CBI Raid: নিউ ব্যারাকপুর থেকে টাকি, পুর নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের ১২ জায়গায় তল্লাশি অভিযান সিবিআই-এর

রবিবার সংবাদ শিরোনামে আসে তৃণমূলের দুই দুঁদে নেতা ফিরহাদ হাকিম ও মদন মিত্রের বাড়িতে সিবিআই হানার খবর।

Ishanee Dhar | Published : Oct 8, 2023 9:26 AM IST

পুর নিয়োগ মামলায় রাজ্যজুড়ে ম্যারাথন তল্লাশি চালাচ্ছে সিবিআই। রবিবার সংবাদ শিরোনামে আসে তৃণমূলের দুই দুঁদে নেতা ফিরহাদ হাকিম ও মদন মিত্রের বাড়িতে সিবিআই হানার খবর। তবে এখানেই শেষ নয়, এইদিন রাজ্যের আরও ১২ জায়গায় চলছে তল্লাশি অভিযান। নিউ ব্যারাকপুর পুরসভার প্রাক্তন পুরপ্রধান তৃপ্তি মজুমদারের বাড়িতেও সিবিআই হানার খবর মিলেছে। এছাড়া তল্লাশি চলছে দমদম পুরসভার বর্তমান পুরপ্রধান হরেন্দ্র সিংহের বাড়িতেও। হালিশহরের প্রাক্তন পুরপ্রধান অংশুমান রায়ের বাড়িতেও যায় সিবিআই। জানা যাচ্ছে তাঁর বাড়িতে আলমারি ঘেটে একাধিক কাগজপত্র ঘেটে দেখেন তদন্তকারী অফিসাররা। এখানেই শেষ নয়, কাঁচরাপাড়ার প্রাক্তন পুরপ্রধান সুদমা রায়পুর বাড়িতেও তল্লাশি চালায় সিবিআই। সিবিআই সূত্রে জানা যাচ্ছে মোট ১২ জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছে সিবিআই।

রবিবার সকালে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের বাড়িতে তল্লাশি শুরু করে সিবিআই। চেতলায় ফিরহাদের বাড়ি ঘিরে রয়েছেন সিআরপিএফ জওয়ানরা। কাউকে ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে না বলে খবর।

এদিকে সিবিআই তল্লাশির চলাকালীনই ফিরহাদের বাড়ির বাইরে জড়ো হতে শুরু করেছেন তাঁর অনুগামীরা। চলছে বিক্ষোভ, দেওয়া হচ্ছে শ্লোগান। পুর নিয়োগ মামলায় বাড়িতেই মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। এদিকে, জানা গিয়েছে ফিরহাদ বাড়িতেই রয়েছেন। রবিবার সাতসকালে প্রচুর সংখ্যক সিআরপিএফ জওয়ান সঙ্গে নিয়ে নিজাম প্যালেস থেকে বেরোন কেন্দ্রীয় আধিকারিকেরা। সোজা ঢোকেন ফিরহাদের বাড়িতে। অন্য দিকে, সিবিআইয়ের একটি দল কামারহাটির বিধায়ক মদন মিত্রের ভবানীপুরের বাড়িতেও হানা দিয়েছে।

রবিবার সকালে প্রথমে কলকাতার মেয়রের বাড়িতে তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এরপরই সিবিআইয়ের আতশ কাঁচের তলায় কামারহাটির বিধায়ক। রবিবার পুরসভা নিয়োগ দুর্নীতি মামলায় মদন মিত্রের ভবানীপুরের বাড়িতে পৌঁছয় সিবিআই। সিবিআই সূত্রে জানা যাচ্ছে, মদন মিত্রকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আপাতত বাড়িতেই আছেন কামারহাটির বিধায়ক।

মদন মিত্রের বাড়ির সামনে ইতিমধ্যেই মোতায়েন করা হয়েছে সশস্ত্র কেন্দ্রীয় বাহিনী। যে কোনও রকমের অপ্রীতিকর ঘটনা এড়াতেই এই ঘটনা বলে জানা যাচ্ছে। মদন মিত্রের বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযান ঘিরে তৃণমূল কর্মী সমর্থকদের বিক্ষোভের সম্ভাবনা থেকেই যাচ্ছে। উল্লেখ্য শুধু ফিরহাদ হাকিম ও মদন মিত্র নয়, পুর নিয়োগকাণ্ডে কাঁচরাপাড়া ও হালিশহরের আরও দুই পুরসভার প্রাক্তন পুরপ্রধানের বাড়িতে।

Share this article
click me!