The Kerala Story: কেন দ্যা কেরালা স্টোরি রাজ্যে নিষিদ্ধ? প্রশ্ন তুলে মমতাকে তোপ শুভেন্দু- অমিত মালব্যর

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের তীব্র সমালোচনা করেছেন। এই দ্যা কেরালা স্টোরি নিষিদ্ধ করার জন্য মমতার সমালোচনা করেন।

Web Desk - ANB | Published : May 8, 2023 3:02 PM IST

সোমবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় 'দ্যা কেরালা স্টোরি' প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন। এই ঘটনার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে বিজেপি। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের তীব্র সমালোচনা করেছেন। এই ছবিটি নিষিদ্ধ করার জন্য সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে শুভেন্দু অধিকারী তৃণমূল সরকারকে একহাত নিয়েছেন। পাশাপাশি তিনি অভিনেত্রী সাবানা আজমির একটি মন্তব্যও সোশ্যাল মিডিয়া শেয়ার করেছেন। অন্যদিকে অমিত মালব্য প্রশ্ন তুলেছেন, মমতা ছবিটি ব্যান করে কাকে খুশি করতে চাইছেন।

শুভেন্দু অধিকারীর মন্তব্য

সোশ্যাল মিডিয়ায় শুভেন্দু অধিকারী লিখেছেন, আমি যতদূর জানি সিনেমা 'দ্যা কেরালা স্টোরি' কেরলার ধর্মীয় অনুশানের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। সেখানে দেখান হয়েছে নারীদের কিভাবে চরমপন্থী ধর্মগুরুরা জোর করে ধর্ম পরিবর্তন করে উগ্রপন্থী করেছে। এই ছবিটি দেখায় কেরলার কেলরার মহিলাদের কীভাবে ধর্ম পরিবর্তন করে আফগানিস্তান ইয়েমেন সিরিয়ার মত দেশে সন্ত্রাসবাদীদের সঙ্গে একজোট হয়ে লড়াই ককতে পাঠান হয়েছে। আইসিস সঙ্গে কীভাবে যোগাযোগ করিয়ে দেওয়া হয়েছে।

শুভেন্দু অধিকারী আরও বলেছেন, আইসিসি জঙ্গি সংগঠনের বিরুদ্ধে লড়াই করার জন্য এই ছবিটি একটি গুরুত্বপূর্ণ হাতিয়ার। তিনি অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় আইসিস জঙ্গিদের প্রতি সহানুভূতিশীল। এই ছবিটি প্রদর্শিত হলে বাংলার আইনশৃঙ্খলা কী করে বিঘ্নিত হতে তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। বলেছেন, সিনেমাটি নিষিদ্ধ করার সিদ্ধান্ত দ্রুত প্রত্যাহার করা উচিৎ মমতার সরকারের, অন্যথায় এই রাজ্যের আইনশৃঙ্খলা বজায় রাখতে না পারলে মুখ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিৎ।

শুভেন্দু মনে করিয়ে দিয়েছেন, কেরল হাইকোর্ট ছবিটি প্রদর্শনের ওপর স্থগিতাদেশ দিতে অস্বীকার করেছে। তিনি আরও বলেছেন বিশিষ্ট চলচ্চিত্র অভিনেত্রী শাবানা আজমিও ছবিটিকে সমর্থন করেছেন।

 

 

অমিত মালব্যর বক্তব্য

বাংলায় এই ছবির প্রদর্শন বন্ধ করা খুবই দুর্ভাগ্যজনক। কিনি বলেছেন, এই ছবিটি দেখায় সন্ত্রাসবাদী সংগঠন আইসিসএই দেশের মানুষের জন্য কতটা ভয়ঙ্কর। আইসিস আক্রমণের ভয়াবহতার কথা বলে। তিনি আরও বলেন, হুমকিটে যে কতটা ভয়ঙ্কর তা একজন নয় দুইজন কেরলের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভিএস অচ্যুতানন্দন ও ওমেন চান্ডিও স্বাকীর করেছেন। একজন কমিউনিস্ট মুখ্যমন্ত্রী অন্যজন কংগ্রসের।

অমিত মালব্যও প্রশ্ন তুলেছেন, এই ছবি ব্যান করে মমতা কাকে খুশি করার চেষ্টা করছেন। তিনি বলেছেন, বাংলার মুসলমানরা ভারতীয় সংবিধানের থেকে অনেক বেশি আইএস এর সঙ্গে সম্পর্ক রাখতে স্বাচ্ছন্দ্য। তিনি আরও বলেছেন, শুধুমাত্র কলকাতার একডজন সিনেমা হলে সিনেমাটি প্রদর্সিত হলে বাংলার আইনশৃঙ্খলা ভেঙে পড়বে এটা হতে পারে না। তিনি আরও বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ একাধিক রাষ্ট্রনেতা এই ছবিটির প্রশংসা করেছেন।

মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেছিলেন

সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় 'দ্যা কেরালা স্টোরি'ছবিটির প্রাসঙ্গিকতা নিয়েই প্রশ্ন তুলেছেন। তিনি ছবিটি নিষিদ্ধ করার আগে এই ছবির তীব্র সমালোচনা করেন। কথা প্রসঙ্গে তিনি 'দ্যা কাশ্মীর ফাইলস' ছবিটির প্রসঙ্গও উত্থাপন করেন। তিনি বলেন রাজনৈতিক দলগুলি আগুন নিয়ে খেলছে। তাঁর কথায় বর্তমানে জাতি ধর্ম নিয়ে ভেদাভেদ তৈরি করা হচ্ছে একটি বিশেষ সম্প্রদায়কে হেনস্থা করার হচ্ছে বলেও অভিযোগ করেন মমতা। তিনি এজাতীয় কাজ সমর্থন করবেন না বলেও জানিয়েছেন। কড়াভাবে এর প্রতিবাদ করবেন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন রাজ্যে যে কোনও ধরনের ঘৃণা আর হিংসার ঘটনার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। ছবিটি যদি কোনও প্রেক্ষাগৃহে দেখানো হয় তাহলে সেই হল মালিক বা কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এটি একটি বিকৃত সিনেমা বলে আগেই জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ

প্রয়াত সাহিত্যিক সমরেশ মজুমদার, উত্তারাধিক থেকে মৌষলকাল- এক অধ্যায়ের সমাপ্তি

The Kerala Story: রাজ্যের আইনশৃঙ্খলার জন্য বিপজ্জনক, নিষিদ্ধ করা হল দ্যা কেরালা স্টোরি

Mocha Update: বাংলায় কাটল ঘূর্ণিঝড়ের কালো মেঘ, সোমবার হালকা বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে

 

 

Read more Articles on
Share this article
click me!