২ চিকিৎসকের বিরুদ্ধে দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ, স্বাস্থ্য ভবনকে ব্যবস্থা নেওয়ার আর্জি সিবিআই-এর

সন্দীপ ঘোষ একা নন, দুর্নীতিতে জড়িত আরও একাধিক চিকিৎসক। তদন্তে নেমে তাঁদের বিরুদ্ধে প্রমাণ জোগাড় করছে সিবিআই। ফলে দুর্নীতির সঙ্গে জড়িত চিকিৎসকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হতে পারে।

Soumya Gangully | Published : Oct 16, 2024 5:32 PM IST / Updated: Oct 17 2024, 12:00 AM IST

দুর্নীতিতে জড়িত চিকিৎসক দেবাশিস সোম ও সুজাতা ঘোষ। এমনই অভিযোগ সিবিআই-এর। এই দুই চিকিৎসকের বিরুদ্ধে দুর্নীতির সঙ্গে জড়িত থাকার প্রমাণ জোগাড় করছে সিবিআই। স্বাস্থ্য ভবনকে সেই প্রমাণ দেওয়াও হয়েছে। দেবাশিস ও সুজাতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আর্জি জানিয়েছে সিবিআই। স্বাস্থ্য ভবনের পক্ষ থেকে এই দুই চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কি না স্পষ্ট নয়। তবে দেবাশিস ও সুজাতার বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারিতে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় নিজেরাই ব্যবস্থা নিতে পারে সিবিআই। আর জি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ, তাঁর ঘনিষ্ঠ আশিস পাণ্ডে গ্রেফতার হয়েছেন। তাঁদের বিরুদ্ধেও দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। সন্দীপের বিরুদ্ধে সিবিআই-এর পাশাপাশি তদন্ত করছে ইডি। এবার দেবাশিস, সুজাতার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হতে পারে।

দেবাশিস-সুজাতার বিরুদ্ধে কী অভিযোগ?

Latest Videos

সন্দীপের সহযোগী হিসেবে একাধিক দুর্নীতির সঙ্গে দেবাশিস ও সুজাতার জড়িত থাকার অভিযোগ উঠেছে। আর জি কর মেডিক্যাল কলেজে চিকিৎসকের দেহ উদ্ধার হওয়ার পর ঘটনাস্থলে গিয়েছিলেন দেবাশিস। তিনি কেন সেমিনার রুমে গিয়েছিলেন, সেটা নিয়ে প্রশ্ন উঠেছিল। সুজাতার বিরুদ্ধেও একাধিক অভিযোগ উঠেছে। স্বাস্থ্য ভবন সূত্রে খবর, সিবিআই-এর কাছ থেকে এই দুই চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে। সেই তথ্য পেলে ব্যবস্থা নেওয়া হতে পারে।

অধরা আরও অনেকে?

সন্দীপ, আশিস, দেবাশিস, সুজাতা ছাড়াও আরও কয়েকজন চিকিৎসকের বিরুদ্ধে দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠেছে। সিবিআই, ইডি তদন্ত চালিয়ে যাচ্ছে। রাজ্য সরকার অভিযুক্ত চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে কি না এখনও স্পষ্ট নয়। তবে আদালতে তথ্য-প্রমাণ পেশ করার জন্য তৈরি হচ্ছেন সিবিআই আধিকারিকরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'গণইস্তফা গ্রাহ্য নয়', আরজি কর ইস্যুতে চিকিৎসকদের কড়া বার্তা মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপনের

'আমরা পাশে আছি', আরজি কর থেকে জয়নগর ইস্যুতে রাজ্য সরকারের সমালোচনায় সরব জেপি নাড্ডা

Share this article
click me!

Latest Videos

'বাংলার মা লক্ষ্মীরাই আপনাকে নবান্ন থেকে টেনে নামাবে' Mamata-কে তীব্র হুঁশিয়ারি Agnimitra-র
'ভাইটাই চলে গেল, পুলিশ বলছে সকালে যাবে ডুবুরি নিয়ে!' তোলপাড় কৃষ্ণগঞ্জে | Krishnanagar News
Krishnagar News : কৃষ্ণনগরের ঘটনায় উত্তেজিত জনতা, পুলিশকে জুতো দেখালেন বিক্ষোভকারীরা
আস্থা নেই পুলিশের উপর, সিবিআইয়ের দাবিতে হাইকোর্টে যাচ্ছেন কৃষ্ণনগরের মৃত তরুণীর মা
Bangla News : কার্নিভালের পাল্টা মিছিল শুভেন্দুর! সেই ডিসি সেন্ট্রালকে দেখে বিক্ষোভ চরমে | Kolkata