মাধ্যমিকের দ্বিতীয় দিনেই প্রশ্নপত্র ফাঁস? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ইংরেজির প্রশ্নপত্র নিয়ে প্রশ্ন তুললেন সুকান্ত মজুমদার

শুক্রবার সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি প্রশ্নপ্ত্র ঘিরে শুরু হয় জল্পনা। এই বিষয়টি নজরে আসতেই পড়ুয়া ও প্রশাসনের উদ্দেশ্যে টুইট করেন তিনি।

Web Desk - ANB | Published : Feb 24, 2023 11:19 AM IST / Updated: Feb 24 2023, 04:51 PM IST

আজ থেকেই মাধ্যমিকের ইংরেজি ভাষার পরীক্ষা। দ্বিতীয় দিনের পরীক্ষাতেই প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ তুললেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তাঁর অভিযোগ পরীক্ষার দিন সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে একটি প্রশ্নপত্র। ভাইরাল সেই প্রশ্নপত্রের ছবি টুইটও করেছেন তিনি। পরীক্ষা শেষের আগেই কীভাবে সোশযাল মিডিয়ায় সেই প্রশ্ন এল তা নিয়েও প্রশ্ন তুলেছেন সুকান্ত মজুমদার। এ বিষয় খতিয়ে দেখার কথাও বলেছেন তিনি। শুক্রবার সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি প্রশ্নপ্ত্র ঘিরে শুরু হয় জল্পনা। এই বিষয়টি নজরে আসতেই পড়ুয়া ও প্রশাসনের উদ্দেশ্যে টুইট করেন তিনি।

টুইটারে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার লেখেন,'আজ মাধ্যমিকের ইংরেজি পরীক্ষা। সকল পরীক্ষার্থীকে শুভেচ্ছা জানাই। যদিও আজ সকাল থেকেই এবারের মাধ্যমিক পরিক্ষার ইংরেজি প্রশ্নপত্র বলে এই প্রশ্ন ঘুরে বেড়াচ্ছে। কিছু সময়ের মধ্যেই প্রশ্নপত্র ফাঁস হয়েছে কি না তা স্পষ্ট হয়ে যাবে।' সঙ্গে ভাইরাল সেই প্রশ্নপত্রের ছবিও দেন তিনি। তবে এই প্রশ্নপত্রে মধ্যশিক্ষা পর্ষদের কোনও সিলমোহর বা ছাপ নেই বলেও উল্লেখ করেন তিনি।

 

 

শুক্রবার মাধ্যমিকের দ্বিতীয় পরীক্ষা। বেলা ১২টা থেকে শুরু হয়েছে ইংরেজি ভাষার পরীক্ষা। পরীক্ষা ঘিরে ব্যবস্থা ছিল কড়া নিরাপত্তারও। পর্ষদের নিয়ম অনুযায়ী এবার মাধ্যমিকে প্রতিটি পরীক্ষা কেন্দ্রে ন্যূনতম তিনটি করে সিসিটিভি ক্যামেরা বসানো বাধ্যতামূলক করা হয়েছিল। পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে এ বছর পরীক্ষার্থীর সংখ্যা ৬ লক্ষ ৯৮ হাজার ৭২৪। আরও ৩৫০ পরীক্ষার্থী অ্যাডমিট কার্ড নিয়েছে। পরীক্ষকের সংখ্যা ৪০ হাজার ৫০০। প্রধান পরীক্ষক ১১৫৩ জন। ক্ষা চালানোর জন্য ৩৫ হাজার ইনভিজিলেটর রয়েছেন। ১২২৬টি সেন্টারের বন্দোবস্ত করা হয়েছে। পড়ুরা কোনও রকমের সমস্যায় পড়লে সরাসরি সাহায্য চাওয়া যাবে পর্ষদের কন্ট্রল রুমের কাছ থেকে। এই জন্য চালু করা হয়েছে হেল্পলাইন নম্বরও। কী ভাবে কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ করবেন পড়ুয়ারা?

ফোন করতে পারেন - ৯১ ৩৩-২৩২১-৩৮৭২ অথবা ৯১ ৩৩-২৩৫৯-২২৭৪ নম্বরে। পাশাপাশি থাকছে ইমেলের সুবিধাও। examwbbse@gmail.com-তে মেল করে চাইতে পারেন পড়ুয়ারা। জেলার ভিত্তিতে বদলাবে কন্ট্রোল রুমের নম্বরও। জেনে নেওইয়া যাক জেলা ভিত্তিক নম্বরগুলি।

বর্ধমান - ৯১৪৭১৩৫৭৪৭/৯৪৭৪০২১১৩৫ মেদিনীপুর - ৯১৪৭১৩৫৭৫২/ ৯৪৭৬৩০২৬৮০ উত্তরবঙ্গ - ৯১৪৭১৩৫৭৪৮/ ৯৬০৯৯১৬১৪১

আরও পড়ুন - 

মাধ্যমিক পরীক্ষার আগেই অ্যাসিড হামলা কিশোরীর উপর, হাসপাতালের শয্যা থেকেই পরীক্ষা দিল আক্রান্ত পড়ুয়া

আজ থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা, জানুন কিছু গুরুত্বপূর্ণ নির্দেশিকা

পরীক্ষা দিতে যাওয়ার পথে মর্মান্তিক ঘটনা, হাতির পায়ে পিষ্ট হয় মৃত্যু মাধ্যমিক পরীক্ষার্থীর

Share this article
click me!