ইডির ওপর হামলায় অভিযুক্ত শাহজাহান শেখের ভাই-সহ তিনজনকে আদালতে পেশ, কী তথ্য পেতে পারে সিবিআই

তিনজনকেই আজ আদালতে হাজির করা হয়। গ্রেফতার হওয়াদের মধ্যে শাহজাহান শেখের ভাই ছাড়াও দু'জন শাহজাহান শেখের ঘনিষ্ঠ এবং তাদের জিজ্ঞাসাবাদ করে মামলার অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে আশাবাদী সিবিআই।

Parna Sengupta | Published : Mar 17, 2024 1:20 PM IST

CBI রবিবার তৃণমূল নেতা শাহজাহান শেখের ভাই শেখ আলমগীর এবং অন্য দুজনকে বসিরহাট আদালতে পেশ করে। সন্দেশখালিতে ইডি টিমের ওপর হামলার অভিযোগে তিনজনকেই গ্রেফতার করেছে সিবিআই। শেখ আলমগীর ছাড়াও মাফাজুর মোল্লা ও সিরাজুল মোল্লাকে গ্রেফতার করেছিল সিবিআই। তিনজনকেই আজ আদালতে হাজির করা হয়। গ্রেফতার হওয়াদের মধ্যে শাহজাহান শেখের ভাই ছাড়াও দু'জন শাহজাহান শেখের ঘনিষ্ঠ এবং তাদের জিজ্ঞাসাবাদ করে মামলার অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে আশাবাদী সিবিআই।

ইডি টিমের ওপর হামলা

শাহজাহান শেখ রেশন কেলেঙ্কারির একজন অভিযুক্ত এবং ৫ জানুয়ারি সন্দেশখালিতে শাহজাহান শেখের বাড়িতে ইডির একটি দল অভিযান চালাতে গিয়েছিল। এ সময় শাহজাহান শেখের সমর্থকরা ইডি টিমের ওপর হামলা চালায়। এই হামলায় অনেক ইডি অফিসার আহত হন। এই ঘটনায় শাহজাহান শেখের বিরুদ্ধে মামলা করে ইডি। ঘটনার পর থেকে শাহজাহান শেখ পলাতক ছিল। সম্প্রতি সন্দেশখালির স্থানীয় লোকেরা শাহজাহান শেখ এবং আরও অনেক তৃণমূল নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ আনে। অনেক স্থানীয় মহিলাও তৃণমূল নেতাদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছিলেন। এই ইস্যুকে কেন্দ্র করে উত্তাল হয় বাংলার রাজনীতি। সরকারের ওপর চাপ সৃষ্টি হলে পুলিশ তল্লাশি চালিয়ে শাহজাহান শেখকে গ্রেপ্তার করে।

এদিকে, শনিবার সিবিআইয়ের দ্বিতীয় তলবে সাড়া দিয়ে এদিন সিবিআইয়ের কলকাতা দফতর নিজাম প্যালেসে হাজির হয় শেখ শাহজাহানের ভাই আলমগির। তাঁর সঙ্গে এসেছিল আরও ৪ জন। ১১ ঘণ্টা টানা জিজ্ঞাসাবাদের পর শনিবার রাতে আলমগিরকে গ্রেফতার করে সিবিআই। এদিন একইসঙ্গে গ্রেফতার হয়েছে শাহজাহান ঘনিষ্ঠ আরও তিনজন।

উল্লেখ্য, ৫৫ দিন নিঁখোজ থাকার পর শাহজাহানকে গ্রেফতার করা হয়েছে। গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতি কাণ্ডে সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি অভিযানে পৌঁছয় ইডির একটি দল। সেখানে ইডি আধিকারিকদের উপর হামলা চালায় শাহজাহান ঘনিষ্ঠরা। ঘটনাটির তদন্ত শুরু করেছে সিবিআই।

এদিকে, গত ১৩ মার্চ সন্দেশখালিকাণ্ডে যুক্ত ১৫ জনকে নোটিস পাঠায় সিবিআই। এদের সকলকেই নিজামে ডাকা হয়েছিল। শাহজাহানের ভাই আলমগীরের পাশাপাশি নোটিস ধরানো হয় মাফুজা মোল্লা, আবুহোসেন মোল্লা ওরফে দুরন্ত মোল্লা-সহ একাধিক জনকে। সকলেই শাহজাহান ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। অভিযুক্তদের অধিকাংশই বাড়িতে না থাকায় তাঁদের পরিবারের সদস্যদের হাতে নোটিস ধরিয়ে আসে সিবিআই আধিকারিকরা। কোনও কারণে যেতে না পারলে নোটিসে থাকা ফোন নম্বরে জানানোর কথাও বলা হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!