লম্বা স্বস্তিতে রেখা পাত্র, কলকাতা হাইকোর্টের রায়ে ৫ জুলাই পর্যন্ত বিজেপি প্রার্থীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নয়

ভোট গণনার আগের দিন বড় স্বস্তি বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র। কলকাতা হাইকোর্ট তাঁকে আগামী ৫ জুলাই পর্যন্ত রক্ষাকবচ দিয়েছে। বলেছেন, তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যাবে না।

 

Saborni Mitra | Published : Jun 3, 2024 1:55 PM IST

110
রেখা পাত্র

সন্দেশখালির নারী আন্দোলনের নেত্রী হিসেবেই উত্থান রেখা পাত্রর। বর্তমানে তিনি বসিরহাটের বিজেপি প্রার্থী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর নাম প্রার্থী হিসেবে মনোনীত করেছিলেন।

210
রেখা পাত্রর স্বস্তি

কলকাতা হাইকোর্ট আগামী ৫ জুলাই পর্যন্ত রেখা পাত্রকে স্বস্তি দিয়েছে। বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দিয়েছেন রেখা পাত্রর বিরুদ্ধে আগামী ৫ জুলাই পর্যন্ত কোনও পদক্ষেপ করতে পারবে না রাজ্য প্রশাসন।

310
রক্ষা কবচ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ রেখা

লোকসভা নির্বাচনের ভোট গণনার আগে রক্ষা৪ কবচ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন রেখা পাত্র। তাতেই এই রায় দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা।

410
রক্ষা কবচ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ রেখা

লোকসভা নির্বাচনের ভোট গণনার আগে রক্ষা৪ কবচ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন রেখা পাত্র। তাতেই এই রায় দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা।

510
আদালতে দ্বারস্থ হওয়ার কারণ

রেখার আইনজীবী বিল্বদল ভট্টাচার্য বলেছেন, রেখা সংগ্রামী মহিলা। গণনার আগে তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করতে পারে রাজ্য পুলিশ। এই আশঙ্কা থেকেই তিনি আদালতের দ্বারস্থ হয়েছেন।

610
রেখার বিরুদ্ধে অভিযোগ

রেখার আইনজীবী জানিয়েছেন, তাঁর মক্কেলের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। এমন দারা দেওয়া হয়েছে তাতে ১০ বছর পর্যন্ত করাদণ্ডের সাজা হতে পারে।

710
পাল্টা সওয়াল

পাল্টা রাজ্যের আইনজীবী আদালতে জানিয়েছেন রেখার বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ রয়েছে। তাই রক্ষাকবচ না দেওয়াই শ্রেয়।

810
আগেই স্বাস্তি

এর আগে ২১ মে রেখা পাত্রকে স্বস্তি দিয়েছিল কলকাতা হাইকোর্ট। গত ১২ মে রেখার বিরুদ্ধে যে এফআইআর দায়ের করা হয়েছিল। তার ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছিল আদালত। তাতে রেখার বিরুদ্ধে ১৪ জুন পর্যন্ত কোনও পদক্ষেপ করতে পারবে না রাজ্য পুলিশ।

910
ভোট গণনা

তবে ভোট গণনার মাত্র কয়েক ঘণ্টা আগেই রেখার এই স্বস্তি বিশেষ গুরুত্বপূর্ণ। মঙ্গলবার ভোট গণনা গোটা দেশে। সেখানে ভাগ্য নির্ধারণ হবে রেখা পাত্রের।

1010
রেখার প্রতিপক্ষ

রেখার প্রতিপক্ষ তৃণমূল কংগ্রেসের হাজি নুরুল হাসান আর সিপিএম-এর নিরঞ্জন সর্দার। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos