অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডলের গাড়ির চালক ও পরিচারকের আর্থিক লেনদেনে সন্দেহ, নিজামে তলব করল সিবিআই

সিবিআই সূত্রে খবর, এই দুই ব্যক্তির ব্য়াঙ্ক অ্য়াকাউন্ট থেকে সন্দেহজনকভাবে প্রায় লক্ষাধিক টাকার লেনদেন করা হয়েছে।

Web Desk - ANB | Published : Jan 9, 2023 10:29 AM IST / Updated: Jan 09 2023, 04:01 PM IST

গরু পাচার মামলার তদন্তে এবার আরও বহু মানুষের যুক্ত থাকার হদিশ। অনুব্রত-মণ্ডল ঘনিষ্ঠ সমস্ত ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্টের আর্থিক লেনদেনের ওপর খুঁটিয়ে নজর রাখছিল সিবিআই। সেই নজরদারি চালাতে গিয়েই চোখে পড়ে কেষ্ট মণ্ডলের বাড়ির এক পরিচারকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট। তাঁরই পাশাপাশি অনুব্রত-কন্য়া সুকন্য়া মণ্ডলের গাড়ির চালকের ব্য়াঙ্ক অ্য়াকাউন্টেও নজরে এসেছে বিশেষ গোলযোগ। দুই অধস্তন কর্মচারীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে এতও বেশি টাকার লেনদেন হল কী করে! এই প্রশ্নই গভীরভাবে ভাবিয়ে তুলেছে সিবিআই কর্তাদের। এবিষয়ে বিস্তারিত তথ্য় পেতে ইতিমধ্য়েই দুই সন্দেহভাজনকে ডেকে পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

জানা গেছে, অনুব্রত মণ্ডলের বাড়ির পরিচারক বিজয় রজক এবং সুকন্য়ার গাড়ির চালক তুফান মির্ধাকে মঙ্গলবার, ১০ জানুয়ারি নিজাম প্য়ালেসে তলব করা হয়েছে। সিবিআই সূত্রে খবর, এই দুই ব্যক্তির ব্য়াঙ্ক অ্য়াকাউন্ট থেকে সন্দেহজনকভাবে প্রায় লক্ষাধিক টাকার লেনদেন করা হয়েছে। ওই টাকার সঙ্গে গরু পাচারের যোগ থাকতে পারে বলেই মনে করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

উল্লেখ্য, এই বিজয় রজক বর্তমানে আর অনুব্রত মণ্ডলের পরিচারক হিসেবে কাজ করছেন না। জানা গেছে, বীরভূম জেলার একটি কলেজে অশিক্ষক কর্মী হিসেবে চাকরি করেন তিনি।

এই মোটা অঙ্কের টাকার উৎস কী, প্রত্যেক মাসে এই দুই কর্মচারী কত টাকা বেতন পেতেন, এই সমস্ত বিষয়ে বিস্তারিত জানতে পরিচারক ও ড্রাইভারকে তলব করা হয়েছে। ইতিমধ্য়েই বীরভূমের একটি ব্য়াঙ্কে ১৭৭টি রহস্য়ময় অ্য়াকাউন্টের খোঁজ পেয়েছে সিবিআই। ওই অ্য়াকাউন্টগুলি যাঁদের নামে রয়েছে, তাঁদের অনেকেই অ্য়াকাউন্টগুলির বিষয়ে কিছু জানেন না বলে অভিযোগ। এই ঘটনায় ওই ব্য়াঙ্কের প্রাক্তন এবং বর্তমান ম্য়ানেজারকেও জেরা করা হয়েছে।

গরু পাচারের তদন্তে নেমে সিবিআই এবং ইডি প্রথম থেকেই দাবি করেছিল, নিজের পরিবারের সদস্য়, আত্মীয়, কর্মীদের ব্যাঙ্ক অ্য়াকাউন্টেও গরু পাচারের টাকা সরিয়েছিলেন অনুব্রত মণ্ডল। এই সূত্রেই অনুব্রতর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের বিপুল সম্পত্তি খোঁজ মিলেছিল। অনুব্রত কন্য়া সুকন্য়ার বিপুল সম্পত্তিও রয়েছে সিবিআই এবং ইডি-র নজরে। এবার অনুব্রত মণ্ডলের উপরে চাপ বাড়িয়ে তাঁর দুই পরিচারককেও তলব করল সিবিআই।

আরও পড়ুন-
চুরি হয়ে যেতে পারে বিশ্বের ২০ কোটি মানুষের ব্যাঙ্কের টাকা! টুইটার হ্যাক হওয়ার পর চাঞ্চল্যকর তথ্য গবেষকদের
শহরে আসছেন নাড্ডা ও মোহন ভাগবত, চাকরিপ্রার্থীদের কাছে পৌঁছে গেল ‘দিদির দূত’, সেরা ১০টি খবর এক ঝলকে
বঙ্গে আয়োজিত জি ২০ সম্মেলনের মঞ্চে বক্তব্য রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তুলে ধরলেন বহুবিধ উন্নয়নের ছবি

Share this article
click me!