লটারিকাণ্ডে অনুব্রত-যোগ তদন্তে বীরভূমে সিবিআই, নোটিশ ধরিয়ে আজই হাজিরার নির্দেশ অস্থায়ী ক্যাম্পে

লটারিকাণ্ডে অনুব্রত যোগ। তদন্তে এবার বীরভূমের নানুরে সিবিআই তদন্ত নেমেছে। নুর আলি নামে এক ব্যক্তিকে নোটিশও ধরিয়েছে। আজই হাজিরার নির্দেশ সিবিআই ক্যাম্পে।

 

Web Desk - ANB | Published : Nov 24, 2022 6:32 AM IST

লটারিকাণ্ডের তদন্তে এবার বীরভূমের নানুরে হানা দিল সিবিআই । বৃহস্পতিবার বড়শিমুলিয়া গ্রামে যায় একদল তদন্তকারী। সেখানে শেষ নুন আলি নামে এক ব্যক্তিকে নোটিশ ধরিয়ে দিয়ে এসেছে তদন্তকারীরা। সিবিআই সূত্রের খবর বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল লটারি পাওয়ার ঘটনায় সিবিআই নুর আলি নামের ওই ব্যক্তিকে নোটিশ দিয়ে এসেছে। গরুপাচারকাণ্ডের তদন্তে নেমেই সিবিআই আধিকারিকরা জানতে পারেন অনুব্রত মন্ডলের সঙ্গে বেআইনি লটারি যোগ রয়েছে। তারপরই তারা লটারিকাণ্ড নিয়ে তদন্ত শুরু করে।

তদন্তে নেমে সিবিআই জানতে পারে নুর আলি জিতেছিলেন এক কোটি টাকার লটারি। পরে সেই লটারির টিকিট চলে যায় বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের হাতে। আর এদিন সেই সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যই অনুব্রত মণ্ডলকে নোটিশ পাঠায় সিবিআই। বেশ কিছু নথিপত্র নিয়ে তাঁকে এদিনই বিশ্বভারতীর অস্থায়ী সিবিআই ক্যাম্পে দেখা করতে বলা হয়েছে বলে সিবআই সূত্রে জানতে পারা গেছে।

সিবিআই-এর অনুমাব গরুপাচারকাণ্ডে যে কালো টাকা অনুব্রত মণ্ডলের হাতে আসত তা সাদা করার জন্য লটারিকেই মাধ্যমে হিসেবে বেছে নেওয়া হয়েছিল। আর সেই কারণেই বেশ কিছু অবৈধ লটারির তথ্য তাদের সামনে আসে। ঘটনাচক্রে যাদের নাম গরুপাচার মামলায় জড়িয়ে রয়েছে তাদের নামেই লটারির সন্ধান পাওয়া গেছে। যারসঙ্গে গভূীর দুর্নীতির যোগ রয়েছে বলেও মনে করা হচ্ছে।

গরুপাচারকাণ্ডে তদন্তে নেমে সিবিআই তিনটি এমন লটারির সন্ধান পেয়েছে যার সঙ্গে জড়িয়ে রয়েছে অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ে সুকন্যার নাম। সিবিআই আধিকারিকদের দাবি চলতি বছর লটারির মাধ্যমে দিয়ে বিশাল অঙ্কের টাকা অনুব্রত ও তাঁর মেয়ে সুকন্যার ব্য়াঙ্ক অ্যাকাউন্টে ঢুকেছে। জানুয়ারিতি প্রথম লটারি জেতে অনুব্রত মণ্ডল। তারপরই এই বিষয়টির দিকে নজর দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

গরুপাচার মামলায় বর্তমানে হেফাজতে রয়েছে অনুব্রত মণ্ডল। তাঁকে সিবিআই-এর পাশাপাশি ইডিও জিজ্ঞাসাবাদ করছে। তার মেয়েকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কলকাতার পাশাপাশি দিল্লিতেও জোরা করা হয়েছে মেয়ে সুকন্যাকে। অনুব্রত মণ্ডলেও দিল্লিতে নিয়ে যাওয়া হতে পারে বলে কেন্দ্রীয় সংস্থার অন্দরে গুঞ্জন। এই অবস্থায় লটারিকাণ্ডে অনুব্রতর নাম জড়িয়ে পড়ায় ক্রমশই চাপ বাড়ছে বীরভূমের তৃণমূল কংগ্রেস জেলা সভাপতির ওপর। আপাতত তার মুক্তি নেই বলেও সূত্রের খবর। অন্যদিকে অনুব্রত বিনা বীরভূমে ক্রমশই দাপট বাড়ছে বিজেপি ও সিপিএম-এর। দুই দলই পঞ্চায়েত নির্বাচনের আগে নিজেদের শক্ত জায়গায় তৈরি করতে মরিয়া চেষ্টা করছে।

আরও পড়ুনঃ

পাঁচ বছরের রেকর্ড ভেঙে শীত নভেম্বরে, কলকাতায় তাপমাত্রার পারদ ক্রমশই নিম্নগামী

বোন প্রিয়াঙ্কাকে সঙ্গে নিয়ে ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী, কংগ্রেসের পাল্টা পদযাত্রা বিজেপির

'বাবা আমার ফেন্ড-ফিলোজফার আর গাইড', 'গল্পকার হতে চাওয়া' ছেলের চোখে সিভি আনন্দ বোস

 

 

Share this article
click me!