শনিবার ফের উত্তপ্ত কালিয়াগঞ্জ, পুলিশ বনাম গ্রামবাসীর বচসায় কার্যত রণক্ষেত্রের রূপ নেয় এলাকা

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ। কাঁদানে গ্যাসের সেল ছোড়া হয় বিক্ষুব্ধ জনতার উপর। গোটা এলাকাজুড়ে মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী।

Web Desk - ANB | Published : Apr 22, 2023 12:54 PM IST

শুক্রবার থেকেই দফায় দফায় অশান্তির পরিবেশ কালিয়াগঞ্জে। বারবার পুলিশের সঙ্গে হাতাহাতি বচসার ঘটনা সামনে এসেছে। শনিবার দুপুরেও আরও একপ্রস্থ উত্তেজনা ছড়াল এলায়। কিশোরী হত্যার প্রতিবাদে ফের ফুঁসে ওঠে জনতা। উল্লেখ্য শনিবারই কালিয়াগঞ্জে এসেছিল বিজেপির প্রতিনিধি দল। তাঁদের বেরিয়ে যাওয়ার পরই নতুন করে উত্তেজনা সৃষ্টি হয় এলাকায়। দোকানপাটে ভাঙচুড় চালাতে থাকে উন্মত্ত জনতা। টায়ারে আগুন ধরিয়ে চলে বিক্ষোভ। কার্যত রণক্ষেত্রে পরিনত হয় সাহেবঘাটা। আশেপাশের গ্রাম থেকেও সাহেবঘাটায় জড়ো হতে থাকে লোকজন। অভিযুক্তদের শাস্তির দাবিতে সাহেবঘাটা মোড়ে বিক্ষোভ দেখাতে থাকে গ্রামবাসীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ। কাঁদানে গ্যাসের সেল ছোড়া হয় বিক্ষুব্ধ জনতার উপর। গোটা এলাকাজুড়ে মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী।

শনিবার ঘটনাস্থলে পৌঁছন বিজেপির প্রতিনিধি দল। নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে এদিন সাহেবঘাটা পৌঁছন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, রায়গঞ্জের বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরী, উত্তর মালদার সাংসদ খগেন মুর্মু, ইংরেজ বাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী-সহ বিজেপির একাধিক রাজ্য প্রতিনিধি দল। গোটা ঘটনাকে পুলিশের চূড়ান্ত ব্যর্থতার ফল বলেই দাবি করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। পাশাপাশি পুলিশ ইচ্ছাকৃতভাবে ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ জানান তিনি। চোপড়ার ঘটনার প্রসঙ্গ টেনেও পুলিশ ও রাজ্য সরকারকে দুষলেন সুকান্ত। তাঁর দাবি চোপড়ায়ও একই ধাঁচে আক্রমণের শিকার হয়েছিলেন এক রাজবংশী মেয়ে। সেক্ষেত্রেও আত্মহত্যার তত্ত্ব খাড়া করেছিল পুলিশ। একই ধাঁচে বারবার অপরাধ সংগঠিত হওয়া সত্ত্বেও ঠিকভাবে তদন্ত করছে না পুলিশ। এখানেই শেষ নয় প্রতিটি ঘটনা ধামাচাপা দেওয়াতে কালিয়াগঞ্জের আইসির ভূমিকা আছে বলেও দাবি করেন তিনি। অবিলম্বে আইসি এবং গ্রামের প্রধানের বিরুদ্ধে তদন্তেরও দাবি তোলেন সুকান্ত।

প্রসঙ্গত, স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, কালিয়াগঞ্জের সাহেবঘাটা গ্রামের বাসিন্দা কিশোরী। এলাকারই এক তরুণের সঙ্গে সম্পর্ক ছিল। বৃহস্পতিবার বিকেলে নাবালিকা বাড়ি থেকে বেরিয়েছিল। তারপর আর কোনও সন্ধান পাওয়া যায়নি। পরিবারের সদস্যরা পঞ্চায়েত প্রধানের দ্বারস্থ হন। সেখানেই তারা জানতে পারে নাবালিকা তার প্রেমিকের সঙ্গে রয়েছে। কিন্তু শুক্রবার সকালে বাড়ির কাছেই একটি পুকুর থেকে উদ্ধার হয় কিশোরীর নিথর দেহ।

আরও পড়ুন - 

'ঘটনাটিকে ধামাচাপা দেওয়ার জন্য যা করা দরকার পুলিশ তাই করছে', কালিয়াগঞ্জের ঘটনায় পুলিশের ভূমিকায় ক্ষোভ প্রকাশ সুকান্ত মজুমদারের

কালিয়াগঞ্জের নির্যাতিতার দেহ টেনেহিঁচড়ে নিয়ে যাওয়ার অভিযোগ, রাজ্য পুলিশকে নিশানা শুভেন্দুর

রাজবংশী নাবালিকা ধর্ষণ ও খুন ঘিরে রণক্ষেত্র কালিয়াগঞ্জ, পুলিশের ভূমিকার নিন্দা বিজেপি

Share this article
click me!