পার্থ চট্টোপাধ্যায় সিবিআই-এর হাতে গ্রেফতার এবার প্রাথমিকে নিয়োগ মামলায়, জামিনের জল্পনা কি শেষ

পার্থ চট্টোপাধ্যায় ও অয়ন শীলকে গ্রেফতার করলেও তাঁদের দুজনকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আবেদন জানায়নি। যদিও বর্তমানে জেল হাসপাতালে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

Saborni Mitra | Published : Oct 1, 2024 11:36 AM IST

মুক্তি পাবে এমন জল্পনা বাড়ছিল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়কে নিয়ে। কিন্তু তারই মধ্যে উলটপুরাণ। এবার প্রাথমিকে নিয়োগ দুর্নীতিতে সিবিআই গ্রেফতার করল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। যদিও তিনি বর্তমানে জেলবন্দি। মঙ্গলবার বিশেষ সিবিআই আদালতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে পেশ করা হয়। তারপই তাঁকে ওই মামলায় গ্রেফতার করে সিবিআই। পার্থের পাশাপাশি নিয়োগ দুর্নীতিকাণ্ডে অন্যতম অভিযুক্ত অয়ন সীলকেও আদালতে পেশ করার পরে গ্রেফতার করে সিবিআই।

পার্থ চট্টোপাধ্যায় ও অয়ন শীলকে গ্রেফতার করলেও তাঁদের দুজনকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আবেদন জানায়নি। যদিও বর্তমানে জেল হাসপাতালে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। শারীরিকভাবে তিনি অসুস্থ। প্রায় আড়াই বছর আগে নিয়োগ দুর্নীতির অভিযোগে পার্থকে গ্রেফতকার করেছিল কেন্দ্রীয় এজেন্সি। তারপর থেকেই তিনি জেলবন্দি।

Latest Videos

২০২২ সালের ২২ জুলাই দক্ষিণ কলকাতার নাকতলায় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে অভিযান চালিয়েছিল ইডি। তাঁর বাড়ি থেকে প্রচুর পরিমাণে হিসেব বহির্ভূত অর্থ উদ্ধার হয়েছিল। এই একই দিনে তাঁর বান্ধবী অর্পিতা একাধিক বাড়ি ও ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডি। প্রায় ২১ কোটি ৯০ লক্ষ টাকা উদ্ধার হয়। প্রচুর বিদেশী মুদ্রা ও সোনার গয়নাও উদ্ধার হয়।

অন্যদিকে নিয়োগ দুর্নীতি মামলায় জামিন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ইডির মামলায় শীর্ষ আদালতের দ্বারস্থ হন তিনি। সোমবার এই মামলার শুনানিতে নোটিস জারি করল সুপ্রিম কোর্ট। বিচারপতি সূর্য কান্ত এবং বিচারপতি উজ্জ্বল ভূয়ানের বেঞ্চ জানায়, পার্থের জামিনের মামলা দ্রুততার সঙ্গে নিয়মিত শুনতে হবে নিম্ন আদালতকে। ১০ দিন পরে এই মামলার পরবর্তী শুনানি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'যত দোষ সব জুনিয়র ডাক্তারদের!' ক্ষোভ প্রকাশ চিকিৎসক কিঞ্জল নন্দের | Kolkata Doctors Strike News
Rashifal | রাশিফল ৩০ সেপ্টেম্বর : লটারি প্রাপ্তির যোগ? সোমবার আপনার কপালে কি আছে? দেখুন আজকের রাশিফল
মাত্র ১ টাকা গুরুদক্ষিণা, ক্যানিং-এ এক টাকার পাঠশালায় শিশুদের মুখে হাসি | South 24 Parganas News
তীব্র গরমে নেই একটাও ফ্যান-লাইট! দেহাল দশা মথুরাখণ্ড অক্ষয় চন্দ্র বিদ্যাপীঠ স্কুলের | Gosaba News
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি