আন্দোলনকে 'নাটক' কেন বললেন দিলীপ ঘোষ? বিজেপি নেতাকে যোগ্য জবাব জুনিয়র ডাক্তারদের

আরজি করে হত্যাকাণ্ডের বিচারের দাবিতে জুনিয়র ডাক্তাররা টানা আন্দোলন চালিয়ে গেছেন। সেইসঙ্গে তাদের দাবি ছিল, হাসপাতালের পরিকাঠামোগত উন্নয়ন এবং পর্যাপ্ত নিরাপত্তা।

Subhankar Das | Published : Sep 24, 2024 10:03 AM IST

আরজি করে হত্যাকাণ্ডের বিচারের দাবিতে জুনিয়র ডাক্তাররা টানা আন্দোলন চালিয়ে গেছেন। সেইসঙ্গে তাদের দাবি ছিল, হাসপাতালের পরিকাঠামোগত উন্নয়ন এবং পর্যাপ্ত নিরাপত্তা।

এই আন্দোলনে শামিল হন বহু সাধারণ মানুষও। প্রত্যক্ষ রাজনীতির বাইরে গিয়ে এক নাগরিক আন্দোলনের চেহারা নিয়েছিল এই আন্দোলন। তবে সেই আন্দোলনকে ‘নাটক’ বলে কটাক্ষ করছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। তিনি প্রশ্ন তুলে দিয়েছেন, “এত নাটক করে কী লাভ হল?” দিলীপের ওই মন্তব্যের পাল্টা জবাব দিলেন জুনিয়র ডাক্তাররাও।

Latest Videos

এই আন্দোলনকে সাধারণ মানুষের আন্দোলন হিসেবেই ব্যাখ্যা করছেন তারা। নাম না করে বিজেপি নেতাকে তারা প্রশ্ন করেছেন, “রাজনীতিক হওয়ার সুবাদে এবং সেই ক্ষমতাবলে দিলীপ কী পদক্ষেপ করেছেন নির্যাতিতার বিচারের জন্য?”

মঙ্গলবার, পূর্ব বর্ধমানে এক কর্মসূচি থেকে দিলীপ প্রশ্ন তোলেন আরজি কর কাণ্ডের প্রতিবাদে আন্দোলনের ভূমিকা নিয়ে। আন্দোলনের সমালোচনা করে তাঁর বক্তব্য, “এত নাটক করে কী লাভ হল? যারা বদলি হলেন, তারা উল্টে প্রোমোশন পেলেন। মোমবাতি জ্বেলে, তালি দিয়ে লাভটা কী হল? কেন মানুষ দেড় মাস কষ্ট করলেন? হাসপাতালের যে অব্যবস্থা, তার কি কোনও পরিবর্তন হল? এই প্রশ্ন মানুষের মুখে মুখে ঘুরছে।”

উল্লেখ্য, আরজি কর কাণ্ডের পর থেকে লাগাতার প্রতিবাদ-আন্দোলন এবং কর্মবিরতি চালিয়ে যান জুনিয়র ডাক্তাররা। কখনও লালবাজার অভিযান করেছেন, তো কখনও আবার স্বাস্থ্য ভবন অভিযানও করেছেন। তাদের আন্দোলনের আবহেই কলকাতা পুলিশ কমিশনার, স্বাস্থ্য অধিকর্তা এবং শিক্ষা অধিকর্তা পদে ব্যপক রদবদল এসেছে। হাসপাতালের নিরাপত্তা এবং পরিকাঠামোগত উন্নয়নে একাধিক ইতিবাচক পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার।

জুনিয়র ডাক্তারদের কথায়, যেটুকু কাজ হয়েছে, তা এই আন্দোলনের জন্যই হয়েছে। মানুষের আন্দোলনকে নাটক বললে, আদতে সাধারণ মানুষকেই অপমান করা হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

খাঁচা থেকে সোজা বাড়িতে! ববির 'বাঘ' অনুব্রত কি বললেন মমতাকে! দেখুন | Anubrata Mondal Latest Speech
'কবে পাবো আর চাকরি!' রণক্ষেত্র করুণাময়ী! আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের বিক্ষোভ | Upper Primary
তিহার জেল থেকে বেরলেন অনুব্রত মণ্ডল | Anubrata Mandal #shorts #anubratamandal #tiharjail
'আর জি করের মতো টলিউডেও সন্দীপ ঘোষ আছে' বিস্ফোরক মন্তব্য রুদ্রনীলের | Rudranil Ghosh
'একটা ভ্রষ্টাচার, উনি কি পশ্চিমবঙ্গের প্রধানমন্ত্রী!' ঝাড়খণ্ড থেকেই আক্রমণ Suvendu Adhikari-র