BREAKING NEWS: কামারহাটিতে বাড়িতে মজুত বোমায় বিস্ফোরণ, গুরুতর আহত যুবক

কেন ওই বাড়িতে বোমা মজুত করা ছিল, কীভাবে বিস্ফোরণ ঘটল তাতে, তা খতিয়ে দেখছে পুলিশ। আহত যুবককে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Parna Sengupta | Published : Aug 9, 2023 11:00 AM IST / Updated: Aug 09 2023, 05:09 PM IST

উত্তর ২৪ পরগণার কামারহাটিতে বোমা বিস্ফোরণ! রীতিমত চাঞ্চল্য গোটা এলাকায়। বোমা বিস্ফোরণে এক যুবক গুরুতর আহত হয়েছে বলে খবর। বাড়িতে বোমা মজুত করে রাখা ছিল বলে স্থানীয়রা জানাচ্ছেন। কেন ওই বাড়িতে বোমা মজুত করা ছিল, কীভাবে বিস্ফোরণ ঘটল তাতে, তা খতিয়ে দেখছে পুলিশ। আহত যুবককে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ সূত্রে খবর স্থানীয় সাগর দত্ত মেডিকাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে ওই যুবককে। 

তবে প্রাথমিক ভাবে অনেকেই মনে করছেন সিলিন্ডার ফেটে বিস্ফোরণ হতে পারে। যদিও সেই তত্ত্ব উড়িয়ে দিচ্ছে পুলিশ। কামারহাটির ধোবিয়াবাগানের এই ঘটনায় রীতিমত আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। এর আগে জানুয়ারি মাসেও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে কামারহাটি এলাকায়। 

জানুয়ারি মাসে ব্যাগে করে বোমা নিয়ে যাওয়ার সময় বিস্ফোরণ ঘটে। ব্যস্ত সময়ে, কামারহাটির জনবহুল এলাকায় বোমা ফেটে গুরুতর জখম হন এক দুষ্কৃতী। বিস্ফোরণে আহত হন এক মহিলা-সহ আরও ২ জন। তাঁদের সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। জখম দুষ্কৃতীকে নিয়ে যাওয়া হে আর জি করে। এদিন সকাল ১১টা নাগাদ, কামারহাটিতে গ্যাস রিফিলিং সেন্টারের সামনে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের কারণ নিয়ে তৈরি হয় ধোঁয়াশা। প্রথমে পুলিশ দাবি করে, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে। যদিও বোমা ছোড়ার অভিযোগ তোলেন স্থানীয়রা। দমকল জানায়, সিলিন্ডার বিস্ফোরণ হয়নি।

কামারহাটির নীলরতন অধিকারী রোড, অত্যন্ত ব্য়স্ত রাস্তা।এদিন সকাল ১১টা নাগাদ হঠাৎ তীব্র শব্দে কেঁপে ওঠে এলাকা। রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে বিভিন্ন জিনিসের ভাঙা টুকরো। আহত হন স্কুল পড়ুয়া, মহিলা সহ বেশ কয়েকজন পথচারী। কিন্তু কী থেকে বিস্ফোরণ, তা নিয়ে ধন্দ তৈরি হয়। প্রথমে মনে করা হয়, গ্য়াস রিফিলিংয়ের সময় বিস্ফোরণ ঘটে। কিন্তু দমকল এসে জানায়, বোমা ফেটেই বিস্ফোরণ হয়েছে। রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায় বোমার স্প্লিন্টার। কিন্তু কী কারণে বিস্ফোরণ? তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, ব্য়াগে করে বোমা নিয়ে য়াওয়া হচ্ছিল। সেই সময় ব্য়াগটি মাটিতে পড়তেই বিস্ফোরণ ঘটে।

পুলিশ সূত্রে খবর, ব্য়াগটি যাঁর পিঠে ছিল, তিনি বিস্ফোরণে গুরুতর জখম হয়েছেন। তাঁকে আরজি কর মেডিক্য়াল কলেজে ভর্তি করা হয়েছে। বাকি ২ পথচারী ভর্তি রয়েছেন কামারহাটির সাগর দত্ত মেডিক্য়াল কলেজে। এই এলাকায় দুষ্কৃতী দৌরাত্ম্য়ের কথা কার্যত স্বীকার করে নিয়েছেন স্থানীয় কাউন্সিলর।

Share this article
click me!