Dilip Ghosh: দিলীপ ঘোষের হাতে কি থাকবে মেদিনীপুর? শুভেন্দু-সুকান্তকে দিল্লিতে জরুরি তলব বিজেপির

বিজেপি সূত্রের খবর দিল্লি থেকে দলের শীর্ষস্থানীয় নেতারা রাজ্যের বাকি প্রার্থীদের নাম নিয়ে আলোচনা করতে ডেকে পাঠিয়েছেন সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারীকে

 

Saborni Mitra | Published : Mar 17, 2024 10:10 AM IST

এখনও প্রার্থী করা হয়নি বিজেপির প্রাক্তন রাজ্যসভাপতি দিলীপ ঘোষকে। দ্বিতীয় তালিকা প্রকাশের আগে দিল্লিতে তলব করা হয়েছে রাজ্য বিজেপির দুই শীর্ষস্থানীয় নেতা শুভেন্দু অধিকারী ও সুকান্ত মজুমদরাকে। বিজেপি সূত্রের খবর তাদের সঙ্গে আলোচনা করেই স্থির করা হবে দিলীপ ঘোষের ভাগ্য। বিজেপি সূত্রের খবর সোমবার বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক। সেখানে উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর উপস্থিতিতে আলোচনা করেই বিজেপির বাকি প্রার্থীদের তালিকা চূড়ান্ত করা হতে পারে । মঙ্গলবার বিজেপি পরবর্তী প্রার্থীদের নামও ঘোষণা করতে পারে।

বিজেপি সূত্রের খবর দিল্লি থেকে দলের শীর্ষস্থানীয় নেতারা রাজ্যের বাকি প্রার্থীদের নাম নিয়ে আলোচনা করতে ডেকে পাঠিয়েছেন সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারীকে। সোমবার সকালে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে তাদের বৈঠক হতে পারে। বেঠকে থাকতে পারেন দলের অন্যান্য নেতারা। তবে বাংলা থেকে শুভেন্দু-সুকান্তের সঙ্গে তলব করা হয়েছে বিজেপি সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তী ও যুগ্ম সাধারণ সম্পাদক সতীশ ধোদকে। রবিবারই শুভেন্দু সহ দুই নেতা দিল্লিতে রওনা দেবেন। সুকান্ত সোমবার সকালেই দিল্লিতে রণনা দিতে পারেন বলে সূত্রের খবর।

Lok Sabha Elections: পশ্চিমবঙ্গে সাত দফাতেই ভোট গ্রহণ, এক নজরে দেখে নিন নির্ঘণ্ট

রাজ্যের কয়েকটি আসনে এখনও প্রার্থীদের নাম ঘোষণা করেনি বিজেপির। তারমধ্যে রয়েছে মেদিনীপুর কেন্দ্র। এই কেন্দ্র থেকে প্রার্থী হতে চান দিলীপ ঘোষ। এই কেন্দ্রে প্রতিপক্ষ তৃণমূল কংগ্রেসের জুন মালিয়ে। দিলীপকে এখনও পর্যন্ত প্রার্থী না করায় জুন একাধিকবার নিশানা করেছেন দিলীপকে। তিনি একতরফা প্রচারও শুরু করেছেন। কিন্তু দিলীপ টিকিট পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী হলেও জুনের পাল্টা প্রচার শুরু করতে পারেননি।

Salary Hike: মন্ত্রী-বিধায়কদের বেতন বৃদ্ধির বিলে সই রাজ্যপালের, জানুন এপ্রিল থেকে কত টাকা পাবেন

যাইহোক বিজেপি সূত্রের খবর মেদিনীপুর কেন্দ্রে দিলীপ ঘোষ না প্রাক্তন পুলিস কর্তা ভারতী ঘোষ - কাকে প্রার্থী করা হবে তানিয়ে বিজেপির অন্দরেই বিতর্ক রয়েছে। কিন্তু দিলীপ মেদিনীপুর কেন্দ্রে জন্যই ইচ্ছে প্রকাশ করেছেন। যদি দিলীপকে মেদিনীপুরের প্রার্থী করা হয় তাহলে ভারতী ঘোষকে বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের প্রার্থী করা হতে পারে। তবে তাতে আবার অনিশ্চিত হতে পড়তে পারে প্রাক্তন মন্ত্রী সুরেন্গ্র আলুওয়ালির ভাগ্য। যদিও আসানসোলের প্রার্থী হিসেবে ভোজপুরি গায়ক পবন সিং-এর নাম ঘোষণা করেছিল বিজেপি। কিন্তু তারপর তিনি নাম প্রত্যাহার করে নেন। সেই থেকে ফাঁকা রয়েছে এই কেন্দ্রও।

Kanchan Mallick: তৃতীয় বিয়ের রেশ কাটিয়ে ভোট ময়দানে কাঞ্চন মল্লিক, শ্রীরামপুরে শুরু করলেন প্রচার

 

Read more Articles on
Share this article
click me!