বৃষ্টির সম্ভাবনা ক্রমশ কমবে, কলকাতা-সহ বিভিন্ন জেলায় জেনে নিন কেমন থাকবে আবহাওয়া?

সপ্তাহের মাঝামাঝি অর্থাৎ ঠিক পুজোর মুখে ফের বৃষ্টি বাড়তে পারে তিলোত্তমায়। কলকাতা সহ দক্ষিণ ও উত্তরবঙ্গে পুজোর মধ্যে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

 

deblina dey | Published : Sep 29, 2024 8:24 PM IST

Weather News: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী পুজোর আগে কখনই বাংলা থেকে বিদায় নেবে না বর্ষা। তবে কবে বর্ষা বিদায় নেবে- তারও উত্তর দিয়েছে আলিপুর হাওয়া অফিস। কলকাতায় দু-এক পশলা হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। আগামী কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা ক্রমশ কমবে। সামনের সপ্তাহের মাঝামাঝি অর্থাৎ ঠিক পুজোর মুখে ফের বৃষ্টি বাড়তে পারে তিলোত্তমায়। কলকাতা সহ দক্ষিণ ও উত্তরবঙ্গে পুজোর মধ্যে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

দেশে বর্ষা বিদায়ের ঘণ্টা বেজে গেছে। তবে পশ্চিমবঙ্গে বর্ষা বিদায় কবে? তারই আপডেট গিয়েছে আলিপুর হাওয়া অফিস। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী পুজোর আগে কখনই বাংলা থেকে বিদায় নেবে না বর্ষা। তবে কবে বর্ষা বিদায় নেবে- তারও উত্তর দিয়েছে আলিপুর হাওয়া অফিস। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অক্টোবরের মাঝামাঝি পর্যন্ত রাজ্যে বর্ষার প্রভাব থাকবে। তারপরই বিদায় নিতে পারে বর্ষা। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস আপাতত বৃষ্টির কোনও সতর্কতা নেই। ভারী বৃষ্টি না হলেও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

Latest Videos

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি কম থাকবে। আকাশ থাকবে আংশিক মেঘলা। মাঝে মাঝে চ়ড়া রোদ উঠবে। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী বুধবার থেকে ফের বৃষ্টি বাড়লে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। ভারী বৃষ্টি না হলেও বিক্ষিপ্ত বৃষ্টি হবে। উত্তরবঙ্গে একটানা ভারি থেকে অতিভারি বৃষ্টি ও মেঘলা আকাশ থাকায় তাপমাত্রা অনেকটাই কমেছিল। আগামী কয়েক দিন তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। কলকাতায় দু-এক পশলা হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। আগামী কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা ক্রমশ কমবে। সামনের সপ্তাহের মাঝামাঝি অর্থাৎ ঠিক পুজোর মুখে ফের বৃষ্টি বাড়তে পারে কলকাতায়।

Share this article
click me!

Latest Videos

বিধ্বস্ত Darjeeling-Jalpaiguri সহ একাধিক এলাকা! Teesta-র জলস্রোতে আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা!
Suvendu Adhikari | মমতার বিধায়ক হুমায়ুন কবীরকে পাল্টা দিলেন শুভেন্দু #shorts #suvenduadhikari
এখন ঝলমলে আকাশ, কিন্তু মহালয়ার দিন থেকে শুরু হবে তাণ্ডব! বড় আপডেট | West Bengal Weather Update
'এখানে আশ্রয়! আর অসমে, মহারাষ্ট্রে পাপীদের রাম নাম সত্য হে করে দিয়েছে' বিস্ফোরক Suvendu Adhikari
'তিন পাপী এক জেলে! একবার RG Kar কাণ্ডের রিপোর্টটা সামনে আসুক, তারপর...' | Suvendu Adhikari