পঞ্চায়েত নির্বাচনের আগে কেমন কাজ করছে বঙ্গ বিজেপি? রিপোর্ট দেখে অত্যন্ত ক্ষুব্ধ কেন্দ্রীয় নেতারা

এই রাজ্যের বহু বুথে এখনও পর্যন্ত পৌঁছতেই পারেনি গেরুয়া শিবির। দলীয় সূত্রে খবর, রাজ‌্য নেতৃত্বের রিপোর্টের উপর আর ভরসা করছেন না কেন্দ্রীয় বিজেপি নেতারা। 

Web Desk - ANB | Published : Apr 9, 2023 6:28 AM IST

বাংলায় এসে গেছে পঞ্চায়েত নির্বাচন। তার আগে দলীয় ভিত মজবুত করতে রাজনীতির ময়দানে উঠেপড়ে লেগেছে শাসক ও বিরোধী, উভয় পক্ষই। একদিকে যেমন দলে দলে নেতাকর্মীরা একদল থেকে গিয়ে যোগ দিচ্ছেন অন্য দলে, আরেকদিকে তেমনই অপরপক্ষকে আক্রমণ করার জন্য বিভিন্ন দিক দিয়ে অস্ত্র শানাচ্ছেন সমস্ত গোষ্ঠীর নেতারা। কিন্তু, এই পরিস্থিতিতে বঙ্গ বিজেপির নেতাদের পারফর্মেন্স কেমন? খোঁজ নিতে গিয়ে একেবারেই খুশি হলেন না কেন্দ্রের বিজেপি নেতারা।

কেন্দ্রীয় নেতাদের সামনে কার্যত অস্বস্তিতে পড়ে গিয়েছে বঙ্গ বিজেপি। রাজনৈতিক পরামর্শদাতাদের নির্দেশ মেনে পশ্চিমবঙ্গে বুথ সশক্তিকরণ অভিযান শুরু করা হলেও দলীয় সূত্রে জানা গেছে যে, এই রাজ্যের বহু বুথে এখনও পর্যন্ত পৌঁছতেই পারেনি গেরুয়া শিবির। এই কাজে যে দলের অন্দরেই খামতি রয়েছে, তা কেন্দ্রীয় নেতাদের সামনে স্বীকার করে নিয়েছেন রাজ্যের নেতারা। রাজ‌্য পদাধিকারী বৈঠক সূত্রে জানা গেছে, গড়ে মাত্র ৪০ শতাংশ বুথে পৌঁছনো গিয়েছে। হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনায় মাত্র ১৫ শতাংশ বুথে পৌঁছতে পেরেছে বিজেপি।

দলের অন্দরের খবর অনুযায়ী, বিজেপির বর্তমান পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে, বুথ সশক্তিকরণ অভিযান নিয়ে ফের দ্বিতীয় দফার কর্মসূচি শুরু করতে হবে দলের নেতাকর্মীদের। কারণ, খুব শীঘ্রই আসছে পশ্চিমবঙ্গের পঞ্চায়েত ভোট। বহু বুথে যে ব্যাপক পরিমাণ খামতি রয়েছে, তা নিয়ে বেজায় ক্ষুব্ধ হয়েছেন দলের কেন্দ্রীয় নেতৃত্বরা। এই খামতির কথা বৈঠকের 'রিপোর্ট'-এও উল্লেখ করা হয়েছে বলে জানা গেছে। তার ওপর, কোন কোন বুথে যাওয়া যায়নি, সেই হিসেবও সঠিকভাবে দিতে পারেননি বঙ্গ বিজেপির জেলার নেতারা। দলীয় সূত্রে খবর, রাজ‌্যের নেতাদের রিপোর্টের উপর আর ভরসা করছেন না কেন্দ্রীয় বিজেপি নেতারা। পদ্মশিবিরের সাম্প্রতিক বৈঠকে দলের যুগ্ম সাধারণ সম্পাদক (সংগঠন) সতীশ ধন্দ রাজ‌্যের নেতাদের জানিয়েছেন, 'যেসমস্ত বুথে পৌঁছনো যায়নি, সেগুলির জন‌্য আবার একদফায় এই বুথ সশক্তিকরণ কর্মসূচি নিতে হবে।’

আরও পড়ুন-
কুড়মি আন্দোলনের জেরে দেশের উত্তর থেকে দক্ষিণে ১৮৮টি ট্রেন বাতিল, রবি ও সোমবার চরম দুর্ভোগে সাধারণ যাত্রীরা
Big Breaking News: রাহুল গান্ধী সম্পর্কে বিস্ফোরক গুলাম নবি আজাদ, চাঞ্চল্যকর সাক্ষাৎকার এশিয়ানেট নিউজে

কমতির পথেই স্থায়ী হল সোনা-রুপোর দাম, রবিবার কত হল হলুদ ধাতুর দর? দেখে নিন লেটেস্ট আপডেট

Share this article
click me!