আর কিছুক্ষণের মধ্য়েই ঝেঁপে বৃষ্টি আসছে, তার আগেই জানুন কোথায় কত ঘাটতি রয়েছে - কোথায় প্রচুর বৃষ্টি

আর কিছুক্ষণের মধ্যেই রাজ্যে ঝড় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস। তবে এখনও পর্যন্ত বৃষ্টি কম বেশি হওয়ার একটি হিসেব দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

 

Saborni Mitra | Published : Jun 2, 2024 12:05 PM IST

110
ঝড় বৃষ্টির পূর্বাভাস

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আর কিছুক্ষণের মধ্যেই গোটা রাজ্যে ঝড় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। কলকাতা-সহ বেশ কয়েকটি জেলায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

210
উত্তরে বৃষ্টি

দক্ষিণবঙ্গের বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কার্সিয়াং, কালিম্পং, কোচবিহারে ঝড়ের সঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

310
তিন দিনের আবহাওয়া

রবিবারের মতই থাকবে আগামি দিন অর্থাৎ সোম, মঙ্গল আর বুধবারের আবহাওয়া। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

410
বৃহস্পতিবার ঝেঁপে বৃষ্টি

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উত্তরের জলপাইগুড়ি আলিপুরদুয়ার ও কোচবিহারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

510
দক্ষিণে কয়েক পসলা বৃষ্টি

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এদিন দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই কয়েক পসলা বৃষ্টি হবে।

610
আজ কলকাতার তাপমাত্রা

বৃষ্টি হলেও অস্বস্তি থেকে আপাতত মুক্তি নেই কলকাতাবাসীর। কারণ এদিন কলকাতা- গাঙ্গেয় উপত্যকার জেলাগুলির তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। আগামিকালও তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না।

710
বৃষ্টির ঘাটতি

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এখনও পর্যন্ত রাজ্যের অধিকাংশে জেলাতেই বৃষ্টির ঘাটতি রয়েছে। দুই দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদ,নদিয়া, হুগলি,হাওড়া, উত্তর ২৪ পরগনা জেলায় ১০০ শতাংশ বৃষ্টির ঘাটতি রয়েছে।

810
স্বাভাবিক বৃষ্টি

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী দার্জিলিং ও বাঁকুড়ায় স্বাভাবিক বৃ্ষ্টি হয়েছে।

910
বেশি বৃষ্টি

আলিপুর হাওয়া দফতরের বার্তা অনুযায়ী ২০-৫৯ শতাংশ বিশে বৃষ্টি হয়েছে আলিপুরদুয়ারে।

1010
৬০ শতাংশ বৃষ্টি

৬০ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে কোচবিহার, বীরভূম, পুরুলিয়া,পশ্চিম বর্ধমান,পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে। ৬০ শতাংশের কম বৃষ্টি হয়েছে পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর, কলকাতা ও দক্ষিণ ২৪পরগনায়।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos