হুগলির CPIM মহিলা প্রার্থীর রক্তাক্ত দেহ উদ্ধার বারুইপুরে, মৃত্যুঘিরে রহস্য দানা বাঁধছে

১০-১২ জনকে সঙ্গে নিয়ে সুমিত্রা দাস কাকদ্বীপের একটি মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন সিপিএম প্রার্থী সুমিত্রা। কিন্তু তার আগেই বারুইপুরে তাঁর দেহ উদ্ধার হয়েছে।

 

Web Desk - ANB | Published : Jul 4, 2023 4:47 PM IST

পঞ্চায়েত ভোটের মাত্র চার দিন আগে হুগলির সিপিআই(এম) মহিলা প্রার্থীর দেহ ঘিরে রহস্য ক্রমশই দানা বাঁধছে। আরামবাগের বাম প্রার্থীর দেহ উদ্ধার হয়েছে বারুইপুরের রেল লাইনের ধার থেকে। মৃতের নাম সুমিত্রা সাদ। আরামবাগ গৌরহাটির ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের কৃষ্ণবাটি ৮নম্বর সংসদের প্রার্থী ছিলেন তিনি। কিন্তু তাঁর মৃত্যুর ঘিরে গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

স্থানীয় সূত্রের খবর ১০-১২ জনকে সঙ্গে নিয়ে সুমিত্রা দাস কাকদ্বীপের একটি মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন। কিন্তু তার আগেই বারুইপুরে তাঁর দেহ উদ্ধার হয়েছে। সুমিত্রার পরিবারের সদস্যদের অভিযোগ তাঁকে খুন করা হয়েছে। তবে খুনের কারণ রাজনৈতিক না ব্যক্তিগত তাই নিয়ে ধোঁয়াশা রয়েছে। তবে সুমিত্রার মৃত্যুর কারণ জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। নাম প্রকাশে অনিচ্ছুক সুমিত্রার এক ঘনিষ্ট আত্নীয় জানিয়েছেন, যাদের নিয়ে তিনি পুজো দিতে গিয়েছিলেন সেই দলে এক যুবক ছিল। যিনি সুমিত্রাকে বিয়ের জন্য চাপ দিতেন। কিন্তু সুমিত্রা বারবার তার প্রস্তাব ফিরিয়ে দেন। বিয়েতে রাজি হননি। সেই যুবক প্রতিহিংসার বশে সুমিত্রাকে খুন করতে পারেও মনেও মনে করছেন তিনি।

সুমিত্রার মেয়ে জানিয়েছেন, তাঁর মায়ের সঙ্গেই বেড়াতে গিয়েছিলেন গণেশ নামের এক যুবক। সেই গণেশই তাঁকে ফোন করে জানিয়েছিল তাঁর মাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে বিষয়টি সেই সময় গণেশই পুলিশকে জানাতে নিষেধ করেছিল। তাতেই তাঁর সন্দেহ গণেশের ওপর গিয়ে পড়ে।

সুমিত্রার স্বামী উত্তম দাম বছর তিনের আগে মারা গিয়েছিল। দুই ছেলে আর দুই মেয়ে নিয়েই সুমিত্রার সংসার। তবে যুবকের অত্যাচারে অতিষ্ট হয় সুমিত্রা সিপিএম নেতাদেরও বিষয়টি জানিয়েছিলেন। কিন্তু তেমন কোনও লাভ হয়নি। যদিও সুমিত্রার মত্যু নিয়ে সিপিআই(এম) নেতৃত্ব এখনও কোনও মন্তব্য করেনি।

সোমবার দুপুরে বাড়ির উদ্দেশ্যে বেরিয়েছিলেন সুমিত্রা। তারপর বিকেলে উদ্ধার হয়ে তাঁর নিথর রক্তাক্ত দেহ। জিআরপি মনে করছেন লাইনে চলন্ত ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে সুমিত্রার মৃত্যু হয়েছে। তবে খুন না দুর্ঘটনায় মৃত্যু তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। অন্যদিকে সুমিত্রার অস্বাভাবিক মৃত্যুতে ভোট বন্ধ হয়ে যেতে পারে সংশ্লিষ্ট বুথে। তবে নির্বাচন কমিশন এখনও পর্যন্ত কিছুই জানায়নি।

আরও পড়ুনঃ

 

Read more Articles on
Share this article
click me!