Winter Update: কুয়াশাচ্ছন্ন চাদরে মোড়া প্রতিটি জেলা, জেনে নিন কেমন থাকবে মঙ্গলবারের শীতের দাপট

শীতের আমেজ আগামী সপ্তাহের বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত থাকবে। সেই সঙ্গে সকালে কুয়াসা ও দিনভর থাকবে মেঘলা আকাশ। এর মাঝেই দেখা মিলবে ঝলমলে রোদের।

 

deblina dey | Published : Jan 22, 2024 7:34 PM IST

Weather Update: সোমবার সকাল থেকে আকাশের মুখ ভার। ঠান্ডা রয়েছে একই এরই মাঝে মাঝে জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। সূত্রের খবর, রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত হতে পারে হালকা বৃষ্টি। এই বৃষ্টির সম্ভাবনার তালিকায় আছে সকল জেলা। তবে হাওয়া অফিসের খবর অনুযায়ী শীতের আমেজ আগামী সপ্তাহের বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত থাকবে। সেই সঙ্গে সকালে কুয়াসা ও দিনভর থাকবে মেঘলা আকাশ। এর মাঝেই দেখা মিলবে ঝলমলে রোদের।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে,উত্তরে হাওয়ার দাপতে ইতিমধ্যে নাজেহাল অবস্থা সকলের। এরই মাঝে বৃষ্টি- সব মিলিয়ে কাবু শহরবাসী। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিন বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় আবহাওয়া শুষ্ক থাকবে। 

আগামী দু দিন দক্ষিণবঙ্গের জেলাগুলোতে তাপমাত্রা থাকবে অপরিবর্তিত। আগামী ৪-৫ দিন কুয়াশার প্রভাব থাকবে উত্তরবঙ্গের প্রায় সব জেলাতে। দার্জিলিং, কালিম্পং জেলায় ঠাণ্ডা হাওয়া বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। কুয়াশার সতর্কতা মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে সবথেকে বেশি। এছাড়াও দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারেও থাকবে ঘন কুয়াশার দাপট।

সোমবার আংশিক রোদের ঝলকের দেখা মিললেও। মঙ্গলবারের আকাশ থাকবে পরিষ্কার। মঙ্গলবারের তাপমাত্রা থাকতে পারে সর্বোচ্চ ২২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিন্ম ১৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আংশিক মেঘাচ্ছন্ন আকাশ এবং কুয়াশা থাকলেও কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে।

Share this article
click me!