ইদের সকাল বিষিয়ে তুলেছেন, রেড রোডে মমতার ভাষণ নিয়ে কড়া প্রতিক্রিয়া শুভেন্দুর

ইদের সকালে রেড রোডে উপস্থিত থেকে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তারই কড়াই প্রতিক্রিয়া দিয়ে তীব্র সমালোচনা করেন বিজেপির শুভেন্দু অধিকারী।

 

Web Desk - ANB | Published : Apr 22, 2023 1:40 PM IST

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র সমালোচনা করলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। রেড রোডে ইদের নমাজের মুখ্যমন্ত্রীর বার্তার ভিডিও টুইট করে শুভেন্দু বলেন মমতা সর্বদাই ভোটের রাজনীতি করে। আর সেই কারণে মমতা বিভাজনের রাজনীতি করছেন।

শুভেন্দু অধিকারী সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেছেন,মমতা বন্দ্যোপাধ্যায় সাম্প্রদায়িক রাজনীতি করছেন। মুসলিম সম্প্রদায়কে ইদুল ইফতের শুভেচ্ছা জানাতে গিয়ে তিনি সম্পূর্ণ রাজনীতির কথাই বলেছেন। শুভেন্দু আরও বলেন, মমতা সর্বদাও ভোটব্যাঙ্কের রাজনীতি করেন। শুভেন্দু আরও অভিযোগ করেন মমতা ইদের সকালেই উৎসবেকে বিষিয়ে তুলেছেন। তবে শুভেন্দু মমতাকে হুশিয়ারি দিয়ে বলেছেন, সাম্প্রদায়িক রাজনীতির মূল্য মমতা খুব তাড়াতাড়ি চোকাতে হবে। শুভেন্দুর সোশ্যাল মিডিয়ার বার্তার কথায়, 'বিজেপি সবকা সাথ, সবকা বিকাশ , সবকা বিশ্বাস ও সবকা প্রয়াস-এর রাজনীতি করে। পাল্টা মমতা বকো ভরকাও, সবকো উকসাও, সবকো লারাও অর সবকো উলঝাও-এর রাজনীতি করে।' মমতার এজাতীয় কাজের জন্যই রাজ্যে উন্নয়ন স্তব্ধ হয়ে রয়েছে, কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে না। আইনশৃঙ্খলার অবনতি হচ্ছে বলেও অভিযোগ করেন বিজেপি নেতা।

 

 

প্রতিবারের মত এবারও সকালে রেড রোডে ইদের নমাজ অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শনিবার ইদের মঞ্চ থেকে কিছুটা সুর চ়ড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে নিশানা করেন। তিনি বলেন বিজেপি এই রাজ্যে বিভাজনের রাজনীতি করছে। তিনি আরও বলেন মোদী সরকার দেশের সংবিধান , ইতিহাস বদল করে দিচ্ছে। আর সেই কারণেই তিনি পঞ্চায়েত ভোটের কথা বলে তাঁকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি আরও বলেছেন, আগামী বছর লোকসভা নির্বাচন, সেই জন্য রাজ্যে মুসলিম সম্প্রদায়ের যেসব মানুষ কাজের জন্য ভিন রাজ্যে রয়েছে তাদের এসে ভোট দিতে নির্দেশ দিয়েছেন। তিনি আবারও একজোট হয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই করার কথা বলেছেন। এদিন মমতা অভিযোগ করেন বিজেপি টাকা দিয়ে মুসলিম ভোট ভেঙে দেওয়ার কথা বলছে। পাশাপাশি এদিন সংখ্যালঘু সমাজকে এনআরসি নিয়েও সতর্ক করেন তিনি। তবে এই রাজ্যে এনআরসি হতে দেবেন না বলেও জানিয়েছেন তিনি। এদিন মমতার সঙ্গে রেড রোডের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

দিন কয়েক আগে মমতা বন্দ্যোপাধ্য়ায় নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এনআরসি , সিএএ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। বলেছিলেন, কেন্দ্রীয় সরকার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার একটি নির্দিষ্ট সস্প্রদায়কে লক্ষ্য করে চিঠি পাঠিয়েছে। বলা হয়েছে সম্পূর্ণ আধার কার্ড যদি না দেখাতে পারে তাহলে তারে বিদেশি তকমা দেওয়া হবে। তিনি আরও বলেন বিজেপি আবার এনআরসি কার্ড নিয়ে আগুন নিয়ে খেলা শুরু করেছে। ২০১৪ সাল থেকেই এই এনআরসি কার্ড নিয়ে খেলা শুরু করেছে বিজেপি। কিন্তু এনআরসি নিয়ে বিক্ষোভ হওয়ার কারণে কিছুদিনের জন্য কেন্দ্রীয় সরকার এই পদক্ষেপ বন্ধ করে রেখেছিল। কিন্তু হঠাৎ করে কেন্দ্রীয় সরকার এনআরসির বিষয়ে তৎপর হয়েছে। সম্প্রতি রাজ্যকে চিঠি দিয়ে জানান হয়েছে এলাকায় কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের প্রতিনিধিরা ঘুরে ঘুরে সমস্ত কিছু খতিয়ে দেখতে চাইছে। মমতা বলেন, 'গোটা ঘটনা অসমের ডিকেটশন ক্যাম্প।'

Share this article
click me!