণমূল কংগ্রেস। কারণ তৃণমূলের নবজোয়ার কর্মসূচির কারণে জেলা সফরে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ তিনি রয়েছেন আলিপুরদুয়ারে. কাল তাঁর জলপাইগুড়ি যাওয়ার কথা রয়েছে। কুণাল ঘোষ বলেছেন অভিষেকের যাত্রা বন্ধ করতেই ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বনধের ডাক দিয়েছে বিজেপি। তিনি আরও বলেন, অভিষেকের নব জোয়ারকর্মসূচিতে বিজেপি ভয় পেয়েছে বলেও জানিয়েছেন তিনি।

গত শুক্রবার খালে তরুণীর দেহ উদ্ধার হয়েছিল। এক আগে থেকেই তরুণী নিখোঁজ ছিল। টুইশান পড়তে যাওয়ার নাম করে বাড়ি থেকে বার হয়েছিল। কিন্তু তারপর আর বাড়ি ফেরেনি। পরের দিন সকালেই দেহ উদ্ধার হয়। স্থানীয়দের অভিযোগ তরুণীকে ধর্ষণ করা খুন করা হয়েছে। তবে পুলিস জানিয়েছিল মৃতের দেহে কোনও রকম আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। অন্যদিকে দেহের পাশ থেকে বিষের শিশি উদ্ধার হয়েছিল। এই ঘটনার পাশাপাশি পুলিশ নিহতের দেহ রাস্তা দিয়ে টেনে হিঁচড়ে নিয়ে গিয়েছিল। যা অত্যান্ত অমানবিক আর অসম্মানের । সেই ভিডিও ভাইরাল হয়েছিল। যাতে চূড়ান্ত সমালোচনার মুখে পড়তে হয়েছিল রাজ্য পুলিশকে। প্রাক্তন পুলিশ কর্তারাও এই ঘটনার তীব্র সমালোচনা করেছে। যাইহোক নাবালিকর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এখনও পর্যন্ত মূল অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের দাবি বছর ২০ তরুণের সঙ্গে মৃতার প্রেমের সম্পর্ক ছিল।

স্থানীয়রা জানিয়েছে, বৃহস্পতিবার টুউশন ক্লাসে যাওযার জন্য বাড়ি থেকে বেরিয়েছিল নির্যাতিতা। কিন্তু সেদিন বাড়ি ফেরেনি। পরের দিন তার পরিবার ও স্থানীয়রা মেয়েকে খুঁজতে শুরু করে। সেই সময়ই একটি খাল থেকে নির্যাতিতার দেহ উদ্ধার হয়। স্থানীয়দের কথায় যাকে গ্রেফতার করা হয়েছে তার সঙ্গে তরুণীর প্রেমের সম্পর্ক ছিল। তার সঙ্গেই শুক্রবার রাতের দিকে নির্যাতিতা ছিল।

 

Share this article
click me!